সুস্বাদু ও মজাদার গ্লাস কাপ মাছের রেসিপি //10% beneficiary @shy-fox

হ্যালো বন্ধুরা, আশা করি সবাই ভাল আছেন। আমি আল্লার রহমতে অনেক ভাল আছি।

আমি আজকে আপনাদের মাঝে গ্লাস কাপ মাছের রেসিপি নিয়ে হাজির হয়েছি। মূলত আমি আগে বেশিভাগ রাইটিং পছন্দ করতাম। এখন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করে সবধরনের পোস্ট মনে ভিতরে জায়গা করে নিয়েছে । আসল কথা হলো , আমরা যে কাজটা পারিনা সে কাজটিকে ভালোবাসি না , আর যেটা পারি সেটাকে ভালোবাসি । তেমনি ভাবে আমি আগে আর্ট ও রান্না করতে পারতাম না । কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ভাই ও বোনদের আর্ট ও রান্না পোস্ট গুলো দেখে মুগ্ধ হয়ে গেছিলাম । মনের ভেতর একটা প্রশ্ন জাগল , আমার বন্ধুরা যদি সবাই পারে আমি কেন পারব না । তাই চেস্টা করতেছি ‌‌। এখন মোটামুটি সব রকমের রান্না করতে পারি ।

তাই আমি আজকে গ্লাস কাপ মাছের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবেন। আশা করি সবাইকে ভালো লাগবে।

🥘🥘সুস্বাদু ও মজাদার গ্লাস কাপ মাছের রেসিপি!!🥘🥘

IMG_20211215_200800.jpg

উপকরণ:-

গ্লাস কাপ মাছ
তেল
লবণ
হলুদ
মরিচ
আদা
মসলা গুঁড়া
ধনিয়া পাতা, ইত্যাদি

GridArt_20211216_090943131.jpg



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘ধাপ :১🥘🥘

GIF-211215_201012.gif

  • প্রথমে চুলায় একটি কড়াই বসিয়ে দিয়েছি। তারপর পরিমাণমতো তেল দিয়েছি । তেল গরম না হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম।।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘ধাপ :২🥘🥘

IMG_20211215_194539.jpg

  • তেল গরম হয়ে গেলে, পরিমাণমতো পিয়াজ দিয়েছি। পেঁয়াজগুলো গোল্ডেন কালার না হওয়া পর্যন্ত ভাজতে থাকবো।।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘ধাপ :৩🥘🥘

GIF-211215_213115.gif

  • পেঁয়াজটা গোল্ডেন কালার হয়ে আসলে, এবার আমি মরিচ বাটা , রসুন বাটা, আদা বাটা দিয়েছি। এগুলো দেওয়ার পর ভালোভাবে মিশিয়ে নিয়েছি।।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘ধাপ :৪🥘🥘

GIF-211215_212821.gif

  • এবার আমি হলুদ দিয়েছি। হলুদ যদি পরিমাণে বেশি না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘ধাপ :৫🥘🥘

GIF-211215_213000.gif

  • এবার পরিমাণমতো জিরা মসলা দিয়েছি। কেননা জিরা মসলা তরকারির স্বাদ বাড়িয়ে দেয়।।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘ধাপ :৬🥘🥘

GIF-211215_213319.gif

GIF-211215_213404.gif

  • সবগুলো মসলা দেওয়ার পর আমি অল্প পরিমাণে পানি দিয়েছি। পানি দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করেছি। যাতে করে মশলা গুলো সবগুলো একজাস্ট হয়ে যায়।।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘ধাপ :৭🥘🥘

GIF-211215_213532.gif

GIF-211215_213619.gif

  • মশলাটা হয়ে আসলে এবার আমি মাছের পিস গুলো ছেড়ে দিয়েছি এবং মাছের পিস গুলোর সাথে মসলাগুলো একজাস্ট করার জন্য কষে নিয়েছি হালকা করে। এমন ভাবে কোষে নিয়েছি যেন মাছের পিস গুলো ভেঙ্গে না যায়।।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘ধাপ :৮🥘🥘

GIF-211215_213704.gif

GIF-211215_213825.gif

  • মাছগুলো সাথে মসলাগুলো এডজাস্ট হয়ে গেলে এবার পানি দিয়েছি।।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘ধাপ :৯🥘🥘

GIF-211215_213926.gif

GIF-211215_214038.gif

  • পরিমান মত পানি দেওয়া হয়ে গেলে, এবার আমি হালকা করে উপর দিয়ে ধনিয়া পাতা দিয়েছি । ধনিয়াপাতা দেওয়ার পর কড়াইয়ে ঢাকনা লাগিয়ে দিয়েছি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🥘🥘 ফাইনাল🥘🥘

IMG_20211215_200800.jpg

ঢাকনা লাগিয়ে দেওয়ার পর কিছুক্ষণ অপেক্ষা করেছি। তার পর ঢাকনা উঠে দেখি আমার রেসিপি হয়ে গিয়েছে। বন্ধুরা এই গ্লাস কাপ মাছ কমবেশি আমরা সবাই খেয়েছি। আসলে এই মাছ খেতে অনেক সুস্বাদু। আমার রেসিপিটি অনেক ভালো হয়েছিল। ধন্যবাদ সবাইকে । ভালো থাকবেন। পরবর্তীতে আরো নিত্যনতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হতে পারি দোয়া করবেন।




20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া।রেসিপিটি যেমন খুব সুন্দর তেমনি আপনার রান্নার উপস্থাপনাও অনেক ভালো লাগলো। অনেক ভালো একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু ।

 3 years ago 

গ্লাস কাপ মাছের রেসিপিটা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনার জন্য শুভকামনা রইল।

আসলে ভাই অনেক সুস্বাদু হয়েছিল । ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ।

 3 years ago 
সুস্বাদু ও মজাদার গ্লাস কাপ মাছের রেসিপি আপনি দারুন ভাবে তৈরি করেছেন ভাইয়া। এই মাছগুলা খেতে খুবই ভালো লাগে আমার এবং প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। আসলেই ভাই চেষ্টা করতেছি ভালো কিছু রান্না করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

আপনি খুবই সুস্বাদু এবং মজাদার একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া আপনার তৈরি ক্লাস কাপ মাছের মজাদার রেসিপি টা আমার কাছে অনেক সুস্বাদু মনে হচ্ছে।মাছের জগৎ এ যত প্রকার মাছ আছে তার মধ্যে গ্লিসকাপ মাছ আমার বেশ ভালোই লাগে। আপনার রেসিটি টা আপ্নি অনেক চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এতো মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। শুভকামনা রইলো আপনার জন্য। 🎊🎊

ধন্যবাদ ভাই আপনাকে। আপনারও গ্লাস কাপ মাছ পছন্দ কথাটা শুনে ভালো লাগলো। আসলেই ভাই মাছটা খেতে অনেক টেস্টটি। শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

গ্লাস ক্রাপ মাছ খেতে আসলেই খুব সুস্বাদু আমি কিছুদিন আগে নানার বাসায় গিয়ে পুকুর থেকে ধরেছিলাম এবং রান্না করে খেয়েছিলাম অসাধারন লাগে।আপনিও বেশ গুছিয়ে সুন্দর একটি রেসিপি উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাই আপনাকে। আসলেই এই মাসটি কমবেশি সবারই প্রিয় সুস্বাদু হওয়ার কারণে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার আজকের গ্লাস কাপ মাছের রান্নার রেসিপিটি খুবই সুন্দর হয়েছে আর দেখতেও বেশ লোভনীয় লাগছে। আর খুবই সুন্দর করে আপনি মাছ রান্নার সম্পূর্ণ রেসিপিটি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন যা আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে।
ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

আমার রেসিপিটি আপনাকে ভালো লেগেছে শুনে আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ভাই।

 3 years ago 

আপনার রান্না করা মাছের তরকারির ছবিগুলো অনেক সুন্দর হয়েছে ভাই।তরকারিতে ধনেপাতা ব্যবহার করায় তরকারির স্বাদ আরও বেড়ে গেছে।মাছের তরকারি রান্না করার পদ্ধতি ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।উপকরণের পরিমানগুলো উল্লেখ করলে আপনার রেসিপি দেখে যে কেউ রান্না করতে পারতো।শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

গ্লাস কাপ আমার একটি পছন্দের মাছ। আপনার গ্লাস কাপ মাছের রেসিপি খুবই মজাদার হয়েছে।

আপনার ও এই মাছ পছন্দ কথাটি শুনে ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি। আপনি খুব সুন্দর ভাবে রেসিপি টি শেয়ার করছেন। ধনিয়া পাতা আমার অনেক ভালো লাগে মাছের তরকারিতে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইলো।

জি ভাই শীতকালে দুনিয়া বাতাস ছাড়া যেন তরকারি অসম্পূর্ণ তাই থেকে যায়। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74