📸আমার তোলা কিছু রেন্ডম আলোক চিত্র 📸 // আমার বাংলা ব্লগ //10% beneficiary @ shy-fox

হ্যালো বন্ধুরা, আশা করি সবাই ভাল আছেন। আমি আল্লাহর রহমতে অনেক ভাল আছি।

এখন চলতিছে শীতের সময়। এই শীতের সময়ে নানা রকমের ফুল ফল ও সবজি হয় । ফুলের বাগান গুলো দেখতে যেমন চমৎকার লাগে নানান রঙের ফুলে , তেমনি ফসলের মাঠে নামার রকমের ফসল ভরপুর থাকে । যারা হয়তো গ্রামে বাস করে তারাই বুঝতে পারবে । আর এই সময় ফসলের গাছে বা ফসলের ঝোপঝাড়ে নানার পাখি বাসা করে ।

তাই আমি আজকে কিছু পাখি ও সবজি ফটোগ্রাফি শেয়ার করব । তো বন্ধুরা চলুন সেই ফটোগুলো দেখা যাক।

💐💐ছবি ০১:💐💐

IMG_20211213_162313.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://what3words.com/deliberates.sponges.tearfully

উপরের ছবিতে দুটো ঘুঘু পাখির বাচ্চার ছবি দেখতে পাচ্ছেন । ঘুঘু আমাদের অতি পরিচিত একটি পাখি । এই পাখিটি আমরা সবাই চিনি । এই পাখি ঝোপঝাড়ে বাসা বাঁধেতে খুবই পছন্দ করে । একটি ঘুঘু পাখি কয়েক মাস আগে আমাদের সিম খেতে বাসা বাঁধে । তারপর ডিম পেড়ে বাচ্চা ফুটায় । এখন সেই বাচ্চা দুটোর ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

💐💐ছবি ০২:💐💐

IMG_20211213_163456.jpg

IMG_20211213_163535.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://what3words.com/deliberates.sponges.tearfully

উপরের ছবি দুটো সিমের ফুল ও সিম । আমি যখন বিকেল বেলায় শষ্য খেতে যাই তখন অনেক গুলো ছবি তুলি । সিম খেতে গিয়ে দেখি, সিম খেত পুরোটাই ফুল ও সিম দিয়ে পূর্ণ হয়ে গেছে । দেখতে অনেক সুন্দর লাগছিল । তাই ছবি তুললাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

💐💐ছবি ০৩:💐💐

IMG_20211213_164021.jpg

IMG_20211213_164058.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://what3words.com/deliberates.sponges.tearfully

সিম অনেক প্রকার । আমাদের গ্রামে বেশ কয়েক প্রকার সিম চাষাবাদ করে । তার মধ্যে সাদা সিম ও উপরের সিমটি অন্যতম । এই দুটি সিম খেত অনেক ভালো লাগে ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

💐💐ছবি ০৪:💐💐

IMG_20211213_164251.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://what3words.com/deliberates.sponges.tearfully

উপরের এই ছবিটির সাথে আমরা সবাই পরিচিত । এটি হলো লাউ এর জালির ছবি ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

💐💐ছবি ০৫:💐💐

IMG_20211213_163135.jpg

IMG_20211213_163103.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://what3words.com/deliberates.sponges.tearfully

বন্ধুরা এই ফুলটি নিয়ে সবাই কনফিউশন হয়ে গেছেন তাই তো ‌‌। হয়তো যারা গ্রামে থাকেন তাদের বুঝতে কোনো সমস্যা হয় নি । এই ফুলটি হলো সরিষা ফুল । আমাদের এই দিকে প্রচুর পরিমাণে সরিষা চাষাবাদ হয় । এই সময়ে আমাদের গায়ে সরিষার সুভাস ছরিয়ে পড়েছে । ফুলগুলো দেখতে অনেক সুন্দর , তাই ছবি তুললাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

💐💐ছবি ০৬:💐💐

IMG_20211124_170900.jpg

IMG_20211124_170847.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://what3words.com/deliberates.sponges.tearfully

বিকেল বেলায় কৃষক ধান ঘাড়ে করে বাসায় নিয়ে যাইতেছে । দু নম্বর ছবির কৃষকটি আমাদের গ্রামে সৌরবিদ্যুৎ নামে পরিচিত । কেননা এই কৃষক কাজ করলে খালি শরীরে কাজ করে , রোদ আর বৃষ্টি কোনো ভেদাভেদ নেই ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

💐💐ছবি ০৭:💐💐

IMG_20211213_163434.jpg

IMG_20211213_164548.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://what3words.com/deliberates.sponges.tearfully

উপরের ছবি দুটি সূর্য অস্ত যাওয়ার সময় । সিম খেত থেকে সূর্যাস্ত অনেক সুন্দর দেখাচ্ছে । তাই ছবি তুললাম । সাথে বাসায় আসার সময় ধানের বীজ খেত থেকে সূর্যাস্ত যাওয়ার ছবি তুলেছি ।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 2 years ago 

প্রতিটা ছবি দারুন ছিল। সরিষা ফুলের চিত্রটি ইডিটিং বেশি হয়ে গেছে বাদ বাকি সব ঠিক ছিল।শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ শুভ কামনা রইলো।

ধন্যবাদ আপনাকে ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ হয়েছে ভাই। আপনি অনেক সুন্দর এবং প্রফেশনালভাবে ফটোগ্রাফি করতে পারেন বিশেষ করে দুই নম্বর ফটোগ্রাফি টা এবং সর্ষের ফুল এই গুলো আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

আপনাকে ভালো লেগেছে কথাটা শুনে আনন্দিত হলাম। আপনার প্রতিও শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দরভাবে ক্যাপচার করেছেন। বিশেষ করে আমার কাছে ভালো লেগেছে 6 নম্বর ছবিটা ।একজন কৃষক ধান কাঁধে করে বাড়ি ফিরছেন। এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি মুগ্ধ। আপনি অনেক দারুন ভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। আপনার ফটোগ্রাফিক গুলো দেখে মনে হচ্ছে আপনি একজন দাক্ষ ফটোগ্রাফার। আপনার প্রতিটা ফটো আমার কাছে অনেক ভাল লেগেছে তবে বিশেষ করে পাখি এবং সিম এর দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লাগে লেগেছে। প্রতিটা ফটোগ্রাফার নিচে আপনি অনেক সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন, যার মাধ্যমে আমি খুব সহজ ভাবেই আপনার ফটোগ্রাফি সম্পর্কে জানতে পেরেছি এত সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

ধন্যবাদ ভাই অনেক সুন্দর মন্তব্য করেছেন। আসলেই সেইরকম ফটোগ্রাফি করতে পারিনা চেষ্টা করতেছি। আপনার প্রতি শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে সরিষা ফুল এবং শিমের ফুল ও ধান কাটার দৃশ্য গুলো দেখে আমি মুগ্ধ। আপনার জন্য রইল শুভকামনা।

ধন্যবাদ ভাই আপনাকে। আপনাকে ভালো লেগেছে কথাটা পড়ে খুবই ভালো লাগলো আমাকে ও।

 2 years ago 
আপনি দেখছি দারুন ফটোগ্রাফি করেন।দুইটা ঘুঘুর বাচ্চা খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন। লাউের ছবিটা আমার খুবই ভাল লাগল তারপর শিমের ছবি আপনি ফটোগ্রাফি করেছেন। আসলেই সরিষা ফুল খুব দক্ষতার সাথে আপনি তুলে ধরেছেন। আমার খুবই ভালো লাগলো ভাইয়া আর গ্রামবাংলার ঐতিহ্য ধান নিয়ে যাচ্ছে একটি মানুষ সত্যিই আমার কাছে বেস্ট লাগলো সবথেকে।

ধন্যবাদ ভাই আপনাকে। দোয়া করবেন পরবর্তীতে আরো যদি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

অসাধারণ রেন্ডম আলোক চিত্র আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছে। আমার কাছে খুবই ভালো লেগেছে।
বিশেষ করে পাখি দুটো।

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও! ভাই আপনি তো একবারের চমক লাগিয়ে দিলেন। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে একেবারে মুগ্ধ হয়ে গেছি। আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে দুটি পাখি গাছের উপর ঝোপে বসে আছে, এত সুন্দর ভাবে ক্যাপচা করেছেন যা এক কথায় অসাধারণ। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই আপনাকে। আসলে পাখি দুটোর আমাকেও খুব ভালো লেগেছে। ভাবতে পারিনি তাদের আমি এইভাবে ছবি তুলতে পারব।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66278.74
ETH 3072.53
USDT 1.00
SBD 3.68