Diy-এসো নিজে করি|"লাজুক খ্যাক এর চিত্ৰ অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

হ্যালো , বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আমি আল্লাহর রহমতে অনেক ভাল আছি। আজকে আপনাদের মাঝে লাজুক খ্যাক এর চিত্র অংকন শেয়ার করতে যাচ্ছি। আশা করি সবাইকে ভালো লাগবে।



IMG_20211108_162953.jpg


🐕‍🦺ধাপ -০১:🐕‍🦺

IMG_20211030_204501.jpg

প্রথমেই আমি A4 সাইজের একটি পেজ নিয়েছি। তারপর বেশ কয়েকটি পেন্সিল নিয়েছি।

🐕‍🦺ধাপ -০২:🐕‍🦺

IMG_20211108_161148.jpg

এবার আমি খুব সুন্দর ভাবে লাজুক খ্যাকের মাথার অংশটি আর্ট করার চেষ্টা করেছি। এমনভাবে মাথাটাকে আর্ট করেছি যেন শিয়ালটি আকাশের দিকে তাকিয়ে থাকবে।

🐕‍🦺ধাপ -০৩:🐕‍🦺

IMG_20211108_162052.jpg

উপরের মাথার অংশটা আমার আর্ট করা হয়ে গিয়েছে। এবার আমি শিয়ালের লেজ মানে পিছনের অংশটা আর্ট করে ফেলেছি।

🐕‍🦺ধাপ -০৪:🐕‍🦺

IMG_20211108_162152.jpg

মাথা ও লেজ টা আর্ট করার পর , সুন্দর করে একটি পা আর্ট করে ফেলেছি।

🐕‍🦺ধাপ -০৫:🐕‍🦺

IMG_20211108_162245.jpg

এবার আমি শিয়ালের অপর পাটিও আর্ট করেছি । এবার আমার শিয়ালের চিত্রটি আর্ট করা হয়ে গিয়েছে।

🐕‍🦺ধাপ -০৬:🐕‍🦺

IMG_20211108_162506.jpg

শিয়ালের ছবিটি খুব সুন্দর ভাবে আর্ট করার পর। রং করার জন্য আমি 2B পেন্সিল দিয়ে খুব হালকাভাবে শিয়ালের গায়ে রং করেছি।

🐕‍🦺ধাপ -০৭:🐕‍🦺

IMG_20211108_162652.jpg

এবার আমার শিয়ালের লেজ ও দেহে খুব সুন্দর ভাবে কালি করে দিয়েছি। যাতে শিয়ালের চিত্রটি ফুটে উঠে।

🐕‍🦺ধাপ -০৮:🐕‍🦺

IMG_20211108_162845.jpg

এবার আমি শিয়ালের পা দুটোকে খুব গাড়ভাবে কালি করে দিয়েছি।

🐕‍🦺ফাইনাল:🐕‍🦺

IMG_20211108_162942.jpg

এবার ফাইনালি আমার শিয়ালের চিত্রটি অঙ্কন করা শেষ হয়ে গিয়েছে। আমি ভালোভাবেই চিত্র অঙ্কন করতে পারিনা। তবুও সবাইরে দেখে চেষ্টা করতেছি। আশা করছি পরবর্তীতে আরো ভালো ভালো চিত্র আপনাদের মাঝে শেয়ার করতে পারব।

ধন্যবাদ সবাইকে। ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিজের প্রতি খেয়াল রাখবেন।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

বাহ্ খুবই চমৎকার করে লাজুক খ্যাক এর চিত্ৰ অঙ্কন"করেছেন।পেন্সিলে স্পেস দিয়ে এই অংকনটি সত্যিই অসাধারণ হয়েছে যা প্রশংসনীয়♥♥

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাই আপনি অসাধারণ আর্ট করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার লাজুক খ্যাকের চিত্রাংকন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন যা সহজে সবাই বুঝতে পারবে। এত সুন্দর একটি আট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

দারুন এঁকেছেন তো ভাইয়া শিয়ালটাকে।দেখে মনে হচ্ছে শিয়ালটা এখনই ডেকে উঠবে। গলা টান করে দাঁড়িয়ে আছে দেখতে খুবই ভালো লাগছে ।প্রতিটি ধাপ আপনি খুব নিখুত ভাবে একে একে এঁকেছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

জি আপু শিয়ালটা খুব ক্ষুধার্ত। আকাশের দিকে তাকিয়ে প্রভুর কাছে খাবারের প্রার্থনা করতেছি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার লাজুক খ্যাকের চিত্রটি খুবই সুন্দর হয়েছে ।খুবই সুন্দর করে আপনি লাজুক খ্যাক এর চিত্র টি এঁকেছেন। যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন ।যা দেখে খুবই ভালো লাগলো।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে ভালো লেগেছে তাই অনেক খুশি হলাম। আপনার প্রতি শুভকামনা রইল।

লাজুক খ্যাকের চিএ অংকনটা অসাধারণ সুন্দর হয়েছে ভাইয়া। দেখে মুগ্ধ হয়েছি। আর্টের ধাপগুলো সুন্দরভাবে সাজিয়ে লিখেছেন । দোয়া কামনা করছি আরো ভালো কিছু উপহার পাবার অপেক্ষায় থাকব ভাইয়া।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। দোয়া করবেন ভবিষ্যতে যেন আরো ভালো কিছু আপনাদের উপহার দিতে পারি। আপনার প্রতি শুভকামনা রইল।

বাহ মামা লাজুক শিয়ালের সুন্দর আর্ট করেছেন আপনি। লাজুক শিয়ালকে অনেক সুন্দর দেখাচ্ছে। লাজুক শিয়াল আকাশের দিকে তাকিয়ে ডাকতেছে মনে হয় এই দৃশ্যটা ফুটে উঠেছে। ধন্যবাদ মামা সুন্দর একটা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

ধন্যবাদ মামা এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আসলে লাজুক সিরিয়াল টা অনেক ক্ষুধার্ত। তাই সে খাবারের সন্ধান করতে গিয়ে খাবার পাইনি। অবশেষে আকাশের দিকে তাকিয়ে প্রভুর কাছে প্রার্থনা করতে চাই খাবারের জন্য।

ধন্যবাদ মামা আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

ভাই লাজুক খ্যাকের খুব সুন্দর একটি চিত্র একেছেন।পেন্সিল দিয়ে আকা চিত্রটি আসলেই দারুন লাগছে।খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও সত্যিই অসাধারণ হয়েছে আপনার চালাক শিয়ালের চিত্রটি অঙ্কন দেখতে অসাধারণ লাগছে আমার কাছে বেশ ভালো লেগেছে সেই সাথে আপনি সুন্দর করে উপস্থাপন করেছেন ফটোগুলো তুলে আপনার জন্য শুভকামনা থাকলো

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি আপনার সুন্দর পেইন্টিং দ্বারা খুব মুগ্ধ, আমার বন্ধু, এবং সবসময় শুভকামনা, বন্ধু

অনেক ধন্যবাদ আমার বন্ধু। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া আপনার লাজুক খ্যাঁক এর চিত্র অঙ্কণটি দেখতে খুব ভালো লাগছে আমার। আসলে গাইতে গাইতে যেমন মানুষ গায়েন হয় ঠিক তেমন ই আঁকতে আঁকতে একদিন অনেক ভালো আঁকা যায়। আপনার খ্যাঁক কে দেখে অনেক বেশি সুন্দর লাগছে। ছবিগুলো আরেকটু আলোকিত করে তুললে আরো বেশি ভালো লাগতো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48