আমার তোলা কিছু রেন্ডম ফটোগ্রাফি //10% beneficiary @shy-fox

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।


আজ ০৭ই ফেব্রুয়ারি , ২০২২


রোজ সোমবার ।


আজকে আমি আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করব । আমি মুলত কয়েকদিন ধরে অসুস্থ । এখন ও পুরোপুরি সুস্থ হইনি । তবে আমার জন্য সবাই দোয়া করবেন । এখন চলতেছে শীতকাল । এই সময় প্রচন্ড ঠান্ডা আবহাওয়া । তাই অনেকেই এই আবহাওয়ায় অসুস্থ হয়ে পড়ে । এই সময় কমবেশি সবারই সর্দি লাগে । তা থেকে অনেক রোগ আক্রমণ করে ।

আমি মুলত লেখা লেখি করতে পছন্দ করি । কেননা নতুন কোনো কিছু ভাবতে আমাকে অনেক ভালো লাগে । আর এই ফটোগ্রাফি আমার শখ । ছোটবেলা থেকে আমি কোনো কিছু ক্যামেরায় বন্দী করতে ভালোবাসায় । আর এই ছোটবেলার নেশা বড় হয়ে থেকে গেছে । তাই আমি প্রতি সপ্তাহে একটি হলেও ফটোগ্রাফি পোস্ট করি । তাই অসুস্থতার মাঝেও কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করছি ।



IMG_20220207_163328.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

উপরের যে ছবিটি দেখতে পাচ্ছেন , সেটি হলো কচি ভূট্টার🌽 ফুল । এই ফুল ভূট্টার মাথায় থাকে । দেখতে যেমন সুন্দর , হাত দিয়ে ছুলেও ততই ভালো লাগে ।


IMG_20220207_163414.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

এই ফুলটি হলো ভূট্টা গাছের ফুল । দেখতে অনেক সুন্দর । তাই ভাবলাম ক্যামেরা বন্দি করি ।


IMG_20220207_162232.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

এই ফুলটি যারা গ্রামে থাকেন সবাই চেনেন । ফুলটির আমি নাম জানিনা । তবে গ্রামে অঞ্চলের সর্বত্রে দেখা যায়। ফ্লাগুন মাসে শিমুল ফুলের সাথে সৌন্দর্য বৃদ্ধি করে ।


IMG_20220207_162135.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

উপরের ছবিতে আমি পেঁয়াজ খেতে সারি ছবি ক্যামেরা বন্দি করেছি । একটু জমি খেতে বিকেলের মিষ্টি রোদ পোয়াতে গেছিলাম । তাই পেঁয়াজ ক্ষেতের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেছিলাম । তাই একটা ছবি তুললাম ।


IMG_20220201_113831.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

উপরের ছবিতে এক কৃষক তার জমি ক্ষেতে ধানের চারা রোপণ করতেছে । দেখতে ভালোই লাগছিলো । তাই ক্যামেরা বন্দি করেছি ।


IMG_20220201_113542.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

আমার এক বড়ো ভাই পাওয়া টিলার দিয়ে জমি চাষ করতেছে । আমিও পাওয়ার টিলার চালাতে পারি । অসুস্থ দেখে বাসায় আছি। এখন আমাদের এই দিকে ধানের চারা রোপণ করতেছে ।


IMG_20220129_065500.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
Edit:Adobe Lightroom
WW3W Location:
https://w3w.co/airways.snowboards.pests

শীতকালে প্রকৃতির দৃশ্যটা দেখার মতোই হয় । আলো ছারা আমাদের চোখে কোনো মূল্যে নেই , তা বোঝাই যাচ্ছে ।


20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর রেনডম ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি টা অসাধারন ছিল। এত সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে ভাই। আমার ফটোগ্রাফি গুলো আপনাকে ভালো লেগেছে শুনে আনন্দিত হলাম। আপনার প্রতি শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার লাগছে। প্রতিটা ফটোগ্রাফি আপনি খুবই সুন্দরভাবে ক্যাপচার করেছেন ।ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য । শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া প্রথমেই আপনার সুস্থতা কামণা করছি সৃষ্টিকর্তার কাছে আপনি যেনও তাড়াতাড়ি সুস্থ হয়ে যান।ভাইয়া আপনার তুলা ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আমার কাছে আপনার সব গুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আপনি খুব দক্ষতার সাথে সব গুলো ফটোগ্রাফি করেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ভুট্টা ফুলের প্রথম ফটোগ্রাফি টা।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

জি আপু দোয়া করবেন যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। একেবারে গ্রামীণ জীবন এর চিত্র। ধান ক্ষেত মাড়াই, ধানের চারা রোপণ সব মিলিয়ে অসাধারণ। ফুলের ছবি গুলো ও দারুন।

জি আপু গ্রামের পরিবেশ দেখতে অসাধারণ লাগে। তাই কিছু গ্রামের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাহ ভাইয়া আপনার ধারণ করা প্রত্যেকটি ছবিই একদম পারফেক্ট হয়েছে। প্রত্যেকটা ছবিই মনে ধারার মত। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে আপনার ফটোগ্রাফি গুলো উপস্থাপন করার জন্য।

আপনাকে ভালো লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আপনার আজকের ফটোগ্রাফি গুলোতে গ্রামের সেই খেটেখাওয়া মেহনতী মানুষ এবং তাদের যে প্রয়োজনীয় সরঞ্জাম দিয়ে তারা যেভাবে চাষ করে আমাদের জন্য প্রতিনিয়ত কঠিন পরিশ্রম করে যাচ্ছে তাদেরকে দেখতে পাওয়া যাচ্ছে, এটা খুবই ভালো লাগছে। এরকম প্রাকৃতিক দৃশ্য গুলো গ্রাম অঞ্চলের দৃশ্যগুলো সচরাচর দেখা যায় না আপনার মাধ্যমে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আর সেই সাথে আপনার ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল। শুভকামনা রইল।

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ভাই। আসলেই গ্রামের মানুষেরা অনেক কষ্ট করে ফসল ফলে আমাদের খাদ্যের যোগান দেয়। ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমে আপনার জন্য দোয়া করি যেন আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে যান।
আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ।প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর করে আপনি ক্যামেরা বন্দি করেছেন ।যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।তবে আপনার প্রথম ফটোগ্রাফি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ।এছাড়া কুয়াশার দৃশ্য,কৃষকের ক্ষেতে ফসল বোনার ফটোগ্রাফি ছিল অসম্ভব সুন্দর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

জি আপু দোয়া করবেন যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়। আমার ফটোগ্রাফী গুলো ভাল লেগেছে বলে আনন্দিত হলাম। আসলেই আপু কৃষক এইতো দেশের সম্পদ। তারা না হলে আমাদের খাদ্যের যোগান দিত।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ফটোগ্রাফি দেখে মন জুড়িয়ে গেলো ভাই। আপনি অসাধারণ ভাবে প্রতিটি ছবি ক্লিক করেছে। আপনার ফটোগ্রাফি দেখেই বুঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা। আশা করি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পারবো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ইনশাআল্লাহ ভাই পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হব। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন এই কামনা করি। তবে মামা আজকের ফটোগ্রাফি গুলো কিন্তু অসাধারণ হয়েছে আপনার। বিশেষ করে দুই নাম্বার ও তিন নাম্বার ফটোগ্রাফিতে আমার কাছে সেই জোশ লেগেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

জি মামা দোয়া করবেন যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়। ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43