🫕গাজর 🥕 আলু 🥔 বেগুন 🍆 দিয়ে সবজি তৈরি 🫕//10% beneficiary @shy-fox



আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।

আজকে আমি খুব সকালে ঘুম থেকে উঠে ‌‌। কেননা ৯:৩০ মিনিটে পরিক্ষা শুরু হয়ে যায় । খেয়ে না গেলে ভালো লাগে না । তাই সকাল সকাল উঠে ফ্রেস হয়ে একটু নাস্তা খেলাম ‌‌। তারপর ভাবলাম আজকে কি রান্না করা যায় । দেখলাম আলু , বেগুন, আর গাজর রয়েছে । তাই আমার পছন্দের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করলাম । আশা করি সবাইকে ভালো লাগবে ।

🫕গাজর 🥕 আলু 🥔 বেগুন 🍆 দিয়ে সবজি তৈরি 🫕

GridArt_20220228_191149308.jpg

উপকরণ :


গাজর 🥕
বেগুন
আলু
মরিচ
পেঁয়াজ
লবণ
হলুদ
আদা
ধনে পাতা
তেল , ইত্যাদি।

IMG_20220227_163254.jpg

ধাপ ০১ :

mXkfdToSwHy1F6xC7iNTTfvCRrDG4bHpLQDydL8vnym8nvpBRGLDjCZSRLrzdVuLhxC6RKatFrxdu7M5QqzvsYRXUpbft82rZqyaL5Rxa.png

IMG_20220227_163224.jpg

IMG_20220227_163450.jpg

প্রথমে আমি সবজি গুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি । তারপর একটা কড়াইয়ে নিয়েছি ।

ধাপ ০২ :

IMG_20220227_163539.jpg

এবার পেঁয়াজ বাটা, রসুন বাটা , আদা বাটা , ও মরিচ বাটা দিয়েছি ।

ধাপ ০৩ :

IMG_20220227_163558.jpg

এবার পরিমাণ মতো হলুদ দিয়েছি ।

ধাপ ০৪ :

IMG_20220227_163613.jpg

এবার আমি গুড়ো মসলা দিয়েছি ।

ধাপ ০৫ :

IMG_20220227_163631.jpg

এবার স্বাদমতো লবণ দিয়েছি।

ধাপ ০৬ :

IMG_20220227_163651.jpg

এবার তেল দিয়েছি পরিমাণ মতো ।

ধাপ ০৭ :

IMG_20220227_163848.jpg

সবগুলো উপকরণ দেওয়া হয়ে গেলে , সবগুলো মাখিয়ে নিয়েছি ।

ধাপ ০৮ :

IMG_20220227_164041.jpg

ভালোভাবে মাখিয়ে নেওয়ার পর পরিমাণ মতো পানি দিয়েছি ।

ধাপ ০৯ :

IMG_20220227_164121.jpg

এবার কড়াইয়ে ঢাকনা লাগিয়ে দিয়েছি । তারপর চুলার পাওয়ার হাই করে দিয়েছে ।

ধাপ ১১ :

IMG_20220227_170514.jpg

১০ থেকে ১২ মিনিট পর ঢাকনা খুলে একটু নাড়াচাড়া করে দিয়েছি । তারপর আবার পুনরায় ঢাকনা লাগিয়ে দিয়েছি ।

ফাইনাল:

IMG_20220227_171214.jpg

এবার কিছুক্ষণ পর ঢাকনা খুলে দেখি আমার রেসিপি তৈরি হয়ে গেছে । অনেক সুন্দর হয়েছিল ‌‌। সবজি অনেক পুষ্টিকর খাবার । আমাদের সবাইরে উচিত প্রতিদিন এক বার হলেও এই সবজি খাওয়া । ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিজের প্রতি খেয়াল রাখবেন ।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

আপনি গাজর আলু এবং বিভিন্ন রকম সবজি দিয়ে চমৎকার একটি সবজি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এই রেসিপিগুলো গরম পরোটার সঙ্গে খেতে বেশ মজাদার লাগে এবং এই সবজি রেসিপি গুলো আমাদের শরীরের জন্য বেশ ভালো । আপনি চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। ঠিকই বলেছেন এইসব যেগুলো আমাদের শরীরে জন্য বেশ ভালো।

গাজর আলুও বিগুণ দিয়ে আপনি খুবই মজাদার একটা রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে সাথে কালার টাও দেখতে অসাধারণ। বিশেষ করে গাজর আলু ও বেগুন দিয়ে রেসিপি তৈরি করাটা চমৎকার হয়েছে। শীতকালে এ রকম রেসিপি আমার কাছে সব থেকে ভালো লাগে খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago (edited)

আলু দিয়ে বেগুন দিয়ে খাওয়া হয়েছে। কিন্তু আলু গাজর বেগুন একসাথে মিলিয়ে সবজি কখনো খাওয়া হয়নি। আর আপনার এই পোস্ট দেখে ফ্যামিলিকে বলে খাওয়ার ইচ্ছা পোষন করছি অনেক ধন্যবাদ আপনাকে।

অবশ্যই এই রেসিপিটি ট্রাই করবেন ভাই। খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বিভিন্ন প্রকারের সবজি একত্রে রান্না করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা মজাদার রেসিপি আমার কাছে ভালো লেগেছে। সবজি খেতে আমার খুবই ভালো লাগে। অনেক মজাদার ও লোভনীয় রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

আমার রেসিপি আপনাকে ভালো লেগেছে শুনে আনন্দিত। আমাকেও সবজি খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুব অসাধারণ ভাবে আপনি সবজি রেসিপিটি করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার আজকের। রেসিপি পোষ্ট দেখলে আমার কাছে খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি দেখতে পারি আমাদের এই ব্লগে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি রেসিপিটি তৈরি করেছেন । শুভকামনা রইল আপনার জন্য।

আমার রেসিপি আপনাকে ভালো লেগেছে বলে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

শীতের বিভিন্ন ধরনের সবজি রান্না করলে আমার কাছে খুবই ভালো লাগে। এমনি খাবারের চেয়ে সবজি খেতে আমি খুবই স্বাচ্ছন্দ্যবোধ করি ।আপনার সবজি রান্না টি দেখে খুবই লোভনীয় লাগছে ।খেতে অনেক সুস্বাদু হয়েছিল মনে হচ্ছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

গাজর আলু বেগুনের তৈরি সবজির রেসিপি দারুন হয়েছে ভাই। সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী এবং খেতেও বেশ ভালো লাগে। আপনি আজকে সবজির রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হবে। ধন্যবাদ আপনাকে সবজি রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জি ভাই ঠিকই বলেছেন সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী। তাই প্রতিদিন একবার হলেও সবজি খাওয়া দরকার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আলু বেগুন এবং গাজর দিয়ে খুব লোভনীয় ভাবে সবজির রেসিপি প্রস্তুত করেছেন কালার টা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল এই ধরনের রেসিপি সাধারণত রুটি অথবা পরোটার সাথে খেতে খুবই ভালো লাগে আমার

জি ভাই ঠিকই বলেছেন রুটি এবং পরোটার সাথে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

সবজি দিয়ে আপনার তৈরি সবজি রেসিপি আমার খুব ভালো লেগেছে। এভাবে সবজি রান্না করে খেতে খুবই সুস্বাদু লাগে। আমিও প্রায় সময় সবজি এভাবে রান্না করে খাই। আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

জি আপু এই ধরনের সবজি খেতে অসাধারণ লাগে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

গাজর আলু ও বেগুন ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি সবজি তৈরি করেছেন । যেটা দেখেই লোভে পড়ে গেলাম । তাছাড়া ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33