আলু দিয়ে সুস্বাদু মিনার কার্প মাছের রেসিপি। 10% beneficiary @shy-fox



আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি ।

প্রথমেই জানাই সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা । আজকে আমি আপনাদের মাঝে একটি মাছের রেসিপি নিয়ে হাজির হয়েছি। মাছটির নাম হল মিনার কার্প। মাছটি খেতে অনেক সুস্বাদু ও মজাদার । এই মাছের সাথে আলু দিলেতো আলু অমৃত হয়ে যায়। তাইতো আমি রান্না করার সময় কিছু আলু যোগ করে দিয়েছি। তাহলে চলুন শুরু করা যাক আমার আজকের আলু দিয়ে মিনার কার্প মাছের রেসিপি।

🫕 আলু দিয়ে সুস্বাদু মিনার কার্প মাছের রেসিপি 🫕

IMG_20220404_210113.jpg

উপকরণ :


মিনার কার্প
আলু
মরিচ
পেঁয়াজ
লবণ
রসুন
আদা
হলুদ
তেল , ইত্যাদি।

GridArt_20220405_220435826.jpg

ধাপ ০১ :

mXkfdToSwHy1F6xC7iNTTfvCRrDG4bHpLQDydL8vnym8nvpBRGLDjCZSRLrzdVuLhxC6RKatFrxdu7M5QqzvsYRXUpbft82rZqyaL5Rxa.png

IMG_20220404_202146.jpg

প্রথমে আমি কড়াইয়ে মাছগুলো নিয়েছি। তারপর মরিচ বাটা, আদা বাটা , রসুন বাটা, পেঁয়াজ কুচি দিয়েছি।

ধাপ ০২ :

IMG_20220404_202239.jpg

এবার আমি পরিমাণ মতো হলুদ ও গুঁড়ো মরিচ দিয়েছি।

ধাপ ০৩ :

IMG_20220404_202308.jpg

এবার পরিমান মত লবন দিয়েছি।

ধাপ ০৪ :

IMG_20220404_202335.jpg

এবার পরিমাণ মতো তেল দিয়েছি ।

ধাপ ০৫ :

IMG_20220404_202534.jpg

এবার আমি আলু🥔 দিয়েছি ।

ধাপ ০৬ :

IMG_20220404_202653.jpg

এবার আমি সবগুলো উপকরণ একসাথে মাখিয়ে নিয়েছি।

ধাপ ০৭ :

IMG_20220404_202814.jpg

IMG_20220404_202946.jpg

এবার কিছু পরিমাণ পানি দিয়েছি । তারপর ঢাকনা লাগিয়ে দিয়েছি।

ধাপ ০৮ :

IMG_20220404_204932.jpg

এবার আমি কিছুক্ষণ পর ঢাকনা খুলে একটু এপাশ-ওপাশ করিয়ে দিয়েছি। তারপর আবার ঢাকনা লাগিয়ে দিয়েছি।

ফাইনাল :

IMG_20220404_210059.jpg

এবার কিছুক্ষণ পর অপেক্ষা করে দেখি আমার মিনার কার্প এর রেসিপি প্রস্তুত হয়ে গিয়েছে। আলু দিয়ে মাছ খেতে খুবই ভালো লাগে। এটি খুব পরিচিত মাছ । এই মাছ কমবেশি সবাই খেতে পছন্দ করে। ধন্যবাদ সবাইকে।

তো বন্ধুরা আজকের মত এখানেই শেষ করলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিজের প্রতি খেয়াল রাখবেন।



20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আলু দিয়ে সুস্বাদু মিনার কাপ মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মিনার কাপ মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাধু লাগে বিশেষ করে নদীর মিনার কাপ গুলো অনেক বড় হয় সেই সাথে অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনার এই রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। চমৎকার ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

আলু দিয়ে সুস্বাদু মিনার কার্প মাছের রেসিপি শেয়ার করেছেন ভাই। দেখতে অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে। চমৎকার লাগল আপনার রেসিপি টি।দেখে সত্যি খেতে ইচ্ছে করছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কার্প মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার আলু দিয়ে কার্প মাছের রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আমি মনে করি আলুর সাথে কার্প মাছ একটি বিশেষ রেসিপি। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এইরকম সুন্দর একটি কার্প মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

প্রথম ছবিটি দেখে ভেবেছিলাম মুরগির মাংসের রসিপি। পরে টাইটেল আবার পড়লাম। তখন দেখি মিনার কার্প। এই নাম শুনিনি আগে। খাওয়া ও হয়নি মনে হচ্ছে। তবে আপনার রেসিপি খুবই সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ এমন সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই আপনাকে। তবে মাছটা খেতে প্রায় মানুষের মতোই।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার তৈরি রেসিপি টি, যদিও আমি মাঝে অনেক কম খাই

ধন্যবাদ আপনাকে ।

আপনার মিনার কার্পের প্রথম ছবিটি দেখে মনে হচ্ছিল এটি কোন মাংশের ছবি। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে তৈরি করেছেন এবং তা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে সুস্বাদু মিনার কাপ মাছের রেসিপি তৈরি অনেক সুন্দর হয়েছে। অনেক দিন যাবত এই মিনার কাপ মাছ খাওয়া হয় না। আমার কাছে আপনার রেসিপিটি অনেক ভালো লাগলো সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ্ ভাইয়া আপনি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আপনার আলু দিয়ে সুস্বাদু মিনার কার্প মাছের রেসিপিটা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন যা দেখে জিভে জল এসে গেল আমার আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার প্রতি।

 2 years ago 

আমি কার্প জাতীয় অনেক মাছের নাম শুনেছি, তবে এই মাছের নাম আমি আগে শুনিনি তবে আপনার ছবি দেখে মনে হচ্ছে বেশ চমৎকার হয়েছে খেতে ধাপগুলো বেশ চমৎকার ছিল আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

কার্প জাতীয় মাছ অনেকগুলো রয়েছে ভাই। তার মধ্যে এটি একটি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে আলু দিয়ে মিনার কার্প মাছ রান্না করেছেন। যা দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনার রেসিপির কালার দেখতে অসাধারণ হয়েছে। কালার দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছিল। এভাবে মাছ রান্না করলে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপি দেখে আমার অনেক ভালো লেগেছে ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32