হাজীর বিরিয়ানিতে একদিন //10% beneficiary @shy-fox

আসসালামুআলাইকুম বন্ধুরা ।আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে অনেক ভাল আছি। আজকে আমি আমার কাটানো সেই মুহূর্তগুলো শেয়ার করব । আশা করি সবাইকে ভালো লাগবে।

IMG_20211006_205250.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

আমরা তিন বন্ধু এক রুমে থাকি। আগে ছিলাম দুজন সাগর আর আমি। আর এখন তিনজন হয়ে গিয়েছি। যে বন্ধুটি অতিরিক্ত বেড়েছে সে আগে জয়পুরহাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে পাওয়ার ডিপার্টমেন্ট এ পড়তো। আমাদের দেশের সরকার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে ডিপ্লোমা উঠে দেওয়ায় তাদেরকে পলিটেকনিক ইনস্টিটিউটে ট্রান্সফার করে দিয়েছে। তাই সে দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে অধ্যায়ন করার সুযোগ পেয়েছে।

IMG_20211006_202401.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

IMG_20211006_202208.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

আমরা দিনাজপুর পলিটেকনিক এ অধ্যায়নরত আছি। যে বন্ধুটি জয়পুরহাট থেকে এসেছে তার নাম হলো ছাদিক। আমরা ছোটবেলা থেকেই একসঙ্গে লেখাপড়া ও বড় হয়েছি। সে আমাদের দিনাজপুরে এসে অনেক খুশি হয়েছে। ভাবলাম ওকে ছেড়ে অন্য জায়গায় রাখবো আমাদের কাছে রেখে দেই। তাই সাগর আর আমি ডিসিশন নিলাম যে আমাদের কাছেই রেখে দিব । তিনজন মিলে একসঙ্গে অনেক মজা করব।

অবশেষে তিনজন মিলে একসাথে হয়ে গেলাম। কি আনন্দ ও মজাটাই না হচ্ছে প্রতিদিন। সেই ছোটবেলার মতো আবার তিনজনে মিলে কলেজে যাওয়া ,আড্ডা দেওয়া, ঘোরাঘুরি করা, খেতে যাওয়া ইত্যাদি অনেক ইনজয় হচ্ছে।

IMG_20211006_202223.jpg

Device: vivo Y11
Click : @sagor1233
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

IMG_20211006_202219.jpg

Device: vivo Y11
Click : @sagor1233
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

একদিন সে বলল বন্ধু আমাকে কলেজ ড্রেস বানাতে হবে। না হলে কলেজে ক্লাস করতে দিচ্ছে না স্যারেরা। আমি বললাম বন্ধু ঠিক আছে আমার এক পরিচিত দোকান আছে বিকেলের দিকে চলে যাব। যেই কথা সেই কাজ তিনজন মিলে চলে গেলাম সেই মামার দোকানে কাপড় নিতে। তার কলেজ ড্রেস এর কাপড় নিলাম এবং এক টেইলার্সে সেলাই করতে দিলাম। টেইলার্সের দেওয়ার পর টেইলার্সের মামাকে বললাম মামা খুব তাড়াতাড়ি আমাদের কলেজ ড্রেসটা দিতে হবে , না হলে স্যার ম্যাডামের ক্লাস করতে দিচ্ছে না।

IMG_20211006_202944.jpg

Device: vivo Y11
Click : @sagor1233
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

IMG_20211006_202929.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

IMG_20211006_202924.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

IMG_20211006_202915.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

IMG_20211006_202904.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

টেইলার্সের মামা বলল আচ্ছা ঠিক আছে, আমি তোমাদেরকে কালকের মধ্যেই দেওয়ার চেষ্টা করব। আমরা অনেক খুশি হয়ে অটো নেওয়ার জন্য গন্তব্য স্থানে যাচ্ছি। গন্তব্যস্থান এই হচ্ছে আমাদের দিনাজপুরের লিলির মোর।তিনজনে মিলে হাট হাটের মোড়ে চলে আসলাম, প্রায় 5 মিনিট লাগলো। লিলির মোড়ে আসতে না আসতেই আমার নাকে এক সুগন্ধি আসলো। আমি সাগরকে বললাম মামা আমি যেটা সুবাস পাচ্ছে তুমিও কি সেটা পাচ্ছ।

মামা বলল কই না তো! তারপর সাগরকে আমি আমার জায়গা তে নিয়ে গেলাম। সাগর ও শেই ঘ্রাণ পেয়ে লোভনীয় হয়ে গেল। তারপর সাইটে দেখি হাজির বিরানি থেকে ঘ্রাণ আসতেছে। সাগর বললো মামা আজকে হাজির বিরানি খেয়ে যাই চলো । আমিও বললাম চলো। আমরা আবার হুটহাট ডিসিশন নিতে পছন্দ করি।

IMG_20211006_204226.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

IMG_20211006_203022.jpg

Device: vivo Y11
Click : @ebrahim2021
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

IMG_20211006_202952.jpg

Device: vivo Y11
Click : @sagor1233
WW3W Location:
https://what3words.com/shifts.grunt.trailers

তারপর তিনজনে মিলে হাজির বিরানি তে ঢুকে পড়লাম। তারপর সাগরকে বললাম কি খাবি বল। সাগর বললো আমি তেহেরী খাব!, এবার সাদিককে বললাম তুই কি খাবি, ছাদিক বলল আমি ও তেহেরি খাবো । আমি আর কি বলব ওকে ডান ,তাহলে অর্ডার দেই।ওয়েটারকে ডেকে অর্ডার দিলাম তাহেরির। তিন প্লেট তেহেরি নিয়ে আসলো । আহ ! কি তেহেরি থেকে সুগন্ধি নাকে আছে । মনে হয় সব গুলোই খেয়ে ফেলবো। তিনজনে তেহেরি পুরা সাবাড় করে দিলাম।

খাওয়া-দাওয়ার পর সাগর কচ্ছে, মামা পেট ভরল না আরো খাবো। সাদিক বলতেছি, কি বলিস! এতগুলা খেতে পারবি । সাগর আর আমি বললাম এটা কোন ব্যাপার না, তুই খালি আমাদের সাথে থাক দেখ কি হয়। আমি বললাম এবার চিকেন পোলাও খাই কি বলিস তোরা। ওরা বললো ঠিক আছে তাহলে এবার ভিন্ন একটি স্বাদ গ্রহণ করি নেই ।

তারপর ওয়েটারকে বললাম মামা এবার চিকেন পোলাও নিয়ে আসেন।ওয়েটার তো পুরাই অবাক!বলছি যে মামা এখন এইতো তেহরি খেলেন! আবার চিকেন পোলাও খাবেন। সাগর বললো জি মামা নিয়ে আসেন আমরা হলাম খাদক! ওয়েটার হাক করে নিয়ে আসলো চিকেন পোলাও। অবশেষে খেয়ে ফেললাম তৃপ্তি সহকারে।

তবে হাজির বিরানি তুলনা হয়না। আমাকে সেই দিন চিকেন পোলাও টো অসাধারণ লেগেছিল। কেউ যদি কোনদিন দিনাজপুরে আসেন, তবে লিলির মোড়ে হাজীর বিরিয়ানিতে না খেয়ে যাবেন না। কারণ এখানকার হাজির বিরানি অনেক নামকরা!

অবশেষে তিন জনে পেট উঁচু করে ম্যাচে ফিরলাম। এসে দেখি আমাদের রাতের খাবার রুমে দিয়ে গিয়েছে। এখন কি করি? এগুলো খাবার এখন কি করবো , হাজির বিরিয়ানি থেকে তো পেট উঁচু করে আসলাম। তারপর সাগর বললো রেখে দাও রাত দুটো অথবা তিনটার দিকে খাব আলা। অবশেষে রাত দুটোর ঐদিক আবার খেলাম।

সেদিন খাওয়া-দাওয়াটা অতিরিক্ত হয়ে গিয়েছিল। তাই এটা কোন ব্যাপার না । আমরা প্রায়ই এই রকম পাগলামি করে থাকি খাবারের উপর।

তো বন্ধুরা এই ছিল আমাদের হাজীর বিরিয়ানিতে কিছু মুহূর্ত। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিজের প্রতি খেয়াল রাখবেন।




20210618_231449.jpg

আমি মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমাকে সবাই নাহিদ বলেই ডাকে। আমি বাংলাদেশী । আমি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। বই পড়তে , লিখতে ও নতুন কিছু সৃষ্টি করতে ভালোবাসি।নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।

Sort:  

মামা এত সুন্দর বিরিয়ানি একা খেলেন এক বারো ডাক দিলেন না। তিন বন্ধু মিলে অনেক খেয়েছেন দেখে বোঝা যাচ্ছে। পরের বার যেনো আমি না থাকি। ধন্যবাদ মামা সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

জি মামা পরের বার আপনি নিশ্চয়ই থাকবেন। হ্যাঁ তিনজনে মিলে কোবাই ফেলছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমার কাছে এই হাজির বিরিয়ানীর বিরিয়ানি গুলো অনেক বেশি মজা লাগে। আপনাদের এভাবে একসাথে দেখতে ভালোই লাগে।
তবে বেশ খাদক মানুষ দেখছি। 😜😜😜

জি আপু ঠিক ধরেছেন ! আমরা খেতে গেলে উঠতেই চাই না ।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য । আপনার প্রতি শুভকামনা রইল!

 3 years ago 

হাজী বিরিয়ানি আহহহহহ। আর আপনিও দেখি আমার বন্ধুর সাথেই আছেন বাহ আপনারা ৩ জন ভালো সময় পার করেন বুঝা গেল।
দোয়া রইল।

জি ভাই । আপনার বন্ধু খাদক! সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

হাহাহা

 3 years ago 

আপনার সাথে তো সাগর ভাইও ছিল। বাহ!আমাদের কমিউনিটির দুজন মেম্বার মিলে সুন্দর সময় কাটিয়েছেন। হাজীর বিরিয়ানী সব জায়গায় খুব চলে।আপনাদের জন্য শুভকামনা রইল।

জি ভাই সাগর আর আমি মামা ভাগ্নি হই। আমরা যদি কোথাও যায় তাহলে দুজন মিলেই যাই। আর আমাদের দুজনের হাজির বিরানি খুব পছন্দ।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

মজাদার সব রেসিপি টেষ্ট করার মধ্যে দিয়ে আপনারা খুব ভালো সময় পার করছেন। আসলে বন্ধুদের সাথে কাটানো সুন্দর সময় গুলো আজীবন স্মৃতি হয়ে থাকবে। সুন্দর পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

শুভ কামনা 💚❤️

 3 years ago 

আমার কাছে বেস্ট বিরিয়ানি মানেই হাজীর বিরিয়ানি। আপনাদের শেয়ার করা ছবিগুলো দেখে খুব ইচ্ছে করছে হাজীর বিরিয়ানিতে যেয়ে বিরিয়ানি খাব। ধন্যবাদ এত সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনাদের জন্য।

জি আপু হাজী বিরিয়ানী কমবেশি সবাই অনেক পছন্দ। কেননা এই বিরানি অনেক সুস্বাদু হয়ে থাকে। আর আপনাকেও অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

আরে এটা তো মনে হচ্ছে আমাদের কুষ্টিয়া বকচত্র। এখানে যে কতো খেয়েছি বলে শেষ করা যাবে না। বেশ ভালেই লাগে এখান কার বিরিয়ানি। এভাবে তিন জন মিলে খেলে হবে..?সবাইকে নিয়ে তারপরে খেতে হবে তো। 😃😃

জি ভাই নেক্সটে আপনাদের নিয়ে যাওয়ার চেষ্টা করব। আর আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

প্রায় প্রায় বান্ধবীদের সাথে হাজি বিরিয়ানি, বুখারীর চাপ খেতে যাওয়া হয় নাজিরা বাজারে। অনেক ধন্যবাদ সুন্দর একটা পোস্ট দেওয়ার জন্য।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68703.91
ETH 2503.79
USDT 1.00
SBD 2.54