আমার পরিচয়

আসসালামু আলাইকুম

আশা করি সবাই ভালো আছেন ।আমিও আল্লাহর রহমতে অনেক ভাল আছি ।আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমার পরিচয় মূলক পোস্ট করতে যাচ্ছি। বন্ধুরা চলুন শুরু করা যাক।

আমার নাম মোঃ ইব্রাহিম ইসলাম নাহিদ। আমার পিতার নাম মোহাম্মদ সালমুন ইসলাম। মাতার নাম মোছাঃ জরিফা বেগম । আমরা দুই ভাই। আমার ছোট ভাই নবম শ্রেণীতে পড়ে।

20200324_173639.jpg

আমার দেশের বাড়ি বাংলাদেশের দিনাজপুর জেলায়। আমি একজন ছাত্র। আমি পিএসসি পাস করি 2012 সালে। Jsc পরীক্ষা দেই 2015 সালে এবং SSC পরীক্ষা দেই 2018 সালে। পার্বতীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে। তারপর ভর্তি হই দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে। এবং বর্তমান সেখানেই অধ্যায়নরত। আমি ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এ পড়ি।

IMG_20200229_153832.JPG

আমার বাবা একজন কৃষক। মা গৃহিণী। বাবা মাঠে-ঘাটে কাজ করে আর মা বাড়ির কাজ করে। আর আমরা দুই ভাই লেখাপড়া করি। আমার ছোট ভাই গ্রামের স্কুলে লেখাপড়া করে আর আমি শহরে লেখাপড়া করি। আমার পরিবারে আর্থিক অবস্থা খুব ভালো না। তাই আমরা দুই ভাই এই শহরের কলেজে পড়তে পারি না। আমি শহরের কলেজে পড়ি খুব চাপের মুখে। টেনসনি করে মেস খরচ চালিয়ে দেই। বাসা থেকে বেশি টাকা দেওয়া লাগে না। ভাবতেছি বড় হয়ে বড় এক ইঞ্জিনিয়ার হব এবং পরিবারের অভাব মেটাবো। সবাই আমার জন্য দোয়া করবে।

IMG_20200306_152727.jpg

IMG_20200307_113518.jpg

IMG_20200306_152703.jpg

আমাকে ফুটবল খেলতে খুব ভালো লাগে। তাই আমি নিয়মিত বিকেলে একটু করে ফুটবল খেলি। আমাদের গ্রামের ছেলেদের সঙ্গে। আমাদের গ্রামের ছেলেরা ফুটবল অনেক দারুন খেলে আমিও মোটামুটি ভালোই খেলি। বাসা থেকে ফুটবল খেলতে দেয় না কারণ কখন হাত পা ভেঙ্গে যায়। তাই আমি ছোটবেলায় চুপি চুপি খেলতে গিয়েছিলাম। এখন সেই খেলার নেশায় মাথা থেকে যায়না। তবুও বড় হয়ে আর বেশি খেলা হয় না। লেখা পড়া চাপ অনেক। লেখাপড়া করতে হয় আর বিকেলবেলা যে সময় ফুটবল খেলব, সেই সময় টেনশনি তে যাওয়া হয়।

IMG_20200317_190404.JPG

IMG_20200307_102633.JPG

আমার এক বন্ধুর কাছ থেকে স্টিমিট ব্লগ এর কথা জানতে পারি। তখন থেকে আমিও ইস্টিমেট ব্লগ এ কাজ করা শুরু করি। ভাবলাম অযথা ফেসবুকে সময় নষ্ট করে। ওই সময়টা যদি এখানে দেই, আমার কিছুটা হলেও এগিয়ে যাবে।

স্টিমিট ব্লগে দেখি সব কমিউনিটিতে ইংলিশ দিয়ে পোস্ট করতে হয়। ইংলিশে পোস্ট মনের সব ভাব প্রকাশ করতে পারিনা। ভাবতেছিলাম যে বাংলায় কোন পোস্ট করার যদি কমিউনিটি থাকতো তাহলে বাংলায় পোস্ট করতাম মন খুলে। তারপর দেখি@rme ভাইয়া আমার বাংলা ব্লগ কমিউনিটি খুলেছে। সেখানে শুধুমাত্র বাংলায় পোস্ট করা যাবে। কমিউনিটি টা দেখে আমি অনেক আনন্দ পেয়েছি।@rme ভাইয়াকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কমিউনিটি খোলার জন্য। এবং বাঙ্গালীদের একত্রিত করার জন্য।

তো বন্ধুরা এই ছিল আমার পরিচয়। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিজের খেয়াল রাখবেন।

Sort:  
 3 years ago 

খুব সুন্দর লেখার মাধ্যমে আপনার পরিচয়মূলক পোস্ট করেছেন। আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইলো। চেষ্টা করুন আমাদের সঙ্গেই থাকার জন্য।

ইনশাল্লাহ আপু। আপনাদের সঙ্গে থাকা যথেষ্ট চেষ্টা করব।

 3 years ago 

স্বাগতম ভাইয়া!

নতুন ভাবে শুরু করো আর লিখনির মাধ্যমে নিজেকে সবার কাছে তুলে ধরো এই দোয়াই করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68694.24
ETH 3284.21
USDT 1.00
SBD 2.77