লেভেল-৩ হতে আমার অর্জন By @easin001!! ০৩-০৮-২০২২

MYXJ_20220803161720_save.jpg

আসসালামু আলাইকুম আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও অনেক ভালো আছি। প্রথমে আমি ধন্যবাদ জানাতে চায় "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডারকে। যার কারনে আমরা এতো সুন্দর একটা কমিউনিটি পেয়েছি। আজ আমি লেভেল-৩ এর লিখিত পরীক্ষা দিতে যাচ্ছি।

মার্কডাউন কি ?

কোন কন্টেন্টকে সুন্দর ভাবে উপস্থাপন এবং দৃষ্টি নন্দন করার জন্য আমরা যে সকল কোড ব্যবহার করি সেই কোডগুলোকে মার্কডাউন বলে।

মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

একটি কন্টেন্ট লেখার জন্য গুরুত্বপূর্ণ কিছু কোড থাকে যেগুলো না দিলে পোস্টটি কারো নজরে আসবে না। মার্কডাউন কোডের কিছু ব্যবহার নিচে দেওয়া হলো -

১ লেখাগুলোকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

২ লেখাগুলো দৃশ্যমান করার জন্য।

৩ লেখাগুলোকে বোল্ড এবং ইটালিক করার জন্য।

৪ সৃজনশীলতা প্রকাশের জন্য।

৫ লেখাগুলো জাস্টিফাই করার জন্য।

৬ লেখার হেডিং বড় করার জন্য।

পোস্টের মধ্যে মার্কডাউন কোডগুলোর প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

কোডগুলোর আগে চারটি স্পেস দিলেই কোডগুলো দৃশ্যমান হবে।

নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

|user |post |steem power|
|---|---|---|
|User 1 |  10  |  500|
|User 2 |  20  |  900|

সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

প্রথমে তৃতীয় বন্ধনি দিয়ে ভিতরে সোর্স লিখে তারপর তৃতীয় বন্ধনি [সোর্স ] তারপর প্রথম বন্ধনি দিয়ে ভিতরে লিংক দিয়ে তারপর প্রথম বন্ধনি দিয়ে শেষ (লিংক)

সোর্স

বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তর -
# খুবই বড় সাইজ
## বড় সাইজ
### মিডিয়াম সাইজ
#### ছোট সাইজ
##### খুবই ছোট সাইজ
###### টিনি সাইজ

খুবই বড় সাইজ

বড় সাইজ

মিডিয়াম সাইজ

ছোট সাইজ

খুবই ছোট সাইজ
টিনি সাইজ

টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

 <div class ="text-justify"> 


</div>

কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

১ জ্ঞান
২ অভিজ্ঞতা
৩ সৃজনশীলতা

কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

জ্ঞান হলো নিজের ধারণা। আমি যে বিষয়ে ব্লগ লিখবো সেই বিষয়ে আমার ধারণা থাকতে হবে। না হলে আমি সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করতে পারবো না। তাই আমাদের সেই বিষয়ে জ্ঞান থাকা জরুরি।

ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

৭ স্টিম পাবো

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

পোস্ট করার ৫ মিনিট পর থেকে পরবর্তী ৬ দিন ১২ ঘন্টার আগে ভোট দিতে হবে তাহলে সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়া যাবে।

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

অবশ্যই @Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

আমার লিখিত পরীক্ষা এখানেই শেষ করছি। লেভেল-৩ এর সম্মানিত মডারেটর @alsarzilsiam ভাইয়াকে অনুরোধ করবো আমার পোস্টটি দেখার জন্য।

Sort:  
 2 years ago 

ভাই আপনার কি কোনো সমস্যা হয়েছে? আপনি পোষ্ট করছেন না কেন? গত সাতদিন ধরে আপনি একটিও পোস্ট করেননি। এভাবে চলতে থাকলে কিন্তু আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে পারবেন না।

ভাইয়া শনিবার থেকে আমার পরিক্ষা। পড়াশোনার অনেক চাপ তাই পোস্ট করতে পারি নি ভাইয়া। আগামী সপ্তাহে পোস্ট করার চেষ্টা করবো ভাইয়া ইনশা আল্লাহ।

 2 years ago 

বিষয়টি আমাদের জানাতে হবে ভাই।

আমি দুঃখিত ভাইয়া না জানানোর জন্য।

 2 years ago (edited)

আপনার টেবিলটি সঠিকভাবে তৈরি করা হয়নি। হেডিং দেওয়ার সময় হ্যাস এর পর একটি স্পেস ব্যবহার করবেন। বাদবাকি সব প্রশ্নের উত্তর আপনি সঠিকভাবে দেওয়ার চেষ্টা করেছেন। অনুগ্রহ করে টেবিলটি ও হেডিং গুলো ঠিক করে আমাকে জানাবেন। টেবিল কিভাবে ঠিক করবেন তা নিচে কমেন্টে দেখিয়ে দিচ্ছি।

নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

|user |post |steem power|
|---|---|---|
|User 1 |  10  |  500|
|User 2 |  20  |  900|

ভাইয়া আমি ঠিক করে ফেলেছি একটু দেখেন ঠিক আছে কি।

 2 years ago 

হেডিং এর মার্কডাউন গুলো সঠিক হয়নি। সেটি সঠিক করে আমাকে জানাবেন। একটি হ্যাস দিয়ে একটা স্পেস দিতে হবে, আমি উপরে ও কমেন্টে বলেছি।

# Abb Community

ঠিক করেছি ভাইয়া এখন একটু দেখেন ঠিক আছে কি

 2 years ago 

জি এখন ঠিক আছে।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দরভাবে সবগুলো প্রশ্নের উত্তর উপস্থাপন করার চেষ্টা করেছেন, এবং গুছিয়ে উপস্থাপন করতে পেরেছেন, আশাকরি আপনার পরবর্তী লেবেলগুলো তাড়াতাড়ি শেষ হবে, আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লেভেল 3 থেকে বেশ ভালো কিছু অর্জন করেছেন আপনি। খুব সুন্দর উপস্থাপনা করেছেন সেইসাথে। আশা করছি সবগুলোর লেভেল পেরিয়ে সামনের দিকে এগিয়ে যাবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে লেভেল ০৩ এর লিখিত পরীক্ষা দিয়েছেন । প্রতিটা প্রশ্নের উত্তর ও আমার কাছে মনে হচ্ছে যথার্থ দেওয়ার চেষ্টা করেছেন । আশা করি আপনি খুব শিঘ্রই লেভেল ০৩ ট্যাগ প্রাপ্ত হবেন ।

 2 years ago 

দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর ভাবে লেভেল -৩ অনেক কিছু অর্জন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আমার পক্ষ থেকে যাতে আপনি পরবর্তী ক্লাস গুলো ভালোভাবে অতিক্রম করতে পারেন।

 2 years ago 

level 3 থেকে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন তাদেরকে খুব ভালো লাগলো। এবিবি স্কুলের বিভিন্ন লেভেলের মধ্যে লেভেল থ্রী একটু কঠিন ।সেই কঠিন ধাপটি অনেক সহজে অতিক্রম করেছেন তাই আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

লেভেল 3 থেকে আপনার অর্জন গুলো পড়ে সত্যিই আমার অনেক ভালো লেগেছে।লেভেল 3 প্রত্যেকটা ইউজারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি লেভেল। আগামী দিনের জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64785.95
ETH 3471.44
USDT 1.00
SBD 2.51