সুস্বাদু মুরগির রোস্ট রান্নার রেসিপি!!

আসসালামু আলাইকুম /আদাব আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্যগন আমি @easin001 আমি বাংলাদেশ থেকে বলছি

সর্বশেষ মূলক ছবি

IMG_20220827_230740_734.jpg

আসসালামুয়ালাইকুম আশা করি আপনারা সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু মুরগির রোস্ট এর রেসিপি নিয়ে এসেছি। চলুন নিচে ধাপে ধাপে সেটা দেখে নেওয়া যাক।

সুস্বাদু রোস্ট রান্নার উপকরণ

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাঁচা মরিচ
পেঁয়াজ
রসুন
হলুদের গুঁড়া
লবণ
সয়াবিন তেল
মুরগির মাংস
মসলা

ধাপ - ০১


IMG_20220827_205905_292.jpg

প্রথমে কাঁচা মরিচ, রসুন এবং পেঁয়াজ ভালোভাবে ছুলে নিয়েছি। তারপর একটা পাত্রের মধ্যে রেখে দিয়েছি। তারপর সেগুলো ভালোভাবে বেটে নিয়েছি।

ধাপ - ০২


IMG_20220827_213228_867.jpg

তারপর মাংসগুলো ভালোভাবে কেটে নিয়েছি। মাংসগুলো কাটার পর একটা গামলার মধ্যে রেখে দিয়েছি। তারপর সেগুলো ধুয়ে নিয়েছি।

ধাপ - ০৩


IMG_20220827_213236_476.jpg

তারপর কড়ার ভিতর তেল দিয়ে নিয়েছি। তেল দেয়ার পর কিছুক্ষণ জাল দিয়ে তেল গরম করে নিয়েছি। ছবিটি দেখলে আপনারা বুঝতে পারবেন।

ধাপ - ০৪


IMG_20220827_213440_111.jpg

তেল গরম করে নেয়ার পর মাংস কড়ার ভিতর দিয়ে দিয়েছি। তারপর কিছুক্ষণ জাল দিয়ে নিয়েছি। জাল দিয়ে ভালোকরে ভেজে নিয়েছি।

ধাপ - ০৫


IMG_20220827_215934_448.jpg

এখন ভালোভাবে ভেজে নিয়ে সেগুলো একটা নির্দিষ্ট জায়গায় রেখে দিয়েছি। ভাজা মাংস খেতে খুবই দারুণ লাগছিল। দেখতেও অনেক সুন্দর লাগছিল।

ধাপ - ০৬


IMG_20220827_220116_647.jpg

মাংস গুলো ভেজে নেয়ার পর সেগুলো একটা নির্দিষ্ট জায়গায় রেখেছি। তারপর পেঁয়াজ, রসুন, কাঁচা মরিচ, মসলা সব একসাথে বেটে নিয়েছি। বেটে নেওয়ার পর সেগুলো কড়ার ভিতর দিয়ে দিয়েছি।তারপর তেল দিয়ে ভালোভাবে সেগুলো কিছুক্ষণ জাল দিয়ে নিয়েছি।

ধাপ - ০৭


IMG_20220827_220438_430.jpg

পরিমাণমতো জাল দেওয়ার পর মাংসগুলো কড়ার ভেতর দিয়ে দিয়েছি। তারপর সেগুলো ভালোভাবে মাখিয়ে নিয়েছি।এরপর মাংসগুলো কিছুক্ষণ নাড়তে শুরু করলাম।

ধাপ - ৮


IMG_20220827_221014_670.jpg

তারপর পরিমাণমতো পানি দিয়ে দিলাম। পানি দেওয়ার পর এর ভেতরে কাঁচামরিচ দিয়ে দিলাম। কাঁচামরিচ দেওয়ার পরে রোস্ট এর মসলা দিয়ে দিলাম। তারপর ভালোভাবে সেগুলো মিশিয়ে নিলাম।এরপর কিছুক্ষণ জাল দিয়ে নিলাম। জাল দেওয়ার কিছুক্ষণ পর তৈরি হয়ে গেল সুস্বাদু রোস্ট এর রেসিপি টা। আজকে এখানেই শেষ করছি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

👨‍🦱আমার নিজের পরিচয়👨‍🦱


IMG_20220105_162519_819-01.jpeg

আমার নাম মোঃ ইয়াছিন আলী। আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলা গাংনী উপজেলার জুগীরগোফা গ্রামে বসবাস করি। আমি বাংলাদেশের একজন নাগরিক। বর্তমানে আমি এমএস জোহা কৃষি কলেজের একজন ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় লিখতে অনেক পছন্দ করি। আমি সংক্ষিপ্ত আকারে আমার পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন

banner-abb3.png

Logo.png

Sort:  
 2 years ago 
আপনার মুরগির রোস্ট রান্নার রেসিপি দেখতে এতটাই সুস্বাদু ও মজাদার লাগছে যেন জিভে জল আসার উপক্রম।রেসিপির কালার এবং পরিবেশনটিও খুবই সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু ও মজাদার মুরগির রোস্ট রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

মুরগির রোস্ট দেখে খুব লোভনীয় লাগছে দেখে ইচ্ছে করছে এখান থেকে একটু নিয়ে খেয়ে দেখি। কালার টা দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রোস্ট খেতে আমার খুবই ভালোই লাগে। রান্না প্রতিটি ধাপ খুব সহজভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু ও লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আহা, এই রেসিপি প্রথমবার আমি বাংলাদেশ গিয়ে খেয়েছিলাম আমার বড়ো মাসির কাছে। দারুন লাগে খেতে। খুব ভালো লাগলো আপনার রেসিপি পোস্ট দেখে।

 2 years ago 

মুরগির রোস্ট আমার খুবই পছন্দের একটি খাবার, বেশিরভাগ সময় দাওয়াত কমিউনিটি সেন্টারে খাওয়া হয়, খুবই সুন্দর ভাবে আপনি রোস্ট তৈরি করার রেসিপি উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

মুরগির রোস্ট থেকে তো একেবারে খাওয়ার জন্য এখন ইচ্ছে করছে খুবই চমৎকার দেখাচ্ছে রান্নার কালার। মুরগির রোস্টের সাথে পোলাও খেতে বেশি ভালো লাগে আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির রোস্ট খেতে সবাই কম বেশি পছন্দ করে। আপনার তৈরি করা এই রেসিপি খুবই লোভনীয় হয়েছে। মুরগির রোস্ট তৈরির পদ্ধতি সকলের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লাগলো। ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। রোস্ট আমার ফেবারিট একটি রেসিপি।যে কোন অনুষ্ঠানে গেলে দুইটা রোস্ট ছাড়া আমার চলেই না।রোস্ট রান্নার প্রসেস সমূহ অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সহজভাবে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন মুরগির মাংসের। আপনার মুরগির মাংসের এই মজাদার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। খুবই খেতে ইচ্ছে করতেছে। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

মুরগির রোস্ট দেখলে কেন জানি নিজের লোভ সামলে রাখতে পারে না। আপনি আমার খুবই পছন্দের একটি রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির রোস্ট খেতে আমি অনেক পছন্দ করি। আপনি খুব সুন্দর ভাবে রোস্ট তৈরি করেছেন। এভাবে রোস্ট পোলাওর সাথে খেতে দারুণ লাগে। আমিও কিছু দিন আগে এই রোস্ট রেসিপি শেয়ার করেছিলাম।রোস্ট তৈরির প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.07
ETH 2731.78
USDT 1.00
SBD 2.45