মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি। ১০%লাজুক খ্যাকের জন্য।

হ্যালো আসসালামু আলাইকুম /আদাব আমার বাংলা ব্লগ স্ট্রিম কমিউনিটির সদস্যগণ আমি @easin001আমি বাংলাদেশ থেকে বলছি আজ (২৬-০৬-২০২২)

সর্বশেষ মূলক ছবি

IMG_20220624_203105_783.jpg

আসসালামু আলাইকুম আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে খিচুড়ি রান্নার রেসিপি নিয়ে এসেছি। চলুন ধাপে ধাপে সেটা দেখে নেওয়া যাক।

রেসিপি তৈরীর উপাদান।

IMG_20220624_194133_944.jpg

১/ মুরগির মাংস
২/ কাঁচা মরিচ
৩/ পিঁয়াজ
৪/ রসুন
৫/ হলুদের গুঁড়া
৬/ ধনিয়ার গুড়া
৭/ মসলা
৮/ এলাচ
৯/ তেল
১০/ ডাউল

ধাপ -১

IMG_20220624_193724_803.jpg

প্রথমে আমি ঝাল এবং পিয়াজ গুলো সুন্দর ভাবে কেটে নিয়েছি।তারপর সেগুলো একটি নির্দিষ্ট পাত্রের ভিতরে রেখেছি। তারপর একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-২

IMG_20220624_194232_772.jpg

প্রথমে একটি হাড়ি নিয়েছি। তারপর হাড়ির ভিতরে চালগুলো ধুয়ে রেখেছি।তারপর ডালগুলো চালের সাথে মিশিয়ে নিয়েছি।এরপর হাড়ির ভিতর পেঁয়াজ রসুন কাঁচা মরিচ মসলা এলাচ রেখেছি।

ধাপ-৩

IMG_20220624_194337_015.jpg

কাচা মরিচ পিয়েজ রসুন মসলা সবকিছু খুন্তি দিয়ে সুন্দর ভাবে নেড়ে নিয়েছি। তারপর একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৪

IMG_20220624_194405_904.jpg

পানি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়েছি। তারপর একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। ছবিটা দেখলেই আপনারা বুঝতে পারবেন।

ধাপ-৫

IMG_20220624_193041_295.jpg

মুরগির মাংস কড়ার ভিতর দিয়ে ভালোভাবে নেড়ে নিয়েছি। তারপর এটা সুন্দর ভাবে প্রস্তুত করে নিয়েছি। তারপর একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। ছবির দিকে লক্ষ করলেই আপনারা দেখতে পারবেন।

ধাপ-৬

IMG_20220624_200740_902.jpg

খিচুড়ি প্রস্তুত হওয়ার পরে মাংসগুলো মিশিয়ে নিয়েছি। তারপর পানি শুকিয়ে নিয়েছি। তারপর ভালোভাবে নেড়ে নিয়েছি। ছবি দেখলেই আপনারা বুঝতে পারবেন।

ধাপ-৭

IMG_20220624_200647_262.jpg

আপনারা দেখতে পারছেন একটা ধনিয়ার গুঁড়ার পেকেট। ধনিয়ার গুঁড়া দিলে খিচুড়ি খুবই সুস্বাদু হয়। ধনিয়ার গুঁড়ার পেকেট এর ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৮

IMG_20220624_202314_353.jpg

খিচুড়ি পুরো প্রস্তুত করে নিয়েছি। তারপর ধনিয়ার গুঁড়া দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়েছি। তারপর এটা পুরো প্রস্তুত করে নিয়েছি।তারপর একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৯

IMG_20220624_203331_046.jpg

খিচুড়ি খেতে খুবই সুস্বাদু হয়েছিল।খিচুড়ি খেয়ে আমি খুবই মজা পেয়েছি। আপনারা খেলে বুঝতে পারতেন। খিচুড়ি খাওয়ার পর আমার খুবই ভালো লেগেছিল।

Sort:  
 2 years ago 

মুরগির মাংসের লোভনীয় একটি খিচুড়ি প্রস্তুত করেছেন এ ধরনের খিচুড়ি আমারও খুব ফেভারেট দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছে সুন্দরভাবে তুলে ধরেছেন রন্ধনপ্রণালী শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্না করে শেয়ার করেছেন। আসলে অত্যন্ত একটি পছন্দের খাদ্য আমার। বৃষ্টির দিনে খিচুড়ি খেতে এমনিতে খুব মজা লাগে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে এবং আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের সাথে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকুন সর্বদা।

সুন্দর মন্তব্যটি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপিটি দারুণ ছিল । মুরগীর মাংসের সাথে খিচুড়ি আমার অনেক গুলো পছন্দের খাবারের মাঝে একটি ।

আর এই বৃষ্টির মৌসুমে খিচুড়ির স্বাদ যেন আরো বাড়িয়ে দেয় । ধন্যবাদ শেয়ার করার জন্য ।

আপনাকে ধন্যবাদ

 2 years ago 

মুরগির মাংস দিয়ে মজাদার খিচুড়ি রান্না করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।। খিচুড়ি খেতে আমি খুবই পছন্দ করি। এত সুন্দরভাবে মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্না করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনি সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ

 2 years ago 

মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি সত্যি অসাধারণ। মুরগির সাথে খিচুড়ি বিরানি আমার খুবই সহজ এর মধ্যে একটি। সত্যি বলতে কি আমার জিভে জল এসে গেলো। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে অনেক চমৎকার খিচুড়ি রান্না করেছেন আপনি। দেখে অনেক ভালো লাগলো খিচুড়ি আমার খুবই প্রিয়। এভাবে খিচুড়ি বৃষ্টির দিনে খেতে খুবই ভালো লাগে।

ধন্যবাদ আপু

 2 years ago 

খিচুড়ি খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে মুরগি দিয়ে খিচুড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম খিচুড়ি অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল এরকম সুন্দর একটি খিচুড়ি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও মাঝে মাঝে খিচুড়ি রান্না করি। আপনি মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। খিচুড়ি দেখলেই আমার খেতে ইচ্ছে করে। অনেক মজার ছিলো দেখেই বুঝা যাচ্ছে।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্নার অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন বৃষ্টির দিনে এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 61394.39
ETH 3386.99
USDT 1.00
SBD 2.50