একজন মধ্যবিত্ত বলছি" নাটক রিভিউ!!

আসসালামু আলাইকুম /আদাব আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্যগন আমি
@easin001 আমি বাংলাদেশ থেকে বলছি

আজ আমি একটি নাটকের রিভিউ শেয়ার করতে যাচ্ছি। নাটকের নাম "একজন মধ্যবিত্ত বলছি।

Screenshot_20220804-140450_1.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

নাটকটি সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য
নাটকের নামএকজন মধ্যবিত্ত বলছি
পরিচালকমাবরুর রশিদ বান্নাহ
অভিনয়মুসফিক আর. ফারহান, কেয়া পায়েল, মনিরা আক্তার মিঠু
দৈর্ঘ্য১ ঘন্টা ১০ মিনিট ৪১ সেকেন্ড
ভাষাবাংলা

নাটকের শুরুতে ফারহান ও কেয়া পায়েল এর বিয়ে হয়। ফারহান বাসর ঘরে যেতে চায় না। সে তার বন্ধুকে বলে আমি বাসর ঘরে যাবো না। বন্ধু জিজ্ঞেস করে কেন যাবি না। ফারহান বলে তার বাবার কথ রাখতে সে বিয়ে করেছে। তারপর ফারহানের বন্ধু জোর করে দুধ খায়িয়ে দেয়। তারপর ফারহান বাসর ঘরে যায়।

Screenshot_20220804-143746.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

বাসর ঘরে যাওয়ার পর সে তার স্ত্রীকে সালাম দেয়। তারপর তাকে জিজ্ঞেস করে কোনো সমস্যা হয়নি তো। তার স্ত্রী বললো না। তারপর ফারহান তার স্ত্রীকে বলেন আপনি মাশাল্লাহ অনেক সুন্দর। তারপর কিছুক্ষণ গল্প করে।

Screenshot_20220804-144751.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

তারপর থেকে তাদের সংসার দুই তিন মাস ভালোই চলতে থাকে। ফারহান কষ্ট করে প্রতিদিন বাসে করে অফিসে যায়। অফিসের কাজে যদি কোনো ভুল হয় তাহলে তাকে অনেক কথা শুনতে হয়। তারপরও সে বাড়িতে সবার সাথে অনেক সুন্দর ভাবে কথা বলে। যাতে কেউ বুঝতে না পারে তার কষ্ট।

Screenshot_20220804-145228.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

তারপর কিছুদিন পর পায়েলের মা এবং মামা আসে। তারপর থেকে চলতে থাকে সংসারের ঝামেলা। পায়েলের মামা তাদের ঘর দেখে বলে এই বাড় তো অনেক পুরোনো। নতুন বাড়ি নিতে পারেন না।

Screenshot_20220813-173736.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

তারপর ফারহান অফিস শেষ করে। বাজার করে নিয়ে আসে। লাউ, শাকসবজি, মাছ আরও অনেক কিছু নিয়ে আসে।

Screenshot_20220813-173819.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

তারপর পায়েলের মা এবং মামা তাকে রুমে একা ডেকে নিয়ে যায়। তারপর তাকে অনেক রকম কথা বলে। তাদের সংসার কিভাবে চলে এইধরনের নানা রকম প্রশ্ন করে এবং তার মাথার ভিতর অনেক খারাপ চিন্তাভাবনা চলে আসে।

Screenshot_20220813-173929.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

তারপর একদিন ফারহান ছাদে দাঁড়িয়ে ছিল। তার ছোট বোন যায়।গিয়ে বই কেনার জন্য টাকা চায়। তারপর ফারহান তার বোনকে ১০০০ টাকা দেয়। এটা পায়েলের মামা দেখে ফেলে।

Screenshot_20220813-174016.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

তারপর পায়েলের মামা এবং মা পায়েলকে ডেকে এইসব কথা বলে। তার সংসারের সমস্ত হিসাব নিতে বলে। তাকে বলে তাদের কোনো সেভিংস আছে কি। পায়েল বলে না। তারপর তার মা বলে সেভিংস করার জন্য।

Screenshot_20220813-174052.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

তারপর পায়েল ফারহানকে জিজ্ঞেস করে তুমি কত টাকা মাসের বেতন পাও। ফারহান বলে ৩৫ হাজার টাকা। তারপর সব টাকার হিসাব চায়। ফারহান সব টাকার হিসাব দেয়। তারপর পায়েল বলে আমাদের সেভিংস এর কি হবে। এরপর বলে তোমার মা বাবা এবং বোনকে গ্রামের বাড়িতে রেখে আসতে। এইকথা শুনে ফারহান রেগে যায় এবং বলে তোমার যদি কোনো সমস্যা থাকে তাহলে তুমি চলে যাও। কিছুদিন একা থাকো। এটা বলার পর পায়েল রেগে চলে যেতে যায়। তারপর ফারহান বলে তোমাদের যাওয়ার আগে কিছু কথা বলার আছে।

Screenshot_20220813-174203.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

তারপর সবাই একসাথে বসে। বসার পর ফারহান অনেক কথা বলে। তার জীবনের সব কথা বলে। সে কিভাবে খরচ করে। কিভাবে কি করে সব কথা বলে। নাটকটি দেখলে আপনারা বুঝতে পারবেন।

Screenshot_20220813-174220.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

এরপর পায়েল তার মা এবং মামা সবাই তাদের ভুলগুলো বুঝতে পারে। পায়েল ফারহানের কাছে যায় এবং তার ভুল স্বীকার করে আর কান্না করে। তারপর ফারহান তাকে ক্ষমা করে দেয়। তারপর ফারহান বলে তার অফিসের প্রমোশন হয়ে গেছে। শুনে পায়েল অনেক খুশি হয় এবং সবকিছু ঠিক হয়ে যায়।

Screenshot_20220813-174306.jpg
"মোবাইলের স্ক্রিনশট থেকে নেওয়া হয়েছে "

নাটকটি আমার খুবই ভালো লেগেছে। তাই আমি নাটকটিকে ১০ এর ভিতর ৯ দিতে চায়। নাটকের লিংক নিচে দেওয়া হলো।

Sort:  
 2 years ago 

ভাই, দশ বারো দিন পরে যদি একটি করে পোস্ট করেন তাহলে কোন ভাবেই আপনি এখান থেকে সাপোর্ট পাবেন না। আপনাকে সাপোর্ট পেতে হলে অবশ্যই কমিউনিটি সকল নিয়ম মেনে কাজ করতে হবে এবং নিয়মিত হতে হবে ধন্যবাদ।

এখন থেকে আমি নিয়মিত পোস্ট করার চেষ্টা করবো ভাইয়া। ধন্যবাদ।

 2 years ago 

একজন মধ্যবিত্ত বলছি নাটকটির দারুণ রিভিউ দিয়েছেন । সত্যিই আমি নাটক দেখতে খুবই পছন্দ করি। এই নাটকটি এখনো দেখা হয়নি সুন্দর একটি নাটকের রিভিউ দিয়েছেন ভালো লাগলো।

ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই ভালো লেগেছে আপনার নাটকের রিভিউ টি। আমি একজন মধ্যবিত্ত বলছি, মধ্যবিত্ত জীবন কাহিনী তুলে ধরা হয়েছে। আমি অবশ্যই নাটকটি একবার দেখে নেব ভাইয়া। ফারহানের নাটক গুলো দেখতে ভালই লাগে।

 2 years ago 

ভাই নাটকের নাম শুনে মনে হচ্ছে নাটকটি দেখা খুব প্রয়োজন। একজন মধ্যবিত্ত বলছি এই নাটকটি আমি আগে কখনো দেখিনি। কিন্তু আপনার পোস্টের প্রতিটি স্ক্রিনশট দেখে অনেক ভালো লেগেছে। আপনার দেওয়া রেটিং পয়েন্ট দেখে মনে হচ্ছে নাটকটি অল্প সময়ের মধ্যে দেখা প্রয়োজন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে নাটক দেখতে অনেক ভালো লাগে অবসর সময় আমি নাটক দেখি আপনি আজকে খুব সুন্দর একটি নাটকের রিভিও আমাদের কাছে শেয়ার করেছেন। নাটকটি কাহিনী পড়ে বোঝা যাচ্ছে খুব চমৎকার সময় করে দেখে নিতে হবে।

 2 years ago 

আমার কাছে এমন টাইপের নাটক অনেক ভালো লাগে। সত্যি বলতে এই নাটকের কাহিনি আমার কাছে বেশি ভালো লাগছে। আমি অবশ্যই এই নাটকটি দেখবো। ভালোবাসা রইলো।

 2 years ago 

সুন্দর একটি নাটক রিভিউ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যদিও আপনার রিভিউ কি তো নাটক আমার এখন পর্যন্ত দেখা হয়নি তবে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সংক্ষিপ্ত আকারে নাটকের বিষয়বস্তু আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64785.95
ETH 3471.44
USDT 1.00
SBD 2.51