ঈদ এর পর প্রথম ক্লাস।

in আমার বাংলা ব্লগ15 days ago (edited)

হ্যালো, স্টিমিট পরিবারের সদস্যগণ। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি এবং আপনাদের ভালোবাসা এবং দোয়ায়। আশা করি সবাই ঈদের বন্ধ ভালোমতো উপভোগ করেছেন। আমি ঢাকায় ঈদের বন্ধ উপভোগ করেছি। আমার ভার্সিটিতে ঈদ উপলক্ষে ১৩/০৬/২০২৪ থেকে ২১/০৬/২০২৪ পর্যন্ত বন্ধ ছিল, কিন্তু আজ ২২/০৬/২০২৪ তারিখে ভার্সিটি খোলা হয়েছে। আজকে আমি আপনাদের সাথে ঈদের বন্ধের পর প্রথম ক্লাসের অভিজ্ঞতা শেয়ার করব।

প্রথমেই, সকালে ৯ টার সময়ে ঘুম থেকে উঠেছি। অনেকদিন পর সকালে উঠলাম সেটা আমার জন্য একটা চ্যালেঞ্জ ছিল, কারণ অনেকদিন ধরে আমার ঘুমের অভ্যাস টা কিছুটা উল্টোপাল্টা হয়ে গেছিলো।আমার প্রায় দুপুরে হয়ে যেত ঘুম থেকে উঠতে। তাই আজ সকালে উঠতে হালকা কষ্ট হয়েছিল।আমার প্রথম ক্লাস ছিল ১১ টা ১০ এ ক্লাস শুরু হওয়ার সময়। তাই আমার প্রথম ক্লাসে যেতে হলে আমার কমপক্ষে দেড় ঘন্টা হাতে নিতে হয়েছিল। আমি প্রতিদিন আমার বন্ধুর সাথে বাসার সামনের রিক্সা নিয়ে কচুক্ষেত বাজার বাস স্টপ পর্যন্ত যাই। কিন্তু আজকে বন্ধুর সাথে একা যাওয়ার সুযোগ হয়নি।কারন আমার একটু দেরি হয়ছিলো রেডি হতে। তাই আজকে একাই যাওয়া লাগছে। আমি রিক্সা করে বাস স্টপ পর্যন্ত যাই ট্রাস্ট বাসে উঠে বনানী কাকলি পর্যন্ত যাওয়া হয়েছে। ওভার ব্রিজ থেকে একটি ছবি আপনাদের সাথে শেয়ার করতে চাই।

তারপর গুলশান চাকা বাসে উঠে নতুন বাজার পর্যন্ত গিয়েছি। নতুন বাজার থেকে ভার্সিটির বাস দিয়ে গিয়ে আনুমানিকভাবে ১১ টা মধ্যে ভার্সিটি পৌঁছালাম। আমার প্রথম ক্লাস ছিল ১১ টা ১০ মিনিট থেকে ১টা ৪০ মিনিট পর্যন্ত ডিজিটাল লজিক সার্কিটের ক্লাস ছিলো। আমরা পাঁচজন সদস্যের একটি গ্রুপে কাজ করছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত, আজকে আমার এক বন্ধু তানজিন আহম্মেদ মাহিন উপস্থিত ছিল না। তার কম্পিউটারের সার্কিটে সমস্যা ছিল। তাই সে মাল্টিপ্লান এ তার কম্পিউটার নিয়ে গেছে ঠিক করার জন্য । সার্কিট তৈরি করলাম ভালো ভাবে। তাই আমি এই বিষয়ে আপনাদের সাথে বোর্ডের কিছু ছবি শেয়ার করতে চাই।

এরপরের ক্লাস ছিল ১ঃ৫০ থেকে ৩:১০ পর্যন্ত, যা ছিলো ৩২৫ নম্বার রুমে তৃতীয় তলায়। এই ক্লাসে ডিজিটাল লজিক ডিজাইন থিওরি অনুশীলন করা হয়। আজকের দিনের এটি আমার দ্বিতীয় ক্লাস ছিলো। এই দুটি কোর্স কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং এর হার্ডওয়্যার সম্পর্কিত ছিল। এই ক্লাসগুলি অনেকটা গুলি টপিক কভার করেছিল। ক্লাসগুলির শেষে আমরা কিছুক্ষণ গ্যালারি বসলাম। গ্যালারিতে আড্ডা এবং সকল বন্ধু-বান্ধবের সাথে দেখা হয়েছিল। ভার্সিটির বাসের লাইনে দাঁড়ানো লাগলো কিছুক্ষ সময় বাসের জন্য।

ফেরার পথে আমরা নতুন বাজারে
গেলামএবং সেখানে ১০ টাকা করে শরবত খেলাম। আজকের দিনটি খুব সুন্দর এবং রোদ্রউজ্জ্বল ছিল। আপনাদের সাথে গুলশানের একটি ছবি শেয়ার করলাম।

৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷ ধন্যবাদ সবাইকে ৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷

Posted using SteemPro Mobile

Sort:  
 14 days ago 

প্রচলিত একটি কথা আছে মানুষ অভ্যাসের দাস। আপনি যে কাজটি নিয়মিত করতে থাকবেন, সেভাবে আপনার অভ্যাস তৈরি হবে। ঈদ উপলক্ষে দীর্ঘদিন স্কুল ছুটি থাকা আপনার ঘুমে অনিয়ম শুরু হয়। তাই নির্দিষ্ট সময় ঘুম থেকে উঠা আপনার জন্য কষ্টকর হয়ে দাঁড়ালো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 14 days ago 

জী আপনি সঠিক বলেছেন মানুষ অভ্যাসের দাস।আমরা নিয়মিত অধ্যাবসায় এর আমাদের প্রতিদিনের নিয়ম টা পরিবর্তন করতে পারি।আপনাকে ধন্যবাদ আমার লিখা টা পূর্ণ পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 56582.63
ETH 2959.73
USDT 1.00
SBD 2.25