প্রিয় জিনিস এর ঘরে ফিরা।

in আমার বাংলা ব্লগlast month (edited)

হ্যালো, স্টিমিট পরিবারের সদস্যগণ সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি আপনাদের ভালোবাসা এবং দোয়ায়। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো
কম্পিউটার এর সমস্যা এবং কিভাবে ঠিক করে নিয়ে আসলাম।
ঈদ এর আগে আমি আমার কম্পিউটারে সমস্যা দেখতে পাই।বৃষ্টি চলাকালিন আমার কম্পিউটার টি চালু ছিল।হঠাং কিছুক্ষণ পর দেখলাম কম্পিউটার আটো রিস্টার্ট নিতেছিলো। তাই আমি মনে করেছিলাম হয়তো এমনে এমন হচ্ছে। এর কিছুক্ষণ পর আমি খেয়াল করলাম কম্পিউটারটি বায়োস মোড এ চলে গেছে।আপনাদের সাথে ছবি শেয়ার করলাম।
Messenger_creation_ae6101b5-95ca-45f8-9626-613dea123bbc-01.jpeg


আমি অনেক চেষ্টা করেও বায়োস থেকে কম্পিউটার টি রিস্টার্ট দিতে পারি নি। আমি অনেক চেষ্টার পর না পারার ফলে আমি আমার বন্ধু ওবায়দুল ইসলাম যুবায়ের কে কল দিলাম। সে বিকালে বাসাই এসে র‍্যাম এবং সব কানেকশন খুলে চেক করলো এইতেও কোনো কাজ হলো না।আমিও মোটামোটি নিরাশ হয়ে গেলাম।যেহেতু আমি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একজন ছাএ এবং আমার বিষয় কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং । তাই কম্পিউটার আমার নিত্যাদিনের সঙ্গী এটা ছাড়া আমার পড়াশোনাই অনেক ক্ষতি হবে বা পড়ালেখা চালানো প্রায় অসম্ভব হয়ে যাবে। কারন আমার প্রোগ্রামিং করার জন্য ডেস্কটপ বা ল্যাপটপ এর কোনো বিকল্প নাই।তাই আমি খুবি চিন্তিত হয়ে পড়লাম।কম্পিউটার এর মেমো চেক করে দেখলাম আমার এখনো অনেক দিনের ওয়ারেন্টি রয়েছে।তাই আমি আর দেরি না করে ডেস্কটপ এর সিপিউ টা খুলে আইডিবি তে নিয়ে গেলাম।আমার সাথে বন্ধু যুবায়ের কে সাথে নিলাম। আমি কম্পিউটার টা কিনেছিলাম যে দোকান থেকে তার একটা ছবি দিলাম।

IMG_20240702_233642.jpg


দোকানের ফাহিম ভাই খুবি আন্তরিক ছিলেন।তিনি মেকানিক দের কম্পিউটার টা দেখতে বলেন।মেকানিক রা মনে করেছিলো এটার মাদারবোর্ড সমস্যা তাই এটার ওয়ারেন্টি ক্লেম করেন।কিন্তু পরে জানতে পারে প্রসেসর এ সমস্যা রয়েছে।আমি অনেক চিন্তায় পরে যায় কি করা যায় কম্পিউটার এর কারনে আমার পড়ালেখার অনেক ক্ষতি হবে এবং এটা কভার করা প্রায় অসম্ভব হয়ে পড়বে আমার জন্য।এর মাঝে আমি আমার বন্ধু আরিফ কে কল দিয়ে আমার সমস্যার কথা জানাই। সে আমাকে তাঁর ল্যাপটপ টা ব্যবহার করার কথা জানাই আমার কম্পিউটারের পরিবর্তে। গত ১/০৭/২০২৪ ঈদ এর এত দিন পর আমি আমার কম্পিউটার টা ঠিক হয়।আমাকে দোকান থেকে কল দেওয়া আমি আমার বন্ধু অনিক কে নিয়ে সিপিইউ টা নিতে যায়।তাই আজকে আমি অনেক খুশি ছিলাম কারণ আমার প্রিয় জিনিসটা আমার বাসায় চলে এসেছে।আপনাদের সাথে বাসায় কম্পিউটার সেটআপ করার পর কিছু ছবি শেয়ার করলাম।

received_1469596196910575.jpeg


IMG20240702232608.jpg


IMG_5570-01.jpeg

> আমি দুর্জয় বড়ুয়া। আমি বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি।এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি।


New_Benner_ABB.png


🌸ধন্যবাদ সবাইকে🌸

Posted using SteemPro Mobile</center

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40