"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৪ (আমার শেষ উৎসবের স্মৃতি) || "Amar Bangla Blog" Contest - 04(My Last Festival Memories) By @doctorstrips

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

"যত ভুলে যেতে চাই,ততই মনে পড়ে"

সুপ্রিয় "আমার বাংলা ব্লগ"-এর কতৃপক্ষ, বিচারকমন্ডলী, সদস্য ও সকল স্টিমিয়ান বন্ধুরা সকলের প্রতি রইল শুভেচ্ছা। আপনারা সবাই ভালো তো?

আজকে আমি "আমার বাংলা ব্লগ"এর চতুর্থ প্রতিযোগিতা : বিষয় -আমার শেষ উৎসবের স্মৃতি সম্পর্কে লিখতে চলেছি।

জানি না লেখাটি এই কমিউনিটির আয়োজক, বিচারকমণ্ডলী ও স্টিমিয়ান বন্ধুদের পছন্দ হবে কি না।

Eidul azha_21-07-2021..jpeg

আমার শেষ উৎসবের স্মৃতি

আমি একজন মুসলমান হিসাবে আমাদের ধর্মীয় বড় উৎসব ঈদ-উল-আযহার দিনের একটি ঘটনা বা স্মৃতি জীবনে ভুলবো না।

এমন ঘটনাটির সংক্ষিপ্ত আলোচনা করছি।

Eidul azha_21-07-2021-.jpeg

এমন ঘটনা ঘটে গেছে আমার চোখের সামনে গত ২১/০৭/২০২১ ইং তারিখে পবিত্র ঈদুল আযহার দিনে নামাজ বাদ গরু কুরবানির সময় আমার গ্রামের বাড়ীতে। যা হয়তো আপনারা কোনদিন দেখাতো দুরের কথা,শোনেননি।

Eidul azha_21-07-2021..png

প্রথমে আমাদের গরুটি কুরবানি দেওয়া হলো। তার পাশে আমার জেঠাতো ভাইয়দের একটি শক্তিশালী ষাঁড়ের ঘটনা ঘটলো কুরবানির সময়।

গরুটি অত্যন্ত শক্তিশালী হেতু আমরা ১০/১২ লোক কষ্ট করে ঐ ষাঁড়টিকে কুরবানির জন্য শোয়ালাম।
যথানিয়মে কুরবানি হয়ে গেল।

Eidul azha_21-07-2021.jpeg

আমরা সবাই গরুটি কুরবানির পর ৫/৭ মিনিট ধরে থাকলাম।
তারপর মনে করলাম আর ধরে থাকার দরকার নেই, গরুটি নিস্তেজ হয়ে গেছে।তাই ছেড়ে দেয়া হলো।
কিন্তু না।

ছেড়ে দেয়ার কিছুক্ষণ পর গলা কাটা গরুটি লাফ দিয়ে উঠে দৌড়ে পালাতে শুরু করলো।
আর আমরা সবাই হতভম্ব হয়ে দাঁড়িয়ে ফ্যালফ্যাল করে তাকিয়ে রইলাম।

Eidul azha_21-07-2021.jpg

দৌড়ে কিছুদুর গিয়ে হঠাৎ লাফ দিয়ে মাটিতে পড়ে গেল ষাঁড়টি। ইতিমধ্যে শরীরের রক্ত সব শেষ হওয়াতে গরুটি নিস্তজ হয়ে পড়ে গেল।

ঐ সময়ে সাথে মোবাইলটি ছিল না।থাকলে ফটো তুলতাম।তাহলে বুঝুন এমন স্মৃতিগুলো কি ভোলার মতো? না। কখনো না।ভোলা যাবে না।

আলোকচিত্র সংগ্রহঃ-

এন্ড্রোয়েড ফোন ক্যামেরা,

সিম্ফনি জেড২৫

সাথে থাকার জন্য ধন্যবাদ সবাইকে

ধন্যবাদান্তে-
@doctorstrips

Sort:  
 3 years ago 

ধন্যবাদ আপনাকে আমাদের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ যে আপনি আমার প্রতিযোগিতার এই পোস্টটি সাদরে গ্রহণ করে গঠনমূলক মন্তব্য করেছেন।সুন্দর থাকবেন,সুস্থ্য থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65