নতুন গন্তব্য ও প্রকৃতির সজ্জিত রূপ || 10% @shy-fox & 5% @ abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ

👇

২৩শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি
রবিবার।
বর্ষাকাল⛈️

সকল ব্লগার ভাইদেরকে বর্ষার বৈচিত্র্যময় প্রকৃতির অপরূপ সৌন্দর্য ও তার বৈশ্বিক পরিবর্তনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন

আজকে আমি আমার সহকর্মী উনার বাসায় দাওয়াতের উদ্দেশ্যে রওয়ানা হলাম। গন্তব্য রংপুর বিভাগের, নীলফামারী জেলার, ডোমার উপজেলা

সেখানে যেতে যেতে প্রকৃতির কিছু বাস্তব রূপরেখা আপনাদের সামনে প্রদর্শনের ক্ষুদ্র প্রচেষ্টা।

বাস্তব চিত্র 📸নং:- ১

এই দৃশ্যগুলো একমাত্রই তাদের কাছে খুব বেশি আকর্ষণীয় হয়ে থাকে, যারা গ্রামে বসবাস করে না। যারা সবসময় নিজেকে কর্ম ব্যস্ত রাখে ইট পাথর আর কংক্রিটের মধ্যে তারা এই দৃশ্যগুলো স্বচক্ষে দেখা ও বিচরণের স্বাদ, প্রখরভাবে হৃদয়ে রয়ে যায়📍

IMG_20220804_191151.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:-২

ডোমারে আমি কখনো যাইনি হয়তোবা দেখার কোন কিছু আছে কিনা জানিনা, শুধু যাচ্ছি আর যাচ্ছি, তবে পথিমধ্যে বিস্তৃত প্রকৃতির অপরূপ সৌন্দর্য মনকে যেন আনন্দের উচ্চস্বরে পৌঁছে দিচ্ছে। 📍

IMG_20220804_191106.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:-৩

তবে বর্ষার প্রকৃতি আর আগের মতো নেই বললেই চলে, আমরা জানি বর্ষার সময় প্রচুর বৃষ্টিপাত হয়। সব সময় মেঘাচ্ছন্ন আকাশ থাকে, কিন্তু দিন দিন এর বৈচিত্রময় চিত্র, সবার সামনে অবশ্যই এতদিনে, দৃষ্টিগোচর হয়েছে, মাঝেমধ্যে প্রচুর বৃষ্টি ভিজিয়ে দিচ্ছে রাস্তাঘাট, পথপ্রান্তর এবং ফসলি জমি। আবার কখনো প্রচন্ড রোদের তীব্র দাবানল ফসলের মাঠ শুকিয়ে কৃষকের নাভিশ্বাস উঠিয়ে দিচ্ছে। তবুও থেমে নেই কৃষকের দৈনন্দিন এর কার্যক্রম।📍

IMG_20220804_191031.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:- ৪

এই দৃশ্যটি পুকুরের মধ্যে গাছের প্রতিচ্ছবি, প্রতিফলিত হয়ে মনের মধ্যে ধরা দিয়ে মনকে করেছে বিচলিত। তাই এই দৃশ্যটি ক্যামেরায় বন্দি করে বারবার দেখেছি।📍

IMG_20220804_191449.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:-৫

খোলা মাঠের প্রাকৃতিক সৌন্দর্য, সেই সাথে দৃষ্টিনন্দন ও সচরাচর দৃষ্টিগোচর হয় না এমন প্রাণী ঘাস খাচ্ছে। নামটি আর বললাম না। দৃশ্যটি আমার চোখে অতুলনীয় অনুভব হওয়ায়, নিজ হস্তে ক্যামেরায় ধারণ করলাম।📍

IMG_20220804_191428.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:-৬

দৃশ্যটি আমার সহকর্মীর বাসার কাছাকাছি যাওয়ার সময় ব্রিজ থেকে তোলা। এই দৃশ্যটি প্রথম দেখাতেই মনে হয়েছিল, আমি আমাজান জলের মধ্যে রয়েছি। চোখের সামনে খুব বেশি চমৎকার অনুভূত হল, সেই সাথে দৃশ্যটি অনেকক্ষণ দেখে প্রকৃতির পূর্ণতা অনুভব করলাম।📍

IMG_20220804_191345.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:-৭

এই দৃশ্যটি আমার সহকর্মী ভাইয়ের গ্রামের রাস্তার অপরূপ সৌন্দর্য। যা হৃদয়ের প্রশান্তি বহুগুণ বাড়িয়ে দিল।📍

IMG_20220804_191721.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:-৮

গ্রামের মধ্য ছোট্ট পুকুরের পাশ দিয়ে বাঁশঝাড় ও রাস্তার অপরূপ সৌন্দর্য বৃষ্টির সামনে তাই ক্যামেরায় বন্দি করে আত্মতৃপ্তির তীক্ষ্ণ প্রচেষ্টা📍

IMG_20220804_191652.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:- ৯

গ্রামের অপরূপ সৌন্দর্য ও দৃষ্টি নন্দন রাস্তা যেন বাল্যকালের অনুভূতিগুলো পুনরায় স্মরণ করিয়ে দিল📍

IMG_20220804_191606.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:- ১০

প্রকৃতির প্রেমে ও গ্রাম্য জনজীবন নিয়ে বহু কবি তার কবিতায় অপরূপ সৌন্দর্য বর্ণনা দিয়েছেন। দৃশ্যটির দিকে তাকালেই এর উত্তর পাওয়া যায়📍

IMG_20220804_191530.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:- ১১

এই রাস্তার ছোট্ট সেই চালা ঘর এর দৃশ্য এবং রাস্তা বয়ে যাওয়া, সব মিলিয়ে মনকে দৃষ্টিনন্দন করে আবেগে মহিয়ান ও প্রকৃতির প্রেমে নিজেকে বশীভূত করল।📍📍

IMG_20220804_191749.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

বাস্তব চিত্র 📸নং:- ১২

দৃষ্টিনন্দন প্রকৃতির ছবি ও সেই সাথে সহকর্মী ভাইয়ের বাসায় মেহমানদারীর সকল কার্যক্রম শেষ করে একসাথে স্মৃতিগুলোকে আবদ্ধ করে চলে আসলাম।

IMG_20220804_191845.jpg

Device : Xiaomi Redmi Note 8
what 3words Location

আজকে এ পর্যন্তই, নতুন জায়গার প্রকৃতি ও পরিবেশ নিয়ে আপনাদের সামনে, আলোচনা করে মনের ক্ষুদ্র অনুভূতি শেয়ার করার ক্ষুদ্র প্রচেষ্টা। সকলেই ভালো থাকবেন সুস্থ থাকবেন, আশা করি প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মহিমান্বিত রূপ সম্পর্কে, ভালো ও মন্দ মন্তব্যের মাধ্যমে জানাবেন
|

ছবি গুলো যে মোবাইল দিয়ে তোলা Xiaomi Redmi Note 8
মোবাইটি সম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন

ধন্যবাদ
🕵🏾▪️ ▪️ ▪️ ▪️ ▪️ আমার পরিচয় ▪️ ▪️ ▪️ ▪️ ▪️ 🕵🏾

আমি মোঃ মেহেরবান আলী বাসাঃ দিনাজপুর। বর্তমানে থাকি- সৈয়দপুর, নীলফামারী।
বাংলা আমার মায়ের শেখানো ভাষা। সেই মা আর নেই, কিন্তু তার শেখানো ভাষা আমি ব্যবহার করে আমার দেশ বাংলাদেশের মাটিতে বিচরণ করছি ও এই ভাষার মাধ্যমে আমার মনের ভাব সবার মাঝে বিলিয়ে দিচ্ছি। তাই এই ভাষা আমার কাছে পৃথিবীর শ্রেষ্ঠ ভাষা। আমার কাছে আমার দেশ ও আমার বাংলা ভাষা এটি হচ্ছে আমার বেঁচে থাকার চালিকাশক্তি এবং আমার জীবনের শ্রেষ্ঠ সম্পদ। আমি আমার দেশ ও আমার মায়ের ভাষাকে অনেক অনেক বেশি ভালোবাসি।

70165269_2479829478917671_2182751759066202112_n.jpg

271482999_4679632658785881_1215684256941730929_n.gif

Sort:  
 2 years ago 

নীলফামারীতে আপনি খুব সুন্দর একটা সময় কাটিয়েছেন ভাইয়া। এবং সেখানে গিয়ে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। গ্রামীণ পরিবেশের এমন সবুজ শ্যামল বৈচিত্র্যময় দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগছে। নীলফামারী দেখতে সত্যি খুব সুন্দর।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মনমুগ্ধকর মন্তব্য জন্য। প্রকৃতিপ্রেমী মানুষগুলোর মন খুব ভালো হয়। তাদের মধ্যে আপনি একজন। তাই, আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি হচ্ছে গ্রাম। আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

জ্বী ভাইয়া আপনি ঠিক বলেছেন, সৌন্দর্যের মাতাল করা রুপ, চোখের সামনে ধরা পড়ে গ্রামগুলোতে। প্রকৃতির আসল রহস্য গ্রামে গেলে বোঝা যায়। ধন্যবাদ আপনাকে এত, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমাদের প্রকৃতি টা কেমন জানি দিন দিন বদলে যাচ্ছে। দিন দিন গরম বেড়ে যাচ্ছে, আর বৃষ্টি কমে যাচ্ছে। শীতের সময় ও দেখবেন শীত একদম নেই বললে চলে। কেমন জানি এই প্রকৃ্তি সেই প্রকৃ্তি নয়!! কালের বিবর্তনে সব হারিয়ে যাচ্ছে। মাশাল্লাহ! আপনার গ্রামে যাওয়ার সময় ধারণ করা প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে এমন সুন্দর প্রকৃ্তির দৃশ্যের ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু, আমার সাথে সহমত পোষণ করে প্রকৃতির পরিবর্তনের প্রভাব প্রতিনিয়ত বেড়েই চলেছে। এরই মাঝে সাধারণ মানুষ, প্রকৃতির সাথে পরিবর্তন করে, নিজেকে প্রকৃতির সাথে পাকাপোক্ত করে নিয়ে, দৈনন্দিন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শুভকামনা আপু, প্রাণ উজ্জ্বল ও চাঞ্চল্যকর উপস্থাপনা ও সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61320.84
ETH 2394.93
USDT 1.00
SBD 2.56