আমার পরিচয় সবার কাছে আজ উন্মুক্ত করতেছি @dmaherban [10% for shy-fox & 5% for abb-school]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসলামুআলাইকুম

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আল্লাহর অশেষ কৃপায়, অবশেষে আমি আমার পরিচিতি মূলক ছোট্ট একটি পোস্ট, আমার বাংলা ব্লগের সুবিশাল প্লাটফর্মে লিখতে পারার জন্য, নিজেকে ধন্য মনে করছি।

আমার পরিচয়:

1653969334558.jpg

আমি মোঃ মেহেরবান আলী, গ্রাম: মুরাদপুর, থানা: কোতোয়ালী, জেলা: দিনাজপুর। আমরা তিন ভাই, চার বোন। ভাইদের মধ্যে সবচেয়ে ছোট আমি। বাবা সরকারি চাকুরি করতেন। সেজন্য পরিবারে কোন সমস্যা ছিল না। ছোটবেলা থেকেই আমি দুষ্টু এবং খুব চঞ্চল ছিলাম। পড়ালেখা মোটেও করতাম না। এ অবস্থায় দেখতে দেখতে এস,এস,সি পরীক্ষা যখন সামনে এসে যায়, তখন ২০০৮ সালে, আমি এস.এস.সি পরীক্ষা দেই। জীবনের প্রথম পরীক্ষা সবাই বলছিল আমি ফেল করব। কিন্তু, সবার ধারণা কে পাশ কাটিয়ে আমি উত্তীর্ণ হই। তখন থেকেই ভালোভাবে পড়াশোনা শুরু করি। এভাবে এইচ,এস,সি ও অনার্স এবং একাউন্টিং এ মাস্টার্স কমপ্লিট করি।

4.jpg

ছাত্র জীবনের সুন্দর সেই সময় গুলো...

3.jpg

আমার কর্ম জীবন এবং বর্তমান পরিস্থিতি:

পড়াশুনা শেষ না হতেই আমি বিভিন্ন জায়গায় জব করে, পড়ালেখার খরচ ও নিজের হাত করচ চালিয়েছি। বিভিন্ন প্রতিষ্ঠানে কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করেছি।

45.jpg

কাজ করেছি উঁচুস্তরের মানুষের সাথে ও বৃহৎ প্রতিষ্ঠানে।

7.jpg

শিক্ষাপ্রতিষ্ঠানের বিভিন্ন প্রোগ্রামে বাচ্চাদেরকে বিভিন্ন জাদু বা ম্যাজিক দেখিয়ে আনন্দ দিয়েছি।

111.docx  d.jpg

এরপর পড়ালেখা শেষ করে, আমাদের অতি পুরনো ব্যবসা, সার ও কীটনাশকের ব্যবসা শুরু করি।

1653800149967.jpg

জীবনের সাতটি বছর চলে যায়। এরপরে, ব্যবসা ছেড়ে আবার চাকুরীতে পুনরায় মনোনিবেশ করি। দিনাজপুর আমার মাতৃভূমি, নিজের পরিবারের, স্বার্থপরতার কারণে সেটিও ছাড়তে হয়েছে। এখন আমি রংপুর বিভাগের নীলফামারী জেলার, সৈয়দপুর উপজেলায়, অস্থায়ীভাবে পাট অধিদপ্তর পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সৈয়দপুর উপজেলায় নিয়োজিত রয়েছি।

1652078371584.jpg

অস্থায়ী হওয়ার কারণে মাথায় একটু টেনশন রয়েছে।

1653800149939.jpg

যাই হোক রিজিকের মালিক সেই জন, যিনি আমাদের পৃথিবীতে প্রেরণ করেছেন। বর্তমান আমি একটি প্রতিষ্টানে চাকরিত আছি তাই আলহামদুলিল্লাহ ।

আর পাশাপাশি নিজের প্রতিভা বিকাশের জন্য একটি মাধ্যেম খুজছি আর আমি মনে করি সেই মাধ্যমটি হচ্ছে আমার বাংলা ব্লগ যেখানে আমি অনেক দিন যাবত একটি অনলাইন সোর্সের মাধ্যেমে দৃষ্টি দিয়ে আসতেছি। তবে আজ ঠিক করি এখানে আমি অন্যদের মত কাজ করব। তাই আজ এখানে আমার নিজের পরিচয় তুলে ধরলাম ।

এই প্লাটফর্মের সন্ধান:

আমি @rsalim ভাই মাধ্যমে এই প্ল্যাটফর্মের সন্ধান পেয়েছি। তিনি এই প্ল্যাটফর্মের সাথে দীর্ঘদিন ধরে পরিচিত। উনার সহায়তায় ও বিভিন্ন পোস্ট পড়ে। এই প্ল্যাটফর্ম সম্পর্কে সাধারণ জ্ঞান আহরন করি ও আরো ভালোভাবে জানতে পারি। তাই আমার মেধাশক্তি ও আমার চলতি অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে, আশা করি আপনাদের উৎসাহ উদ্দীপনাকে পুজি করে, কিছু ব্যতিক্রমধর্মী বিষয়াদি আপনাদের মাঝে উপস্থাপন করার ক্ষুদ্র প্রয়াস চালিয়ে যাব। এই আশা ব্যক্ত করে আমার সংক্ষিপ্ত পরিচিতির এখানেই সমাপ্তি ঘটিয়ে আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদের শুভদৃষ্টি কামনা করছি।
ধন্যবাদ

Sort:  
Loading...
 2 years ago 

প্রথমে আপনাকে জানাই আমার বাংলা ব্লগে স্বাগতম। আপনি খুব সুন্দর ভাবে নিজের সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছেন। তবে পরিবারের স্বার্থপরতার কারণে আপনি আজ মাতৃভূমির ছাড়া বিষয়টি তিনি খুবই খারাপ লাগলো। তবে আপনি যে প্লেকার্ডে নিজের নাম লিখেছেন সেখানে আমার বাংলা ব্লগ বানানটি ভুল আছে। আপনি ব্লক লিখেছেন। আশা করছি আপনি আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে আমাদের সাথে পথ চলবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, ভুলত্রুটি ধরিয়ে দিয়ে এত সুন্দর কমেন্ট করে উৎসাহ-উদ্দীপনায় দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক অনেক অভিনন্দন ভাইয়া আমার বাংলা ব্লগ পরিবারে আসার জন্য। আপনার পরিচয় পর্বটি খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যার কারণে আপনার সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। আর আপনার পরিচয় জানতে পেরে খুবই ভালো লাগলো। পরবর্তী সময়ে আমার বাংলা ব্লগ পরিবারের সকল নিয়ম কানুন মেনে সামনে এগিয়ে চলবেন তবেই আপনি সফলতা অর্জন করতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করি, আশাকরি আপনাদের সঠিক দিকনির্দেশনা নতুনত্ব কাটিয়ে উঠিয়ে, সঠিক ভাবে সকল নিয়ম কানুন মান্য করে, সুন্দর সুন্দর পোস্ট আপনাদের দোয়ায় ও শুভ কামনায়। সকল ব্যস্ততাকে একদিকে রেখে যেন উৎকৃষ্টমানের পোস্ট করতে পারি। আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম, আপনার পরিচয় খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করছেন।আপনি অনেক সামাজিক কাজে জড়িত এটা খুবই ভালো লাগছে,আসলে ব্যবসায় জগতে ডুকে আবার জবে আমার মনে হয়ে এটা ভালো করেন নায়,লেগে থাকা দরকার ছিল।শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, ব্যবসা আমাকে খুব ভালো লাগে, কিন্তু বাধ্য হয়ে তা আমাকে ছেড়ে আসতে হয়েছে ‌। সেরকম পরিস্থিতির ও সুযোগ আসলে অবশ্যই ব্যবসা করব। আপনার কমেন্টস এর জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

 2 years ago 

এমনভাবে কারো জীবন সম্পর্কে জানতে আমার ভালো লাগে।জীবিনি নামক জিনিসেই কেমন একটা টুইস্টের ফিল পাই।বহু সংগ্রাম করেছেন জীবনে ভাইয়া।আল্লাহ তায়ালা আপনাকে তার উত্তম প্রতিদান দিক।ইনশাল্লাহ একসাথে বহুদূর যাবো আমরা।আমাদের কমিউনিটির যাবতীয় বিধিনিষেধ মেনে চলতে থাকুন,ইনশাল্লাহ ভালো কিছু হবে💙

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ধন্যবাদ আপনার ছোট্ট সুন্দর বক্তব্য জন্য।

 2 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে স্বাগতম জানাচ্ছি। আশা করি এ কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে কাজ করার চেষ্টা করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ অবশ্যই আপনাদের এবং নিজের মঙ্গলের জন্য ভালো কাজ করার যথেষ্ট চেষ্টা করব।

 2 years ago 

স্বাগতম আপনাকে আমার বাংলা ব্লগে। আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে কাজ করার চেষ্টা করবেন। শুভকামনা রইল আপনার জন্য শুভ হোক স্টিমে আগামীর পথ চলা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, শেষ পর্যন্ত আপনার জন্যই হাটি হাটি পা পা করে অবশেষে পরিচিতি পোষ্টের মাধ্যমে সূচনা করলাম। আপনার জন্য রইল শুভকামনা। ভাল থাক আপনার পরিবারের সকলেই।

 2 years ago 

আমার বাংলা ব্লগে কে আপনাকে স্বাগতম। আপনার পরিচয় পর্ব জেনে খুবই ভালো লাগলো। আর আপনি ভেরিফাই মেম্বারের রেফারে এসেছেন এটা আরো ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল.

 2 years ago 

অনুবাদ আপনাকে। আমার সম্পর্কে ধৈর্য ধরে পড়ার পরে ছোট্ট ও সুন্দর করে, প্রাণঢালা অভিনন্দন জানানোর জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আপনি আমাদের ভেরিফাইড মেম্বার সেলিম ভাই এর রেফারেল এ এখানে যুক্ত হয়েছেন এটা দেখে ভীষণ ভালো লাগলো। আশা করি আপনার কাছে ভবিষ্যতে আমরা অনেক সুন্দর সুন্দর ব্লগ দেখতে পারবো। আর আপনি অবশ্যই আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে সততার সাথে কাজ করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ, এত সুন্দর কমেন্ট করে আমাকে সকল নিয়ম মেনে কাজ করতে বলার জন্য। আশা করি আপনাদের সকলের সহায়তায় সকল নিয়ম মেনে কাজ করব। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

@dmaherban
আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম। অনেক সুন্দর ভাবে আপনার পরিচিতিমূলক পোস্ট উপস্থাপন করেছেন। সাথে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। আশা করি এভাবেই নিজের দক্ষতা দিয়ে ব্লগিং করে যাবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যথেষ্ট চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি। দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57567.29
ETH 2568.29
USDT 1.00
SBD 2.50