পরিবারের বয়োজ্যেষ্ঠর প্রয়োজন কতখানি?

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আজকে ভাবলাম আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করি। আশা করছি আজকের লেখাটিও আপনাদের ভালোই লাগবে এবং আজকে আমি খুব মিষ্টি একটা ব্যাপার নিয়ে লেখালেখি করতে এসেছি। যে ব্যাপারটি নিয়ে পড়তে হয়তো আপনাদেরও ভালো লাগবে। আসলে আমি মনে করি আমাদের প্রতিটি পরিবারেই একজন বয়স্ক মানুষ থাকা দরকার। কারণ আমার কাছে মনে হয় একটি বয়স্ক মানুষ একটি পরিবারে থাকা মানে হলো। সে পরিবারটি একটি বট গাছের ছায়া পাওয়া। অর্থাৎ ওই পরিবারটি যেনো একটা এমন ছায়া পায়। যেটা তাদেরকে পৃথিবীর সকল সমস্যা থেকে দূরে রাখে।

কথায় আছে মানুষের চুল কিন্তু এমনিতে পাকে না। অর্থাৎ এই কথাটির মানে হলো, একটা মানুষের চুল পেকেছে মানে, সে জীবনের অনেক কিছুর এক্সপেরিয়েন্স করে এসেছে। সে জীবনে অনেক আপস এন্ড ডাউন দেখে এসেছে এবং কখন কি করতে হয়, জীবনের কোন মুহূর্তে কোন সিদ্ধান্ত নিতে হয়। সেটা তাদের চেয়ে ভালো আমরা কখনোই জানবো না।

সে কারণেই আমাদের কারো পরিবারে যদি বয়োজ্যেষ্ঠ মানুষ থাকে। তাহলে বিরক্ত না হয়ে আমাদের খুশি হওয়া উচিত। কারণ আপনি খেয়াল করেছেন কিনা জানিনা। তারা কিন্তু মাঝেমধ্যে এমন সব সাজেশন কিংবা আইডিয়া দেয়। যে সব আমাদের মাথাতে কখনোই আসতো না। আসলে আজকে এ বিষয়ে লেখার একটা মাত্র কারণ হলো। আমি অনেক পরিবারের মানুষকেই দেখেছি ঘরে বৃদ্ধ বা বয়স্ক মানুষ থাকলে তারা আসলে একটু বিরক্ত হয়। কিন্তু এই বিরক্ত হওয়ার জন্য যে পরে কত বেশি আফসোস করতে হবে, সেটা আমরা কেউ জানি না। কারণ তারা চলে যাওয়ার আগ পর্যন্ত আমরা কখনোই তাদের শূন্যস্থান টা বুঝতে পারিনা। আবার অনেকে তো রীতিমতো বিরক্ত হয়ে টর্চার ই করা শুরু করে।এসব কাহিনী আশা করি আমাদের কারোর ই অজানা নয়!কি বিষাক্ত মন ভাবুন!

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54483.11
ETH 2297.01
USDT 1.00
SBD 2.28