গল্পের বই ও অদ্ভুত অনুভূতি

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

মাঝেমধ্যে একটু কিছু নিয়ে নিজের মনের কথা শেয়ার করতে বরাবরই আমি অনেক বেশি ভালোবাসি। তাই আজকের ব্যাপারটাও তার একেবারে উর্ধ্বে নয়। আমি আমার ছোটবেলার কথাই আজকে আপনাদের সাথে শেয়ার করতে এসেছি। যেটা আসলে এখন বড় বেলায় খুব একটা দেখতে পাই না। অর্থাৎ আমার নিজের মধ্যেই দেখতে পাই না।

ছোটবেলার একটা ব্যাপার আমার মনে পরে।সেটা হলো,একটা গল্পের বই ছিলো আসলে যেটা পড়ে অনেক বেশি কান্না করেছিলাম। তার উপর কয়েকদিন ভালোভাবে কোনো কিছু খাইনি পর্যন্ত। কারণ শুধু মনে হয়েছে যে গল্পের চরিত্রগুলো কেনো এতোটা কষ্ট পাচ্ছে! কেনো লেখক গল্পের চরিত্রগুলোকে একটুও সুখের মুখ দেখালো না। কিন্তু তখন সেই ক্ষুদ্র মস্তিষ্কে আমার মোটেও এটা আসেনি যে, এটা শুধুমাত্র একটা লেখনি তা ছাড়া আর কিছুই নয়।

আসলে ছোটবেলায় নিজের ব্যাপার গুলো নিয়ে ভাবলে নিজেরই কেমন হাসি পায় এখব। আবার খারাপও লাগে যে, ছোটবেলায় কতো বেশি ইনোসেন্ট ছিলাম! যে গল্পের বইয়ের প্রতি এতটা অনুভূতি ছিলো। যে আমরা আমাদের নিজের জীবনের মূল্যবান সময়গুলোতেও সেই গল্পের বইগুলো নিয়েই চিন্তা করতাম। কিন্তু এখন আমাদের মধ্য থেকে সেই ইনোসেন্ট ব্যাপারটা দিন দিন হারিয়ে যাচ্ছে।

গল্পের বই পড়ে আপনারা কখনো কান্না করেছেনআমি কিন্তু একটা সময় এই গল্পের বই পড়ে অনেক অনেক বেশি কান্না করেছি। আর এই ব্যাপারটা এখন মনে পড়লেই কেমন অদ্ভুত লাগে। কারণ এটাই এটার প্রমাণ করে যে ছোটবেলায় আমাদের মনটা কতো বেশি পরিষ্কার পরিচ্ছন্ন ছিলো। যেটা এখন আসলে নেই।

আমার এখনো মনে পড়ে। আমার ছোটবেলায় সবচেয়ে প্রিয় লেখক ছিলো হুমায়ূন আহমেদ স্যার। এখন হয়তো একদল মানুষ বলতে পারে যে, উনার ক্যারেক্টার ভালো ছিলো না কিংবা বাস্তব জীবনে উনি মানুষ হিসেবে ভালো ছিলেন না। কিন্তু আমি তখন ছোটবেলায় যেটা বলতাম, এখনো সেটাই বলবো। সেটা হচ্ছে আমি উনাকে উনার লেখার জন্য ভালোবাসি এবং উনার লেখাকে ভালোবাসি। তাই উনি ব্যক্তি জীবনে কেমন, সেটা আমার মাথা ব্যথা নয়।

আর আমি এই হুমায়ূন আহমেদ স্যারের বই ই সবচেয়ে বেশি পছন্দ করতাম। আর আমার এখনো মনে পড়ে যে আমার ছোটবেলায় প্রথম প্রেমই ছিলো বোধহয় হিমু সমগ্র। কারণ এই হিমুসমগ্র পড়ে যে আমি আমার কতো রাত পার করেছি, কতো স্বপ্ন দেখেছি যে একদিন হিমুর মতোন হবো। আসলে ব্যাপার গুলো অনেক হাস্যকর। কিন্তু এখন মনে পরলে আলাদা রকমের অনুভূতি অনুভব হয়। আচ্ছা এই যে গল্পের বই পড়ে এমন অদ্ভুত অনুভূতিগুলো কি আপনাদের কখনো হতো?
Sort:  
 14 days ago 

কারণ এই হিমুসমগ্র পড়ে যে আমি আমার কতো রাত পার করেছি, কতো স্বপ্ন দেখেছি যে একদিন হিমুর মতোন হবো।

আপনার সাথে আমার এদিক দিয়ে হুবহু মিল রয়েছে। আমিও ছোটবেলায় হুমায়ুন আহমেদ স্যারের বই পড়তে খুব পছন্দ করতাম। হিমু চরিত্রটা আমার কাছে এতটাই ভালো লাগতো যে,মাঝেমধ্যে ভাবতাম আমি যদি এমনটা হতে পারতাম। যাইহোক ছোটবেলা আসলেই আমাদের মনটা একেবারে ফ্রেশ ছিলো। তখনকার মনের সাথে এখনকার মনের পার্থক্য আকাশ পাতাল। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 65900.16
ETH 3470.80
USDT 1.00
SBD 2.68