অবলা প্রাণীর অসহায়ত্ব

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

কয়েকদিন আগে যখন আমি একটু আমার অবসর সময় ফেসবুকে স্ক্রলিং করছিলাম। তখন একটা ভিডিও আমার চোখের সামনে আসলো এবং সেই ভিডিওটি দেখে আমার এতো বেশি খারাপ লেগেছে। সত্যি কথা বলতে আমার এতোটাই খারাপ লাগছিলো যে আমি সেই ভিডিওটি পুরোটা দেখিনি।

ভিডিওটিতে আসলে একটি কুকুরের গলার মধ্যে একটি ক্যামেরা অর্থাৎ একেবারে হিডেন একটি ক্যামেরা বেঁধে দেওয়া হয়েছিলো। এবং যে বেঁধে দিয়েছিলো সে আসলে দেখতে চেয়েছিলো যে একটি কুকুরের সারাদিন কেমন যায়।

তো আমি আসলে সেই ভিডিওটাই দেখছিলাম। তো সেই ভিডিওটিতে আসলে আমি যা দেখলাম। অর্থাৎ আমি যতোটুকু দেখেছি সম্পূর্ণটা তো দেখিনি। তো যতোটুকু দেখেছি ততোটুকুতে আসলে দেখলাম যে , প্রথমত কুকুরটি সারাক্ষণ খাবারের জন্য অনেক কষ্ট করছিলো এবং দ্বিতীয়তঃ যে জিনিসটা দেখে আমি একেবারে আঁতকে উঠেছি। সেটা হচ্ছে অনেক অনেক মানুষ কুকুরগুলোকে অহেতুক মারছিলো।

আর এমনভাবে কুকুরগুলোকে আঘাত করছিলো! তখন আমার মনে হলো যে, রাস্তার কুকুরগুলো যখন অহেতুক মানুষকে কামড়ায়। তারা কিন্তু আসলে অহেতুক কামড়ায় না। এই যে এই মানুষগুলো কুকুরগুলোকে মেরে মেরে কুকুর গুলোর মনে মানুষ সম্পর্কে একটি ভীতি ঢুকিয়ে দেয় এবং সেই ভীতির জন্যেই কিন্তু তারা মানুষকে কামড়াতে আসে।

এই অবলা প্রাণীগুলো একেবারেই অসহায় এবং তাদের খেয়াল রাখার দায়িত্বটাও কিন্তু আমাদের উ।কিন্তু আমরা তাদের খেয়াল না রাখতে পারি। কিন্তু তাদেরকে মারধর করার ব্যাপারটি আমার একেবারেই মাথায় আসেনা। ওই ভিডিওটি যখন দেখছিলাম তখন আমার বারবার মনে হচ্ছিলো যে মোবাইল এর ভেতর ঢুকে যদি ওই মানুষগুলোকে খুন করে ফেলা যেতো।তাহলে হয়তো একটু হলেও ভালো লাগতো। কারণ তারা নাকি সৃষ্টির সেরা জীব!মনে হয় এদের দেখলে!আর কুকুরটির কষ্ট দেখে যে কি পরিমাণ মন খারাপ হয়েছিলো তা আমি লিখে প্রকাশ করত্ব পারবোনা।এমনকি অনেকে আবার ধরে কিছুক্ষণ আদর।করে এরপর অনেক জোরে মারছিলো!চিন্তা করুন!এটা নাকি আবার মানুষ!
Sort:  
 2 months ago 

আমাদের সমাজে কিছু মানুষ আছে যারা এই সমস্ত প্রাণীর উপর প্রতিনিয়ত নির্যাতন করে। আমার মনে হয় এই মানুষগুলোর মন-মানসিকতা পরিবর্তন হওয়া উচিত নিরীহ প্রাণির উপর আমাদের সর্বপ্রথম যত্নশীল হওয়া উচিত।

@darklights আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি ব্লগ উপস্থাপন করার জন্য। আপনি একটি অসাধারণ বিষয় তুলে ধরেছেন এখানে। সত্যি আমরা বুঝে না বুঝে, এই প্রানি টিকে খুব অবহেলা করে থাকি। তাই আমাদের উচিত এদেরকে ভালোবাসা। কারণ এরা আমাদের জীবনযাত্রায় অনেক উপকারী ভূমিকা পালন করে।

 last month 

অবলা প্রাণীর প্রতি প্রতিনিয়তই অমানুষিক নির্যাতন চালিয়ে যায়। এই অবলা প্রাণীগুলো খাবারের জন্য এদিকে সেদিকে ঘুরে বেড়ায়। মানুষের ধারে গেলে তারা অবলা প্রাণীর প্রতি কঠোর আচরণ করে। তবে আজকের পোস্টটি পড়ে খুবই খারাপ লাগলো। অসংখ্য ধন্যবাদ এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63047.55
ETH 2690.45
USDT 1.00
SBD 2.54