মন ছুঁয়ে যায় কিছু কথায়

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আজকে ভাবলাম আপনাদের সকলের সাথে আমার দৈনন্দিন জীবনের ছোট ছোট কিছু ঘটনা শেয়ার করি। এতে করে আপনাদেরও ভালো লাগবে বিভিন্ন ব্যাপার জানতে পেরে এবং আমার নিজেরও ভালো লাগবে। সে যাই হোক, আজকে আমার একটা সেমিস্টারের কোর্সের লাস্ট দিন ছিলো এবং আমার সেই কোর্সটি ছিলো বাংলা কোর্স। অর্থাৎ প্রতিটি ফ্যাকাল্টিতেই কিন্তু ইংলিশ , ধর্ম, বাংলা, অংক এসব পড়তেই হয়। অর্থাৎ আপনি যে সেক্টরেই পড়েন না কেনো। কিছু জেনারেল সাবজেক্ট রয়েছে, সেসব আপনাকে পড়তেই হবে।

তো আজকেও যথারীতি আমার বাংলার লাস্ট ক্লাস ছিলো এবং আমরা আসলে পুরোটা কোর্স ম্যামকে অনেক বেশি জ্বালিয়েছি। ওটা যেহেতু বাংলা ক্লাস ছিলো, সেহেতু আমরা কেউই ক্লাসটা করতে চাইতাম না। যেহেতু ক্লাস করা আসলে একটু বিরক্তিকর একটা কাজ। কিন্তু ম্যাম অনেক ভালো ছিলো। অর্থাৎ ম্যাম এতো বেশি কনসিডার করতেন এবং শুধুমাত্র কনসিডার করেই কিন্তু তিনি থেমে যেতেন না। ওই পড়াটাই আমাদের কোনো একটা অবসর সময় এ পড়িয়ে দিতেন।

আজকে উনার একটা কথাতে আসলে খুব ভালো লেগেছিলো। আসলে আজকে ছিলো লাস্ট ক্লাস এবং বিদায়ের সময়ে উনি আমাদের বলছিলো যে, "শুধুমাত্র একাডেমিক ব্যাপারে নয়। আমি যদি তোমাদের ইউনিভার্সিটিতে নাও থাকি। তাও কখনো যদি তোমাদের মন খারাপ থাকে কিংবা কখনো যদি কোনো প্রয়োজন হয়। তাহলে অবশ্যই আমার সাথে যোগাযোগ করবে। কখনই কোনো সংকোচ বোধ করবে না। এবং তোমাদের যদি জীবনের কোনো একটা পর্যায়ে কোনো সাজেশন এর দরকার হয় এবং মনে হয় যে আমি তোমাকে একটু হলেও সাহায্য করতে পারবো। তাহলে সাথে সাথেই আমার সাথে যোগাযোগ করবেন। "

আসলে এই কথাগুলো একেবারেই মন ছুঁয়ে গেছে। কারণ এই যে এই ব্যস্ততাপূর্ণ জীবনে কজন মানুষ আপনাকে বলবে বলুন তো যে, আপনার যদি কোনো রকমের কোনো সমস্যা হয়। তাহলে যেনো আমরা নির্দ্বিধায় তার সাথে যোগাযোগ করি। কারণ আমরা মানুষ হিসেবে সব সময় চাই ঝামেলা মুক্ত থাকতে।আমরা মানুষ হিসেবে সব সময় চাই যেনো অন্যের সমস্যা থেকে দূরে রাখতে নিজেকে। আসলে কিছু কিছু শিক্ষক রয়েছে যাদের কথা শুনলেই মন ছুঁয়ে যায়।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68092.03
ETH 3536.59
USDT 1.00
SBD 2.75