মায়েরা খারাপ হয় না!

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আজকে ভাবলাম একটা জেনারেল রাইটিং পোস্ট আপনাদের সাথে শেয়ার করি। যেটা আমি নিজে নিজে স্বচক্ষে দেখেছি। অর্থাৎ ভাবলাম যে তাই আপনাদের সাথে ব্যাপারগুলো একটু হলেও শেয়ার করা উচিত। আমার একটা দূর সম্পর্কের আত্মীয় রয়েছে। অর্থাৎ দূর সম্পর্কের বলতে বেশ অনেকটাই দূর সম্পর্কের। সম্পর্কটা ঠিকভাবে আমি হয়তো বিশ্লেষণ ও করতে পারবো না। অর্থাৎ কাহিনীটি আমি শুনেছি।

যাই হোক, সেই দূর সম্পর্কের আত্মীয়র স্বামী স্ত্রীর একটি সন্তান রয়েছে। যে সন্তানটিকে তারা এতোটাই ভোগ বিলাসী জীবন যাপন দিয়েছে যে, একটা সময় সেটাই তার অভ্যাসে পরিণত হয়েছিলো। কিন্তু একটা সময় যখন উনার স্বামীটি মারা গেলো। তখন তার সন্তানের আসল রূপ বের হয়ে আসতে লাগলো। অর্থাৎ তার মা যখন তাকে সবকিছু আগের মতো দিতে পারছে না। ঠিক তখন থেকেই সেই ছেলে খারাপ কাজের সঙ্গে জড়িত হতে লাগলো এবং সেটার ব্যাখ্যা দিতে লাগলো যে, তার মা খারাপ। কারণ তার মা তার ইচ্ছে পূরণ করছে না।

আচ্ছা আপনারাই বলুন, এখানে কি সত্যিই তার মা খারাপ? হয়তো বা তার মায়ের একটা ভুল ছিলো যে, সব বয়সে একটা মানুষকে সবকিছু কিন্তু হাতে দিতে নেই। কারণ এতে করে মানুষের স্বভাব নষ্ট হতে বাধ্য।কিন্তু আমি মনে করি পৃথিবীর কোনো মা ই খারাপ হয় না। কোনো মা যখন তার সন্তানের হাতে অনেক বেশি কিছু দিয়ে দেয় তখন আসলে এটা ভেবেই দেয় যে, তার সন্তান যেনো পৃথিবীর কোনো কিছু থেকে বঞ্চিত না হয়।

কিন্তু সেই সন্তানেরা সেটার খারাপ ব্যবহার করে পুরো সমাজকে সুযোগ করে দেয় ওই মায়ের উপরে আঙ্গুল তোলার জন্য এবং পুরো সমাজ কিন্তু তা ই তুলে। অর্থাৎ পুরো সমাজ এক গলায় বলে যে, ওই মা খারাপ। কিন্তু আমার মতে কোনো মা-ই খারাপ হয় না। হ্যাঁ হয়তোবা কয়েকটা এক্সেপশনাল কেস রয়েছে। যেগুলোতে সত্যিই মা খারাপ হয়। কিন্তু পৃথিবীর বেশিরভাগ ক্ষেত্রেই আমি হলফ করে বলতে পারি যে মা কখনো খারাপ হয় না। মা সব সময় সন্তানদের ভালো চায়। মায়েরা সন্তানদের অতিরিক্ত ভালোবাসায় আর অন্ধ হয়ে যায়। যে কারণে অনেক সময় ভুল স্টেপ নিয়ে ফেলেন।
Sort:  
 2 months ago 

একদম ঠিক ভাইয়া অন্ধ ভালোবাসার ফলে মায়েরা হয় তো ভুল স্টেপ নিয়ে ফেলে তাই বলে মা কখনো খারাপ হয় না।সব মায়ে চায় তাদের সাধ্য অনুয়ায়ী সন্তানকে সব টা সুখ দিতে কিন্তুু সন্তান যদি সেই ভালোবাসার অপব্যবহার করে থাকে তাহলে মায়ের দোষ কোথায়। আগে ক্ষমতা ছিল তাই সবটা দিয়েছে এখন ক্ষমতা নেই তাই দিতে পারছে না তাই বলে কি মা খারাপ। ধন্যবাদ পোস্টটি ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

পৃথিবীর সব মায়েরাই ভালো, কিন্তু কিছু কিছু মায়ের জন্য সব মায়েদের উপর দোষ পড়ে। তবে কিছু কিছু মহিলারা মা হওয়ার কোনো যোগ্যতা ই রাখে না। যাইহোক মায়েদের অতিরিক্ত আদর অনেক সময় সন্তানের জন্য অমঙ্গল বয়ে আনে। তাই প্রতিটি মায়ের উচিত নিজের আবেগ কন্ট্রোলে রেখে, সন্তান যেটা চায় সেটা সবসময় না দেওয়া। কারণ মানুষের আর্থিক অবস্থা খারাপ হতে সময় লাগে না। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

মাঝে মাঝে না বুঝে অনেকেই অনেক কিছু করে ফেলে। যখন একটি মা তার সন্তানকে ছোট থেকেই বিলাসিতায় বড় করে তখন বড় হওয়ার সাথে সাথে তার চাহিদা বেড়ে যায়। আর সেই চাহিদাগুলো যখন সে মেটাতে পারে না তখন সন্তানের কাছে মা খারাপ হয়ে যায়। তাই আগে থেকেই সতর্ক হওয়া উচিত।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59106.19
ETH 2538.36
USDT 1.00
SBD 2.37