পেয়ারা মাখা রেসিপি|| ১০%বেনিফিশিয়ারি shy-fox এবং ৫% abb-schoolকে বেনিফিশিয়ারি|

নমস্কার সবাইকে।

আশা করি সবাই ভালো আছেন। আজকে আবার একটি মজাদার রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি। হঠাৎ বিকেলে মনে হোল টক ঝাল কিছু একটা খাই। হাতের কাছে পেয়ারা ছিল তাই ভাবলাম পেয়ারা তা মাখিয়ে ফেলি এবং আপনাদের সাথে শেয়ার করি। আশা করি রেসিপিটি আপনাদের ভাল লাগবে। আমার পেয়েরা এমনিতেই পছন্দ তাই বেশ ভালই খাওয়া হয়।

WhatsApp Image 2022-08-30 at 9.23.12 PM (1).jpeg

পেয়ারা মাখা রেসিপি

এবার আমরা জেনে নেই এটি বানাতে কি কি উপকরন লাগবে।

উপকরণপরিমাণ
পেয়ারা১ টি
বোম্বাই মরিচ১/২
শুকনো মরিচ গুড়োসামান্য
ধনিয়া পাতাপরিমাণ মতো
লবণস্বাদমতো
তেতুলপরিমাণ মতো
চিনিস্বাদমতো


WhatsApp Image 2022-08-30 at 9.23.10 PM (1).jpegWhatsApp Image 2022-08-30 at 9.23.11 PM.jpeg

রেসিপিটি আমি যেভাবে তৈরি করেছি তার প্রতিটি ধাপ নিম্নে আলোচনা করা হলঃ


প্রথম ধাপ
প্রথমে পেয়ারাটি সুন্দর ভাবে কেটে নিয়েছি ।



WhatsApp Image 2022-08-30 at 9.23.10 PM (2).jpeg

দ্বিতীয় ধাপ
এরপর ধনে পাতা, তেতুল, লবণ এবং চিনি একসাথে একটা হাম্বলদিস্তায় থেথলে নিয়েছি।


WhatsApp Image 2022-08-30 at 9.23.11 PM (1).jpeg

তৃতীয় ধাপ
এবার এই মিশ্রণগুলো পেয়ারাতে দিয়ে এবং সাথে আক্তু মরিচের গুড়ো দিয়ে মাখিয়ে নেয়েছি। আর এভাবেই খুব সহজেই তৈরি হয়ে গেছে আমার মজাদার পেয়ারা মাখা।


WhatsApp Image 2022-08-30 at 9.23.12 PM.jpeg

WhatsApp Image 2022-08-30 at 9.23.12 PM (1).jpeg

WhatsApp Image 2022-08-30 at 9.23.13 PM (1).jpeg


আশা করি রেসিপিটি আপনাদের ভাল লাগবে খেতে। আর আমার কাছে কাসুন্দি ছিল না তাই দিতে পারি নি আপনারা কাসুন্দি দিলে আরও অনেক বেশি ভাল লাগবে খেতে। আর যাদের কাছে আমার মত কাসুন্দি নেই তারা এভাবেই বানিয়ে খাবেন আসা করি ভাল লাগবে। আজকের মতো এখানেই শেষ করছি। এত সময় ধৈর্য ধরে রেসিপিটি পড়ার জন্য অনেক ধন্যবাদ। আমার রেসিপিটি পড়ে আপনাদের কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশই। আবার নতুন রেসিপি নিয়ে আসবো খুব শীঘ্রই।সেই পর্যন্ত সুস্থ থাকুন ভালো থাকুন সবাই।


ফটোগ্রাফার:@cmchandrika
ডিভাইস:রিয়াল মি জি টি মাস্টার
Sort:  
 2 years ago (edited)

বাহ আপনার পেয়ার মাখা রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। আমার ইচ্ছে করছে এখনি এভাবে পেয়ারা মেখে খেতে। দেখে মনে হচ্ছে টক ঝাল একটি রেসিপি ছিল। তেতুল দিলে যে কোন মাখা বেশ ভালো লাগে।

 2 years ago 

পেয়ারা মাখা গুলো দেখে জিভে জল চলে আসলো। পেয়ারা মাখা খেতে আমার ভীষণ ভালো লাগে। আমাদেরও একটি বড় পেয়ারা গাছ রয়েছে। প্রায় সময় পেয়ারা খাই লবন মরিচ দিয়ে। পেয়ারা মাখা টি খুবই লোভনীয় হয়েছে। ভাইয়া অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

পেয়ারা মাখা রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। অনেক সুন্দরভাবে আমাদের মাঝে পেয়ারা মাখা রেসিপিটি তুলে ধরেছেন।

 2 years ago 

আপু আপনার পেয়ারা মাখা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। কিছুদিন আগে আমিও পেয়ারা মেখে খাওয়ার অনুভূতি শেয়ার করেছিলাম। এভাবে পেয়ারা মেখে খেতে অনেক মজা লাগে।

 2 years ago 

পেয়ারা ফলটি আমার খুব পছন্দের। এই যে দেখলেই ভিতরে খুব একটা ঠান্ডা ঠান্ডা ভাব কাজ করে। মাখানো পেয়ারা ও আমার অনেক ভালো লাগে। তবে সত্যি বলতে আমি পেয়ারা মাখানো ছাড়া খেতেই বেশি পছন্দ করি। আপনার পেয়ারা মাখানোর রেসিপিটি খুব লোভনীয় হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেয়ার আমার খুব পছন্দের, আপনি আজকে পেয়ারা মাখা রেসিপি শেয়ার করেছেন। দেখে এখনই খেতে ইচ্ছা করছে আর জিভে পানি চলে এসেছে। ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু পেয়ারা-মাখা আমার কাছে রেসিপি মনে হয় না। তবে এই বিষয়টি আপনি যদি একটু আড্ডা হিসেবে উপস্থাপন করতেন তাহলে হয়তো ভালো হত। আপনি বেশি করে ভেরিফাইড মেম্বারদের পোস্ট পড়ুন এবং সেখানে মন্তব্য করুন। আপনি কিন্তু মন্তব্য অনেক কম করেন। আপনার এক্টিভিটিস অবশ্যই বাড়াতে হবে।

 2 years ago 

পেয়ারা খুবই পুষ্টিকর একটি ফল। পেয়ারা খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দর ভাবে পেয়ারা-মাখার পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার তৈরি পেয়ারা মাখা দেখে আমার তো খেতে খুব ইচ্ছা করছে। এত সুন্দর ভাবে পেয়ারা মাখা পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার পেয়ারা মাখা রেসিপি দেখে তো জিভে জল চলে এসেছে। দেখে তো মনে হচ্ছে বেশ ভালো লেগেছে খেতে। কালার কম্বিনেশন টাও খুবই সুন্দর লেগেছে
আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন আজকে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এইভাবে পেয়ারা মাখিয়ে খেলে সত্যিই অসাধারণ লাগে। মাঝে মাঝেই বাসায় ছোট বোন তৈরি করে। খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 69264.29
ETH 3316.64
USDT 1.00
SBD 2.66