আলুর পকোড়া রেসিপি। shy-fox 10% abb-school 5%

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার,আদাব আশাকরি আপনারা সকলেই অনেক ভালো এবং সুস্থ আছেন। ঈশ্বরের অশেষ কৃপায় আমি পরিবারের সকলকে নিয়ে ভালো আছি।
IMG_20220608_172419.jpg

সারাদিন যতকিছুই খাই না কেন বিকেল বেলা হলে একটু ভাজাভুজি কিছু খেতে মন চায় গরম গরম পকোড়া সাথে এককাপ চা খেলে সারাদিনের যত ক্লান্তি আছে এক নিমেষেই তা দূর হয়ে যাবে আশাকরি। তাই আজ আপনাদের সামনে খুব সহজ একটা রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপির নাম আলুর পকোড়া খেতে খুবই ভালো হয়েছে।
IMG_20220608_171854.jpg

উপকরণ

আলু মাঝারি চারটা

লবণ স্বাদমতো

হলুদ গুঁড়ো পরিমান মতো

মরিচের গুঁড়ো হাফ চা চামচ

জিরা,ধনিয়া গুঁড়ো হাফ চা চামচ

কাঁচামরিচ দুই টা

কর্নফ্লাওয়ার এক টেবিল চামচ, ময়দা দুই টেবিল চামচ

ব্রেড কাম পরিমান মতো

ভাজার জন্য পরিমান মতো সয়াবিন তেল

IMG_20220608_170308.jpg

প্রস্তুত প্রনালী

পথমে আলু ধুয়ে গ্রেটার দিয়ে গ্রেট করে নিতে হবে তারপর একে একে সবকটি উপকরণ দিয়ে ভালো ভাবে মিক্সড করে নিতে হবে। লম্বা বা গোল আকারে শেইপ করে সবগুলো ব্রেড কাম দিয়ে রেডি করে নিতে হবে তারপর কড়াইয়ে তেল দিতে হবে তেল একটু গরম হলে আস্তে আস্তে পকোড়া গুলো ছাড়তে হবে, তেল গরম না হলে নিচে লেগে ধরবে। মিডিয়ায় আচে পকোড়া গুলো ভাজতে হবে ভাজা হয়ে গেলে একটা পাত্রে টিস্যুর উপরে নামাতে হবে তাহলে বাড়তি তেলটা টিস্যুর মধ্যে থেকে যাবে।
IMG_20220608_170814.jpg

খুব সহজ পদ্ধতিতে রান্না ঘরে থাকা উপকরণ দিয়ে এই রেসিপি টি তৈরি করা আমার কাছে খুব ভালো লেগেছে। রান্না বান্না মোটামুটি সকলেই কম বেশি পারে আমি জানিনা আপনারা আগে এই রেসিপি টা ট্রাই করেছেন কি না, যদি না করে থাকেন তাহলে সবাই ট্রাই করে দেখতে পারেন আশাকরি সবার ভালো লাগবে।

বন্ধুরা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।পরবর্তী সময়ে আবার অন্য কোন রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে যাবো। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আলু দিয়ে তৈরি যেকোনো খাবারই আমার কাছে অনেক ভালো লাগে। তবে আপনার পাকোড়া গুলো দেখতে অনেকটা আলুর চপের মতো মনে হচ্ছে। ধন্যবাদ সুন্দর এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলুর পাকোড়া রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। আলুর পাকোড়া আমার খুবই পছন্দের। আপনি খুবই সুস্বাদু করে আলুর পাকোড়া রেসিপি তৈরি করেছেন। দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই মুচমুচে ও সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আলুর পাকোড়া তৈরির রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60005.26
ETH 2409.81
USDT 1.00
SBD 2.43