ভেরিফাইড ইউজার হওয়ার অনুভূতি। Shy-fox 10%

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
হ্যালো আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার, আদাব। আশাকরি আপনারা সকলেই ভালো আছেন, সুস্থ আছেন? তিন চার দিন ধরে আমি বেশ অসুস্থ ছিলাম ঈশ্বরের অশেষ কৃপায় এখন একটু সুস্থবোধ করছি।

pexels-abby-kihano-431722.jpg
সোর্স
আমি আজ কোন রেসিপি বা গল্প নিয়ে আসিনি। আজ আমি আপনাদের সাথে আমার সবচেয়ে খুশির মুহূর্ত শেয়ার করবো।

গতকালকের দিনটি ছিল খুবই খারাপ একটা দিন পাঁচ তলা থেকে দোতলায় চলে এসেছি, মালামাল নামানো নিয়ে খুবই ব্যস্ত ছিলাম। সারাদিন কাজ কর্ম করে খুবই ক্লান্ত ছিলাম তাই পোস্ট করা বা ডিসকোর্ডে কথা বলা,কমেন্ট করা কিছুই করতে পারিনি। ফোন হাতে নেওয়ার একদম সময় পাইনি।কখন আমাকে ভেরিফাইড ট্যাগ দিয়েছে আমি বুঝতেই পারনি সন্ধ্যার পর আমার প্রতিবেশী রিতু ভাবি এসে আমাকে সুখবর টি দিলো,শুনে তো আমি এতটাই খুশি হয়েছি তা বলে বোঝাতে পারবো না।

৩-৬-২০২২এ আমি আমার পরিচিতি মূলক পোস্ট করি @hiramoni ভাবি আমাকে রেফার করে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার জন্য। স্টিমিট,আমার বাংলা ব্লগ সম্পর্কে আমার কোন ধারনাই ছিল না এই নাম গুলো আমি কখনো শুনিনি। শুভ ভাই, হিরা ভাবি আমার প্রতিবেশী হওয়ার সুবাদে তাদের মুখে প্রথম জানতে পারি স্টিমিট সম্পর্কে। কিন্তু কখনো ভাবিনি এখানে কাজ করবো। হঠাৎ আমার মায়ের অকালে মৃত্যুতে আমি এতটাই মানসিকভাবে ভেঙ্গে পড়েছিলাম,কোনভাবেই আমি এই শোক কাটিয়ে উঠতে পারছিলাম না, হিরা ভাবি সবসময় আমার বাসায় আসা-যাওয়া করতো উনি আমার এই অবস্থা দেখে এক পর্যায়ে জোর করেই আমাকে স্টিমিট আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ঢুকিয়েছেন। আমি তো খুবই ভয় পাচ্ছিলাম কিভাবে কি করতে হয় কিছুই জানিনা ভাবি আমাকে বলতো ভয়ের কিছু নেই একবার যুক্ত হয়েই দেখেন আস্তে আস্তে সবকিছু শিখে যাবেন,হিরা ভাবির সাহায্য এবং সাহসেই স্টিমিট এ আমার আসা। হিরা ভাবির প্রতি আমি চিরকৃতজ্ঞ। হিরা ভাবির জন্য আমি এই কমিউনিটি তে কাজ করার সুযোগ পেয়েছি।

প্রথম যেদিন ক্লাস করলাম abb-school এর প্রফেসর দের কথা গুলো আমার কাছে এতটাই ভালো লাগলো মনে আরেকটু সাহস,ভরসা পেলাম। ক্লাস শেষ হলো লিখিত পরীক্ষা দিলাম, ভাইবা দিলাম পাশ করলাম তখন নিজের প্রতি আরও আত্মবিশ্বাস চলে আসলো যে না আমি পারবো। লেভেল টু, লেভেল থ্রি, লেভেল ফোর সবগুলো ক্লাসে প্রফেসর এবং সহকারী প্রফেসর গণ আমাদের কে প্রতিটি বিষয় খুব সুন্দর ও সহজভাবে বুঝিয়েছেন। এবং সর্বক্ষণ তারা আমাদের ভালো মন্দ যেকোন বিষয়ে অত্যন্ত ধৈর্যের সহিত আমাদেরকে সহযোগিতা করেছেন। তাদের মতো শিক্ষক ছিলেন বলেই আজ আমাদের এই সফলতা।সকল প্রফেসর, সহকারী প্রফেসর দের মন থেকে কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাই।

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যদি না আসতাম তাহলে হয়তো জীবনের অনেক কিছু মিস করে যেতাম, এই কমিউনিটির প্রত্যেকটি মেম্বার এতটাই হেল্পফুল ও ফ্রেন্ডলি তা বলে শেষ করার মতো না ডিসকোর্ডে যখন সবার সাথে কথা বলি তখন মনে হয় আমরা সবাই একই পরিবারের সদস্য কেউ কারো সাথে কোনা খারাপ আচরণ করে না,বাজে কোন কথা বলে না, মনে হয় কত আপন একদম নিজের ভাইবোনের মতো আমরা। ডিসকোর্ডে কথা বলার সময় মন খারাপ থাকলেও ভালো হয়ে যায় নিমেষেই।
আর সাপ্তাহিক হ্যাংআউট হলো সবচেয়ে ভালো লাগার বিষয়,তার কারন হচ্ছে আমার কাজের পাশাপাশি এখানে আমার বড় মেয়েকে গান গাওয়ার সুযোগ দেওয়া হয়েছে এটা আমার কাছে সবচেয়ে বড় পাওয়া। সকলেই ওর গান অনেক পছন্দ করে ভালো ভালো মন্তব্য করে তখন আমি একেবারে আবেগপ্রবণ হয়ে পড়ি।আমার মেয়েকে এত বড় একটা প্লাটফর্ম এ গান গাওয়ার সুযোগ দেওয়ার জন্য, সকলকেই অসংখ্য ধন্যবাদ জানাই।

abb-school ছিল বলেই আজ আমি সবকিছু শিখে একজন ব্লগার হতে পেরেছি আমি তাদের শেখানো সমস্ত কিছু বিষয় মাথায় রেখে আমি আমার কাজ চালিয়ে যেতে চাই, কখনো কোন অনৈতিক কাজের সাথে নিজেকে যুক্ত করবো না সবসময় সততার সাথে ভালো কিছু করার চেষ্টা করবো এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি কে অনেক দূর এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবসময় নিজের ভুমিকা পালন করবো।

আজ এ পর্যন্তই আবার দেখা হবে অন্য কোন সময়ে অন্য কোন কিছু নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।

Sort:  
 2 years ago 

অনেক অনেক অভিনন্দন কাকিমা।আপনার ভবিষ্যত স্টিমিট জার্নি শুভ হোক।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ। তোমার জন্যও অনেক অনেক শুভকামনা রইল বাবা।

 2 years ago 

প্রথম আপনাকে জানাই ভেরিফাইড হওয়ার শুভেচছা। আসলে আমার বাংলা ব্লগে না ঢুকলে বুঝা যায় না যে এটা কি।আশাকরি আপনি এখন কমিউনিটি সকল নিয়ম কানুন মেনে চলবেন।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আপু। অবশ্যই আপু আমি সকল নিয়ম কানুন মেনেই কাজ করবো সবসময়।দোয়া করবেন।

 2 years ago 

প্রথমে জানাই আন্তরিক অভিনন্দন। আসলে আমিও প্রথমে বুঝতাম না আছতে আছতে ঢোকার পর বুঝতে পারছি।এখন আমার বাংলা ব্লগ কমিউনিটি না আসলে ভালো লাগে না। মনে হয় কি জেন করা হয়নি। একদম বলতে পারেন প্রেমে পড়ে গেছি এই প্লাটফর্মের। আশা করছি নিয়মিত কাজ করবেন এবং সকল নিয়ম মেনে চলবেন। শুভ কামনা থাকবে সবসময় এর জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। একদম ঠিক বলেছেন ভাইয়া আমিও এই কয়দিনে আমার বাংলা ব্লগ কমিউনিটিকে আমিও অনেক ভালোবেসে ফেলেছি। কমিউনিটির সকলেই খুব ভালো। জ্বি ভাইয়া সকল নিয়ম মেনেই কাজ করবো, দোয়া করবেন।

 2 years ago 

আপু আপনার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো। এই পৃথিবীতে মা নামক শব্দটি যখন হারিয়ে যায় তখন সত্যিই অনেক খারাপ লাগে। যাইহোক আপনি যেন সেই দুঃখ ভুলে উঠতে পারেন এই প্রত্যাশা করি সব সময়। সেই সাথে ভেরিফাইড হওয়ার জন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া, মায়ের মতো আপন আর এই পৃথিবীতে আর কেউ নেই। মায়ের অভাব কোনকিছু দিয়েই পূরণ করা যায় না। এই কমিউনিটিতে যোগ দেওয়ার পর থেকে একটু হলেও ভালো থাকতে পারছি যতক্ষণ সময় কাজ করি ততক্ষণ মনে কোন দুঃশ্চিন্তা থাকে না। দোয়া করবেন ভাইয়া। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39