বড় মেয়ের কিছু চিত্রাঙ্কন || আর্ট গ্যালারি || shy-fox 10% |abb-school 5%

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমরা বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার, আদাব আশাকরি আপনারা সকলেই ভালো আছেন, সুস্থ আছেন? ঈশ্বরের অশেষ কৃপায় আমরা সকলেই ভালো আছি।

আপনারা সবাই জানেন যে আমি সবসময়ই রেসিপি নিয়ে পোস্ট করি, তার কারন আমি এই কাজে বেশি স্বাচ্ছন্দ বোধ করি এটা আমার খুব ভালো লাগার একটি বিষয় তাই সবসময়ই রেসিপি পোস্ট করে থাকি। কিন্তু আজকে আমি ভিন্ন রকমের একটা গল্প নিয়ে আপানাদের সামনে হাজির হয়েছি। আমি আমার প্রথম পরিচিতি পোস্টে বলেছিলাম যে আমার মেয়েদের বিশেষ কিছু বিষয়ে পারদর্শিতা রয়েছে যা বিভিন্ন সময়ে আপনাদের সামনে তুলে ধরবো। আজ আমার বড় মেয়ের আগের করা কিছু চিত্রাঙ্কন আপনাদের সাথে শেয়ার করবো।



photoCollageMaker_20220815_143427387.jpg

আমার দুইটি কন্যা সন্তান আছে। বড় মেয়ের নাম বর্ষা চাকী। ছোট মেয়ের নাম অর্থী চাকী। আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করি সবসময়ের জন্য যে ওদের মতে দুটো লক্ষ্মী মেয়ে কে আমার সন্তান হিসেবে পাঠিয়েছেন। আমি খুবই খুশি যে আমার দুইটা মেয়ে হয়েছে অথচ এই মেয়ে হওয়ার কারনে একটা সময় আমাকে নানান ধরনের কথা শুনতে হয়েছে, দ্বিতীয় সন্তান হওয়ার আগে পরিবারের একজনের কাছে এমন কথাও শুনতে হয়েছে আমি তার নাম উল্লেখ করতে চাই না কারন তাকে আমি শ্রদ্ধা করি সে আমার গুরুজন ব্যক্তি। বলেছিল যে এবারও যদি মেয়ে হয় তাহলে আমাকে নাকি বাড়িতে রাখা হবে না বাড়ির বাইরে ঘর তুলে দেওয়া হবে তখন কথাটা শুনে হাসি দিয়ে উড়িয়ে দিয়েছি কিন্তু বুকের ভিতরে যে কি পরিমাণে আঘাত লেগেছিল তা বলার মতো না।এখনো কত কথা শুনতে হয় মেয়েরা বিয়ে দিলে তো পরের বাড়ি চলে যাবে ছেলে না হলে কি চলে, আরও কত কথা। আমি কখনো ছেলে মেয়ের মধ্যে পার্থক্য করি না ছেলে হলেও সন্তান মেয়ে হলেও সন্তান। মেয়েরা যদি মানুষের মতো মানুষ হয় তাহলে একটা ছেলের চেয়ে সে কোন অংশে কম নয়। আমি শুধু চাই আমার মেয়েরা যেন মানুষের মতো মানুষ হতে পারে আর আমি এতেই খুশি আর তার জন্য আমি আমার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি, জানিনা কতটুকু সফল হতে পারবো।


আমার বড় মেয়ে বর্ষা চাকী নবম শ্রেণিতে বিজ্ঞান শাখায় পড়াশোনা করছে, আপনারা সকলেই ইতিমধ্যে ওর গান শুনেছেন সাপ্তাহিক হ্যাংআউট এ ও গানের পাশাপাশি খুব ভালো আর্ট করতে পারে ছোট বেলা থেকে ওকে আর্ট শেখানো হয়েছিল তারপর হুট করে করোনার সময় নিজের এলাকায় চলে আসার কারনে আর্ট শেখা বন্ধ হয়ে গেছে। পড়াশোনা, গান এসব নিয়ে এত বেশি ব্যস্ততার মধ্যে আর আর্ট শেখানো হয়ে উঠছে না আর ও এমনিতেই একটু অলস প্রকৃতির কোন কাজ সহজে করতেই চায় না সবসময় আমার ওর পিছনে লেগে থাকতে হয় আমিও নিজের শারীরিক অসুস্থতার কারনে খুব বেশি দৌড়াদৌড়ি করতে পারিনা তাই আপাতত আর্ট শেখা একেবারেই বন্ধ।
ওর আগের করা আর্ট থেকে কিছু আপনাদের সামনে তুলে ধরছি। আগামীতে পোস্টের মাধ্যমে ধাপে ধাপে ওর আর্ট আপনাদের সাথে শেয়ার করবো।
IMG_20220815_143700.jpg

আর্ট -১

এটা ওর মাকে প্রথম আর্ট করার প্রচেষ্টা ছিল।
IMG_20220815_143120.jpg

আর্ট-২

ওর মেজো মামা।
IMG_20220815_113417.jpg

আর্ট-৩

ওর ছোট বোন।
IMG_20220815_113350.jpg

আর্ট-৪

ওর মাসিমনি।
IMG_20220815_113030.jpg

আর্ট-৫

ওর মেসোমনি।
IMG_20220815_112955.jpg

আর্ট-৬

ওর প্রিয় খেলোয়াড়, বিরাট কোহলি, ইন্ডিয়া।
IMG_20220815_113202.jpg

আর্ট-৭

ওর প্রিয় খেলোয়াড়, মাশরাফি বিন মর্তুজা বাংলাদেশ।
IMG_20220815_113246.jpg

আর্ট-৮

ওর প্রিয় নায়ক সুশান্ত সিং রাজপুত, ইন্ডিয়া।
IMG_20220815_113130.jpg

আর্ট-৯

ওর প্রিয় গায়ক মাহতিম সাকিব, বাংলাদেশ।
IMG_20220815_112915.jpg

আর্ট-৯

photoCollageMaker_20220815_152953511.jpg

আর্ট-১০

করোনার সময় এটা বাসায় বসে আর্ট করেছিল।
IMG_20220815_113656.jpg

আজ এই পর্যন্তই পরবর্তী সময়ে আবার দেখা হবে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপু ছোট্ট জীবনের গল্প পড়লাম। আসলে বাস্তবতা একটু ভিন্নভাবে শ্রবণ করতে হয়। মেয়ে হয়েছে বিথাই আপনাকে অন্যরকম একটি পরিস্থিতি সম্মুখীন হতে হয়েছে। তাই শুভকামনা রইল, আপনার মেয়ের যথেষ্ট ট্যালেন্ট রয়েছে। একদিন আপনার মেয়েগুলো, জীবনে অনেক সফলতা বয়ে নিয়ে আসবে। আপু আপনার বড় মেয়ে অনেক সুন্দর ড্রয়িং করে। তার জন্য শুভকামনা রইল সবসময়। ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। জ্বি ভাইয়া এখনো অনেক কথা শোনা লাগে কিন্তু আমি ওসব কথা কানে তুলি না। দোয়া করবেন মেয়েরা যেন মানুষের মতো মানুষ হয়।

 2 years ago 

আপনার বড় মেয়ে এতে তো ভালো আর্ট করতে পারে জানাছিল না আপু। খুব চমৎকার হয়েছে সবগুলো আর্ট। পছন্দের খেলোয়াড় এবং অভিনেতাদের আর্ট একদম বাস্তব এর মত মনে হচ্ছিল। খুব সুন্দর করে পেন্সিল এর মাধ্যমে ফুটিয়ে তুলেছে আসলে। আপনার মেয়ে দুটির জন্য অনেক দোয়া ও ভালোবাসা রইলো ❤️🙏। সবসময় ভালো থাকুন এটাই কামনা করি। ধন্যবাদ আপু

 2 years ago 

জ্বি ভাইয়া ও অনেক ভালো আর্ট করতে পারে, কিন্তু সমস্যা হলো অনেক বেশি অলস কোন কিছু সহজে করতে চায় না। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জি আপু ছেলে হোক মেয়ে হোক সন্তান তো সন্তানই। একটা ছেলে হতে যেমন কষ্ট মেয়ে হতে ঠিক তেমনি কষ্ট। আপনার মেয়েদের জন্য শুভকামনা রইলো।আশা করি তারা আপনার নাম উজ্জ্বল করবে।আপনার মেয়ের আর্ট গুলো অসাধারণ হয়েছে আপু।

 2 years ago 

হ্যাঁ আপু আমি একদিনের জন্য কখনো আফসোস করি না যে আমার ছেলে নেই আমি মেয়েদেরকে নিয়ে খুবই খুশি ওরা অনেক ভালো আমি চাই আগামীতে যেন আরও অনেক ভালো হয়। দোয়া করবেন আপু।

 2 years ago 

ওয়াও চিত্র অংকন গুলো অসাধারণ হয়েছে। প্রতিটি চিত্রই একদম পারফেক্ট ভাবে অঙ্কন করেছে যা দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আপনার বড় মেয়ে তো দেখছি দারুন দারুন পেন্সিল আর্ট করেছে। আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে পেন্সিল আর্ট গুলো। আপনার মেয়ে খুবই দক্ষতা সহকারে এই আর্টগুলো করেছেন। খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে এই আর্টগুলো শেয়ার করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি আপু ও মোটামুটি ভালোই আর্ট করতে পারে। এগুলো অনেকদিন আগের করা। আশাকরি খুব শীঘ্রই ওর নতুন আর্ট আপনাদের সাথে শেয়ার করবো।

 2 years ago 

আপু আপনার মেয়ের আঁকা বেশ ভাল লাগলো। অনেক শুভকামনা রইল আপু। এভাবে এগিয়ে যাবে বহুদুর, দোয়া রইল।

 2 years ago 

বাহ খুব সুন্দর আর্ট পারে তো আপনার মেয়ে।গানের কন্ঠ যেমন মিষ্টি ঠিক ততোটাই ভালো আর্ট পারে।ওদের জন্য অনেক শুভকামনা রইলো।যেনো সামনে গিয়ে ভালো কিছু করতে পারে।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। মোটামুটি ভালোই পারে, গানটাও নতুন শিখছে দোয়া করবেন আগামীতে যেন আরও ভালো করতে পারে।

 2 years ago 

সত্যিই আপনার মেয়ের অংকন গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার মেয়ে দেখছি অংকন বিষয়ে অনেক পারদর্শী। ভবিষ্যত এরকম সুন্দর সুন্দর অংকন আপনার মেয়ের থেকে আমরা দেখতে পাব বলে আশা রাখি।

 2 years ago 

জ্বি ভাইয়া আগামীতে ধাপে ধাপে পোস্ট আকারে ওর অংকন শেয়ার করবো আশাকরি।দোয়া করবেন। আর আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

নবম শ্রেণীর ছাত্রী এ যে এত সুন্দর করে চিত্র অঙ্কন করতে পারে তা ভাবতেই আমার কাছে ভালো লাগছে আপু। খুবই চমৎকারভাবে আপনার বড় মেয়ের অঙ্কন করা কিছু চিত্র অংকন আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। ও যখন অনেক ছোট ছিল তখন থেকেই আর্ট করার চেষ্টা করতো তারপর একটু বড় হওয়ার পর আর্ট শেখানো শুরু করি। মোটামুটি ভালোই পারে কিন্তু করতে চায় না এটাই হলো সমস্যা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42