আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-৩১|ফ্রুট কার্ভিং।abb-charity 5% |shy-fox 10%

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো বন্ধুরা
সবাইকে আমার নমস্কার,আদাব। আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি।

আমাদের কমিউনিটির বিশেষত্ব হচ্ছে আমাদের কমিউনিটি এনগেজমেন্ট। অন্যান্য কমিউনিটি থেকে আমাদের কমিউনিটি আলাদা কারন আমাদের এখানে সবাই মিলেমিশে থাকে।আরেকটি বিশেষত্ব হচ্ছে ইউনিক ইউনিক কনটেস্ট। এমন ইউনিক কনটেস্ট অন্য কোন কমিউনিটি তে হয় বলে আমার জানা নেই। আর এত বিশাল প্রাইজ পুল ও কোথাও দেওয়া হয়না।তবে প্রাইজ পাওয়া টা বড় কথা, সব থেকে বড় কথা অংশগ্রহণের আনন্দটা।ফল ঘোষণা হবার পূর্বের টানটান উত্তেজনা,লেখালেখি ও জিনিস তৈরির উন্মদনা এর সাথে অন্যকিছুর তুলনা হয়না।এবারের প্রতিযোগীতার ঘোষণা শোনার পর থেকেই অনেক উত্তেজিত ছিলাম।তবে এরপর থেকেই মাথায় টেনশন ঢুকল কি বানাবো। তারপর @rme দাদা যখন কাল ভাষা নিয়ে বললেন তখনই আমার মাথায় আইডিয়া আসে ভাষা নিয়ে কিছু বানানোর।তারপর অনেক গবেষণার পর তৈরি করলাম আমার এই শীল্পকর্ম।
IMG_20230222_190903.jpg

উপকরণ সমূহ
আপেল ১টি
কমলার খোসা
চা-পাতা
ধনেপাতা

IMG_20230222_181837.jpg

প্রস্তুত প্রণালী

ধাপ-১

প্রথমে আপেলটা ভালো করর ধুয়ে পরিস্কার করে নিয়েছি। তারপর উপরের খোসা ছাড়িয়ে নিয়েছি। এভবার মাঝখানের অংশ বাদ দিয়ে দুই সাইডে স্লাইস করে করে নিয়েছি।

photoCollageMaker_20230222_182148746.jpg

ধাপ-২

এবার স্লাইস গুলো একটু মোটা করে কেটে নিয়ে,তারপর লম্বা ও একটু মোটা করে কেটে নিয়েছি গাছের ডালের জন্য। এবং হালকা শেপ করে গাছে গুড়ির অংশ টা কেটে নিয়েছি।

photoCollageMaker_20230222_182232736.jpg

ধাপ-৩

এবার আরেকটি স্লাইস নিয়ে গাছের শিকড়ের অংশ টি ছোট একটি ছুড়ির সাহায্যে ডিজাইন করে নিয়েছি।

photoCollageMaker_20230222_182259540.jpg

ধাপ-৪

এবার একটা ট্রে তে কালো কাপড় দিয়ে মুড়িয়ে পিছনে সেফটি পিন লাগিয়ে দিয়ছি।
photoCollageMaker_20230222_183721072.jpg

ধাপ-৫

কালো কাপড়ে মোড়ানো ট্রের উপরে প্রথমে গাছের শিকড় দিয়ে তারপর গাছের মোটা গুড়ির অংশ টি বসিয়ে দিয়ে, তারপর ডালপালা গুলো বসিয়ে দিয়েছি।
photoCollageMaker_20230222_182321326.jpg

ধাপ-৬

এবার কলমলার খোসা নিয়ে ক বর্ণ টি কেটে নিয়ে ডালের মাথায় বসিয়ে দিয়েছি।

photoCollageMaker_20230222_182402541.jpg

ধাপ-৭

এবার খ,অ,আ,১,২ সবগুলো কেটে নিয়ে একে একে গাছের ডালে বসিয়ে দিয়েছি।
photoCollageMaker_20230222_184750961.jpg

ধাপ-৮

এবার একটি ছোট চামচের সাহায্যে চা-পাতা নিয়ে গাছের গোড়ায় দিয়ে মাটি বানিয়ে নিয়েছি।

photoCollageMaker_20230222_185633563.jpg

ধাপ-৯

এবার সবুজ কমলার খোসা নিয়ে লম্বা করে কেটে নিয়ে ফুলে ডাল বানিয়ে নিয়েছি।এবার কমলা কালারের খোসা দিয়ে ফুল বানিয়ে নিয়ে সবুজ ডালের উপরে বসিয়ে দিয়েছি।
photoCollageMaker_20230222_185916028.jpg

ধাপ-১০

এবার ধনেপাতা গুলো মাথা থেকে ছোট করে ছিঁড়ে নিয়েছি তারপর ফুলের ডালের সাথে বসিয়ে দিয়েছি।আর এভাবেই পুরো গাজ টি সাজিয়ে নিয়েছি।

photoCollageMaker_20230222_190625065.jpg

ফাইনাল লুক

IMG_20230222_190903.jpg

এই ছিলো আমার আজকের আয়োজন আশাকরি আপনাদের ভালো লাগবে।ধন্যবাদ।সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।

ধন্যবাদ।

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2ZiuB4UwXiaLrysjtrVMUbAZMrqbsT8opre1BTbbmPnF1NuhTfmhXvmcf2NQCbDFv833qFTc4KQk2SYu8z.png

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1B...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif

Sort:  
 last year 

আপনার ফ্রুট কার্ভিং অসাধারণ হয়েছে। দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। কমলার খোসা দিয়ে খুব সুন্দর বর্ণমালা তৈরি করেছেন ‌ একদম দুর্দান্ত হয়েছে। আমার কাছে আপনার ফ্রুট কাটিং ডিজাইনটা দুর্দান্ত লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ফ্রুট কাটিং ডিজাইন কনটেস্ট জন্য খুবই সুন্দর একটি ফ্রুট কাটিং ডিজাইন আপনি তৈরি করেছেন। আপেল, কমলার খোসা, ধনেপাতা দিয়ে খুবই সুন্দর ভাবে ডিজাইনটি করেছেন। আমার কাছে আপনার ফ্রুট কাটিং ডিজাইনটা অনেক ভালো লেগেছে। ভাষার প্রতি শ্রদ্ধা জানিয়ে খুবই অসাধারণ একটি ফ্রুট কাটিং ডিজাইন আপনি তৈরি করেছেন।

 last year 

আপু আমি আহামরি কিছু করতে পারি না আমার এই ধরনের কাজে দক্ষতা খুবই কম যা বলতে একটুও দ্বিধাবোধ করিনা। আজকে শুধু মাতৃভাষা বাংলা কে শ্রদ্ধা জানিয়ে আমার এই আয়োজন। আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

প্রথমে আমি আপনাকে কনটেস্টের অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাতে চাই। ফল কেটে কেটে দারুন একটা জিনিস তৈরি করে আজকে আপনাদের মাঝে শেয়ার করেছেন। ভাষার প্রতি ভালোবাসা রেখে আপনি যেটা তৈরি করেছে সেটা সত্যি প্রশংসার দাবি রাখে।

 last year 

মাতৃভাষা কে সন্মান জানানো আমাদের প্রত্যেকের দায়িত্ব আর সেই দায়িত্ববোধ থেকেই আমার ছোট্ট একটি প্রচেষ্টা মাত্র। সু্ন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার আজকের এই কনটেস্ট অংশগ্রহণ পোস্ট আমাকে সত্যি অবাক করে তুলেছে। আমি প্রথমে ভাবতে পারছিলাম না এত সুন্দর একটা প্রতিভা আপনার মধ্যে কিভাবে সৃষ্টি হল। আসলে এই সমস্ত দক্ষতা মানুষের এমনিতে সৃষ্টি হয় না অবশ্য পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন হয়। আপনার এত সুন্দর অভিজ্ঞতা সম্পন্ন একটি পোস্ট আমাকে মুগ্ধ করেছে তাই অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনার তৈরি করা এই ডিজাইনটি সত্যি ইউনিক হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। এভাবে ডেকোরেশন করার আইডিয়া কখনো মাথায় আসেনি। দেখতে অনেক সুন্দর লাগছে। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনি ইউনিক একটি ফ্রুট কাটিং ডেকোরেশন করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। ভাষার প্রতি শ্রদ্ধা রেখে খুবই সুন্দর ডেকোরেশন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

এক কথায় অসাধারণ একটি ফ্রুটস কার্ভিং হয়েছে আপু। আপু আমি দেখছি প্রতিটি প্রতিযোগি এতো এতো সুন্দর সুন্দর ফ্রুটস কার্ভিং পোস্ট শেয়ার করেছেন যা বলার বাইরে। আপনি ও আমার বাংলা ব্লগের ফ্রুটস কার্ভিংপ্রতিযোগিতায় অসম্ভব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

খুবই অসাধারণ হয়েছে দিদি । আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কথা মাথায় রেখে দারুণ কাজ করেছেন। অনেক গবেষণা করে এত সুন্দর আইডিয়া বের করে এনেছেন যা দেখে সবাই মুগ্ধ হয়ে যাবে।

 last year 

আপু আপনার ফ্রুট কাটিং ডিজাইনটা সিম্পলের মাঝে অনেক সুন্দর হয়েছে। ফ্রুটের মাধ্যমে বাংলা ভাষাকে স্বরণ করেছেন। ভাষা আন্দোলনকে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67738.09
ETH 3786.24
USDT 1.00
SBD 3.57