হ্যান্ড পেইন্ট বেবি ফতুয়া ডিজাইন। shy-fox 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার আদাব। আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন? ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি, সুস্থ আছি।

আমি আমার পরিচিতি মূলক পোস্টে বলেছিলাম যে আমি বিভিন্ন রকম হাতের কাজ আমি করতে পারি, কিন্তু এখন শারীরিক একটু সমস্যার কারনে তেমন কিছু করিনা। মাঝে মাঝে শখের বশে কিছু তৈরি করি আজ অনেক দিন পর আমার ছোট্ট ভাতিজার জন্য কয়েকটা ফতুয়া বানানো হয়েছিল সবগুলো ফতুয়া এক কালারের তাই ভাবলাম একটু হ্যান্ড পেইন্ট করলে বেশ ভালো হয়। আমি খুব বেশি ভালো আর্ট
করতে পারিনা একটু চেষ্টা করলাম মাত্র। ফতুয়া বানানোর পদ্ধতি গুলো আমি পরবর্তী সময়ে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করবো আজ শুধু হ্যান্ড পেইন্টের পদ্ধতি গুলো আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো।
IMG_20220927_130058.jpg

উপকরণ
এক কালার ফতুয়া
পেন্সিল
এক্রেলিক রং
জিরো সাইজের তুলি
হার্ডবোর্ড

photoCollageMaker_20220927_130302524.jpg

ধাপ-১

প্রথমে ফতুয়া টি ভালো করে বিছিয়ে নিয়েছি, তারপর যেখানে আর্ট করবো সেখানে হার্ডবোর্ড টি দিয়ে দিয়েছি যাতে আর্ট করতে সুবিধা হবে এবং রং নিচের পাটে লেগে যাবে না।
photoCollageMaker_20220927_125130292.jpg

ধাপ-২

এবার একটি পেন্সিল দিয়ে বুকের একপাশে তিনটা বেলুন হাতে একটি ছোট মেয়ে দাঁড়িয়ে আছে সেই
সেই দৃশ্যটি আর্ট করে নিয়েছি।
photoCollageMaker_20220927_125214774.jpg

ধাপ-৩

পেন্সিল দিয়ে আর্ট করে নেওয়ার পর কালো রং তুলিতে নিয়ে বর্ডার লাইন গুলো আর্ট করে নিয়েছি।
photoCollageMaker_20220927_125318244.jpg

ধাপ-৪

বর্ডার আর্ট করে নেওয়ার পর গোল্ডেন রং তুলিতে নিয়ে মাঝখানের বেলুনটি পুরোটা ভরাট করে এবং ছোট মেয়ের জামা টি ভরাট করে নিয়েছি।
photoCollageMaker_20220927_125442940.jpg

ধাপ-৫

এবার সবুজ রং দিয়ে একটা বেলুন পুরোটা ভরাট করে নিয়েছি।
photoCollageMaker_20220927_125544392.jpg

ধাপ-৬

এরপর বেগুনি রং দিয়ে তিন নম্বর বেলুনটি পুরোটা ভরাট করে নিয়েছি।
photoCollageMaker_20220927_125623187.jpg

ধাপ-৭

বেলুন সবগুলো ভরাট করার পর আবার কালো রং নিয়ে সবগুলো বেলুনের বর্ডার গুলো ঠিক করে নিয়েছি যাতে কোথাও কোন রং কম বেশি না থাকে। তারপর কালো রং দিয়ে ছোট মেয়ের মাথা টি ভরাট করে নিয়েছি। পিছন দিক করে দাঁড়িয়ে আছে তাই চোখ মুখ কিছু দেখা যাচ্ছে না।
photoCollageMaker_20220927_125724977.jpg

ধাপ-৮

পুরোটা করা হলে ফ্যান ছেড়ে কয়েক ঘন্টার মতো রেখে দিয়েছি শুকানোর জন্য।
IMG_20220927_130909.jpg

শেষ ধাপ

কয়েক ঘন্টা পর রং শুকিয়ে গেলে উল্টো পাশে থেকে আয়রন করে নিয়েছি যাতে করে রং ভালো ভাবে বসে যায়। তারপর পুরোটা আয়রন করে প্যাকেট করেছি ভাতিজার কাছে যাওয়ার জন্য প্রস্তুত হ্যান্ড পেইন্ট বেবি ফতুয়া।
IMG_20220927_125850.jpg

এই ছিল আমার আজকের আয়োজন আশাকরি আপনাদের সকলের ভালো লাগবে। কেমন লাগলো সবাই মন্তব্য করে জানাবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
Loading...
 2 years ago 

দিদি আপনি তো খুব ভালো হ্যান্ড পেইন্টিং করেন। আপনার তৈরি করাব ফতুয়া কালার কমিনেশন শুরু সব কিছু চমৎকার হয়েছে। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল দিদি।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ দিদি। খুব একটা ভালো পারিনা তবে চেষ্টা করেছি মাত্র।

 2 years ago 

কি বলেন আপু আপনি সুন্দর আর্ট করতে পারেন না। আপনি তো দেখছি আপনার ভাতিজার ফতুয়াতে খুব সুন্দর একটা ডিজাইন করে এঁকেছেন। হ্যান্ড পেইন্টিং আমার কাছেও করতে ভীষণ ভালো লাগে। আমিও এই কাজগুলো করতে পারি। আপনি যে এত সুন্দর একটা কাজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটা দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

আপু আমি সত্যিই খুব একটা ভালো পারিনা আজকে একটু সাহস করে বানিয়ে ফেললাম আশাকরি পরর্বতীতে আরও ভালো হবে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ভাতিজার ফতুয়ায় খুব সুন্দর পেইন্টিং করেছেন আপনি আপু। আমি কাগজে পেইন্টিং এর অভিজ্ঞতা রাখছি কিন্তু এভাবে জামায় বা অন্য কোন জিনিসে কখনো পেইন্টিং করিনি। যাই হোক আপনার কাজটি জাস্ট অসাধারণ হয়েছে আপু।

 2 years ago 

ভাতিজার জন্য শখ করে বানালাম আপু, কিনতে তো পাওয়া যায় কিন্তু নিজে কিছু করতে পারলে খুব ভালো লাগে। আমিও আগে কখনো করিনি আজকে প্রথম চেষ্টা করলাম।ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি হয়তো আপনার পরিচিতি মূলক পোস্টটি স্কিপ করে গেছিলাম এজন্য এত ভাল কাজ জানেন আপনি সেটা আমি বুঝতেই পারিনি।। খুবই সুন্দর হয়েছে ফতুয়ার ডিজাইন টি আমার কাছে খুবই ভালো লেগেছে।। যেহেতু আপনি একটি অসুস্থ সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা করি তিনি যেন আপনাকে খুব তাড়াতাড়ি সুস্থ করে দেন।। খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন প্রস্তুত প্রণালীর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

জ্বি ভাইয়া আমি পরিচিতি মূলক পোস্টে বলেছিলাম। আমি মোটামুটি সব ধরনের মেয়েদের ড্রেস তৈরি করতে পারি, এটা আমি শখের বসে শিখেছিলাম কিন্তু আমার শারীরিক একটু সমস্যার কারনে মেশিনে সেলাই করা কষ্টকর হয়ে যায় তাই এখন তেমন করি না, তবে আগামীতে আমি আমার যতটুকু অভিজ্ঞতা আছে সেটা আস্তে আস্তে তুলে ধরার চেষ্টা করবো স্টিমিট এ। আমার সুস্থতা কামনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যান্ড পেইন্ট বেবি ফতুয়া ডিজাইন দারুন ছিল আপু। আমি আপনার সুস্থতা কামনা করি তাড়াতাড়ি যেন সুস্থ হয়ে উঠুন সেই প্রত্যাশাইষ করি। আপনি অনেক দক্ষ একজন ব্যক্তি যেটা খুব সুন্দর করে হ্যান্ড পেইন্ট বেবি ফতোয়া তৈরি করে দেখালেন। সত্যিই অনেক সুন্দর ছিল এই ধরনের কাজ আমাদেরকে অনুপ্রেরণা দেয়।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আমার সুস্থতা কামনা করার জন্য। দোয়া করবেন আমি যেনো সুস্থ হয়ে স্টিমিট এ ভালো কিছু কাজ করতে পারি। ধন্যবাদ।

 2 years ago 

আপু জেনে ভালো লাগলো আপনি বিভিন্ন ধরনের হাতের কাজ করতে পারেন। এখনকার সময়ে অনেকেই হাতের কাজ জানা থাকলেও সময় সংকীর্ণতার কারণে করতে চায় না। আমার বড় বোনও বিভিন্ন ধরনের হ্যান্ড পেইন্ট করতে জানে। তবে তিনি প্রাইমারির শিক্ষিকা হওয়ার কারণে খুব বেশি একটা সময় পায়না। আর তাই অনেকদিন হলো তার হাতের কোন কাজও দেখিনি। আজ আপনার ভাতিজার ফতুয়াতে খুব সুন্দর হ্যান্ড পেইন্ট করেছেন, দেখতে ভারী সুন্দর লাগছে। হ্যান্ড পেইন্ট করার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপু ফতুয়া বানানোর পদ্ধতি গুলো পরবর্তী সময়ে আপনার পোস্টে দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

জ্বি ভাইয়া কাজ জানা থাকলেও অনেক সময় সুযোগ হয়ে উঠে না সময় সল্পতার কারনে,আমি অনেকদিন আগে টেইলারিং কাজ গুলো শিখেছিলাম কিন্তু এখন বিভিন্ন কারনে করা হয়না। আমার কাছে সবচেয়ে ভালো লাগে নিজের হাতে বানানো কোন কিছু কাউকে উপহার দিতে পারলে। আগে আমার মেয়েদের সব ড্রেস আমি নিজের হাতে বানিয়ে দিতাম ওরা কি যে খুশি হতো, এটা আমার অনেক ভালো লাগার ব্যাপার ছিল। অবশ্যই ভাইয়া আমি চেষ্টা করবো আমার যতটুকু অভিজ্ঞতা আছে সেগুলো কে তুলে ধরার। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বেবি ফতুয়া তে হ্যান্ড পেইন্ট এর ডিজাইন অনেক সুন্দর হয়েছে বৌদি। কালারগুলো খুব সুন্দর ফুটে উঠেছে। একটা উৎসব উৎসব ভাব ডিজাইনটিতে ফুটে উঠেছে। নিশ্চয়ই যার জন্য বানিয়েছে সে খুবই খুশি হবে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাবি। আমি যার জন্য বানিয়েছি সে হয়তো তার অনুভূতি শেয়ার করতে পারবে না কিন্তু আমি অনেক খুশি তার জন্য বানাতে পেরে, আমার ভাতিজা অনেক ছোট ওর জন্য দোয়া করবেন।

 2 years ago 

আপু আপনি আপনার ভাতিজার জন্য খুব চমৎকার একটি ফতুয়া ডিজাইন করেছেন। আসলে এ ধরনের কাজগুলো দেখলে অনেক ভালো লাগে। বেলুনগুলো একটি এক কালার হওয়াতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করার জন্য। একেক টা একেক কালার দিযেছি যাতে বেলুন গুলো বোঝা যায়। এই ধরনের কাজ আমারও খুব ভালো লাগে আপু।

 2 years ago 

হ্যান্ড পেইন্ট বেবি ফতুয়া ডিজাইন দেখে অনেক ভালো লাগলো। বেলুন 🎈 গুলো চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। সাথে চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আমি চেষ্টা করেছি মাত্র ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33