ভিডিও "কাঁচা আমের কালোজাম" shy-fox 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার, আদাব। আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন? ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি সুস্থ আছি।

গতকাল আমি কাঁচা আমের কালোজাম রেসিপি টি শেয়ার করেছিলাম আপনাদের সাথে আজ সেই রেসিপি টির ভিডিও শেয়ার করবো আপনাদের সাথে।
photoCollageMaker_20221022_194822015.jpg

কালোজাম রেসিপি টি শেয়ার করার পর অনেকেই প্রশ্ন করেছিল যে এই অসময়ে আম কোথায় পেলাম।
আমি প্রতিবছর আমের সময় কিছু কাঁচা আম কেটে
ধুয়ে ফ্রোজেন করে রাখি সেগুলো সারাবছর ধরে ডাল
বা চাটনি করে খাই। এবার আম শেষ হওয়ার পর মনে হয়েছিল যে কাঁচা আম রাখা হয়নি, তখন মাথাটা মনে হয় খারাপ হয়ে যাচ্ছিল। সাথে সাথে বেড়িয়ে পড়লাম বাজারের উদ্দেশ্যে কাঁচা আম খুঁজতে কিন্তু পুরো বাজার খুঁজেও একটা কাঁচা আম মিলাতে পারলাম না মনটা খুব খারাপ হয়ে গেলো কি আর করা মনে মনে ভাবলাম এই ভুল আর কখনো করা যাবেনা।
IMG_20221020_174238.jpg

ঠিক তার পরের দিন দেখি আমার বড় মেয়ে স্কুল থেকে ফেরার সময় এক ব্যাগ ভর্তি কাঁচা আম নিয়ে হাজির। আমি তো দেখেই অবাক হয়ে গেলাম এতগুলো আম ও কোথায় পেলো,ওর কাছে তেমন কোনো টাকাও ছিল না যে বাজার থেকে কিনে আনবে। তারপর ওকে জিজ্ঞেস করলাম এতগুলো আম কোথায় পেলো? পরে জানতে পারলাম ওর বান্ধবী স্বর্ণা আমার জন্মদিন উপলক্ষে এই আমগুলো আমাকে উপহার হিসেবে পাঠিয়েছে।
IMG_20221020_173538.jpg

আমগুলো দেখেই তো আমি সেই খুশি হয়েছি। এরকম সাধারণ কিছু উপহার গুলো অনেক দামী উপহারকেও হার মানিয়ে দেয়।পরে আমি স্বর্ণাকে ফোন করে অনেক ধন্যবাদ জানালাম,ও বললো আন্টি আপনি খুশি হয়েছেন তাতে আমিও অনেক খুশি হয়েছি। আমার মেয়ের কাছে গল্প শুনেছিল যে আমি কাঁচা আম খুঁজতে খুঁজতে হন্যে হয়ে যাচ্ছি তাই ওদের গাছে তখন আম ছিল সাথে সাথে পেরে নিয়ে এসে আমার মেয়েকে দিয়েছে। ওর ভালোবাসার এই উপহার আমাকে কাছে অনেক অমূল্য সম্পদের মতো মনে হয়েছে।

ভিডিও আমের কালোজাম।

আজ এখানেই শেষ করছি আবার দেখা হবে অন্য কোনো সময়ে অন্য কোনো নতুন রেসিপি নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশা করি।

ধন্যবাদ।

banner-abb3.png

Sort:  
 2 years ago 

সত্যিই ইউনিক একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করে দেখেছেন। আমের আচার খেয়েছি এবং আমের অন্যান্য রেসিপি খেয়েছি কিন্তু এভাবে কখনো খেয়ে দেখি নাই। পুরাই নতুন মনে হয়েছে আমার কাছে। ভিডিওর মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করছেন তাই বুঝতে সুবিধা হল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনি ঠিকই বলেছেন ভাইয়া এই রেসিপি টি অন্য রেসিপির থেকে একটু ভিন্ন রকমের।

 2 years ago 

কাঁচা আম ফ্রিজে রেখে দিলে যে এত সুন্দর থাকে সেটা তো আমার জানা ছিল না। কাঁচা আম সংরক্ষণের এই পদ্ধতিটা আমার কাছে দারুন লেগেছে। ভিডিওর মাধ্যমে আজকে আপনি আমাদেরকে দেখালেন কিভাবে কাঁচা আম দিয়ে কালো জাম তৈরি করতে হয়। আপনার এই ভিডিওটা যদি কেউ মনোযোগ সহকারে দেখে তাহলে আমি নিশ্চিত সে নিজেও এই ধরনের কাঁচা আমের কালোজাম তৈরি করতে পারবে।

 2 years ago 

জ্বি ভাইয়া কাঁচা আম ফ্রিজে রাখলে বেশ ভালোই থাকে।আমি সবসময়ই রাখি। ভিডিও দেওয়ার উদ্দেশ্য হলো পুরো রেসিপি টি আপনাদের বুঝতে সুবিধার্থে জন্য। সুন্দর মন্তব্য করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার আমের কালো জামের রেসিপি দেখে আমারও মনে হয়েছে যে আমগুলো আপনি কোথায় পেলেন, পরে আমগুলো দেখে মনে হল যে এগুলো ফ্রোজেন। ফ্রোজেন আম যে এভাবে ভালো থাকে সেটা আমার জানাই ছিল না। আসলেই আপনার মেয়ের বান্ধবী একটি ভালো কাজ করেছে যে জিনিস আপনি খুঁজছিলেন সেটা আপনাকে উপহার হিসেবে দিয়েছে। সত্যি আমারও শুনে অনেক ভালো লাগলো। এ ধরনের উপহার মাঝে মাঝে সত্যি অনেক কাজে লাগে আর সেই উপহারটা দিয়ে আপনি আজকে এই বড় একটি প্রতিযোগিতার অংশগ্রহণ করতে পারলেন। আপনার রেসিপিটি কিন্তু দারুন হয়েছে আমি আগে কখনো এই রেসিপি দেখিনি। খুবই ইউনিক লেগেছে রেসিপিটি। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি আপু এই ধরনের কিছু কিছু জিনিস উপহার পেলে সত্যিই অনেক ভালো লাগে। ফ্রোজেন আম অনেক দিন পর্যন্ত ভালো থাকে আপু। সত্যিই আপু আমগুলো আমার খুব কাজে লেগেছে। আম না থাকলে তখন হয়তো বিকল্প কিছু ভাবতে হতো। আমের আচার খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। রেসিপি টি আপনার খুব ভালো লেগেছে জেনে আমার খুবই ভালো লাগছে আপু। সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

কোন কিছু ফ্রোজেন করে রাখা হলে কতটুকু ভালো থাকে তা আমার জানা নেই। কারন এভাবে আমার কখনো ফ্রোজেন করে রাখা হয়নি। এই প্রতিযোগিতার মাধ্যমে মজার মজার সব আচারের রেসিপি দেখে সত্যি ভালো লাগলো। আপু আপনার রেসিপি সব সময় সেরা। প্রতিযোগিতার জন্য দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু।

 2 years ago 

আপু ফ্রোজেন করা জিনিস কতটুকু ভালো থাকবে তা নির্ভর করবে ফ্রিজের কোয়ালিটির উপর। আমার ফ্রিজ ননফ্রস্ট তো তাই এই ধরনের জিনিস গুলো অনেক ভালো থাকে এবং স্বাদের কোন কমতি হয়না। কোনো প্রতিযোগিতা হলে বেশ ভালোই লাগে নতুন নতুন অনেক রেসিপি শিখতে পারি। আপু আমার রেসিপি সেরা কি-না আমি জানিনা কিন্তু আপনার কাছে সেরা মনে হয়েছে এটা শুনে খুবই খুশি হলাম। আপনারা সুন্দর সুন্দর মতামতের মাধ্যমে আমাকে সাপোর্ট করেন বলেই নতুন কিছু করার সাহস পাই। সুন্দর মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ফ্রোজেন আম হলেও আমি মনে করেছি গাছ থেকে মাত্র পারা আম। আপনার রেসিপির নামটিই আমার অনেক ভাল লেগেছে কাঁচা আমের কালোজাম। আপনার মেয়ের বান্ধবী এই আম না দিলে আমরা ত এত সুন্দর কাঁচা আমের কালোজামের রেসিপি দেখতে পেতাম না। অনেকগুলো ধাপ অবলম্বন করে আপনি রেসিপি তৈরি করেছেন। আপনার ভিডিও দেখে যে কেউ আচার টি বানিয়ে খেতে পারবে। আচার দেখতে সত্যিই কালোজামের মতই লাগছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি যখন ফ্রিজ থেকে বের করলাম ভেবেছিলাম যে মনে হয় আচার বানানো যাবেনা কিন্তু না একটু পরে খোসা ছাড়িয়ে দেখালাম একদম টাটকা আমের মতোই লাগছিল সবকিছু ঠিকঠাক মতো হচ্ছে। একদম ঠিক বলেছেন ভাইয়া মেয়ের বান্ধবী আমগুলো দিয়েছিল বলেই কিন্তু এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে পেরেছিলাম। সুন্দর মতামত পোষণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

এই রেসিপি এই প্রথম দেখলাম। ছবি দেখেই মনে হচ্ছে অনেক সুন্দর হয়েছে এই কালোজাম । শুধু দুখে র বিষয় এখন আমের সিজন না। তা না হলে আমি আজকেই ট্রাই করে দেখতাম।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন, সত্যি এই রেসিপি টি অনেক সুন্দর হয়েছে, খেতে অনেক সুস্বাদু হয়েছিল। কাছাকাছি হলে আমি আপনাকে কিছু আম দিতে পারতাম কিন্তু দুঃখের বিষয় অনেক দূরে তাই পারলাম না 🙂 সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66