প্রতিযোগিতায় প্রথম হওয়ার অনুভূতি।

in আমার বাংলা ব্লগlast year (edited)

"হ্যালো বন্ধুরা"

সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি।

জীবনকে এগিয়ে নিয়ে যেতে হলে অবশ্যই প্রতিযোগিতা অংশগ্রহণ করতে হবে।মেয়েরা গান শেখা শুরু করার পর থেকে যখন কয়েকটা গান শিখে গেলো তারপর পর থেকেই যতগুলো সাংস্কৃতিক প্রতিযোগিতা হয়েছে সবগুলো তেই অংশগ্রহণ করানো জন্য নিয়ে গেছি।পারুক বা না পারুক তারপরও অংশগ্রহণ করবে।আজ না পারলেও কোনো একদিন তো পারবে এটা আমি মনে করি।প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে ওদের ছোটখাটো ভুল গুলো বুঝতে পারবে আর সেখান থেকে শিক্ষা নিয়ে পরবর্তী সময়ে ভালো কিছু করার জন্য নিজেকে তৈরি করবে।

IMG_20230812_224934.jpg
আপনারা সবাই আমার গান শুনে থাকেন প্রতি হ্যাংআউট এ।হ্যাংআউট মানেই আমার কাছে অনেক ভালো লাগার মতো একটি বিষয়।আমাদের শ্রদ্ধেয় দাদা আমাকে এতো বড় একটি সুযোগ করে দিয়েছেন তার জন্য আমি দাদার কাছে সবসময়ই কৃতজ্ঞ থাকবো।আমার মেয়ের গানের প্রতি খুব একটা চাহিদা ছিলো না শুধুমাত্র আমার শখের বসে গান শেখানো শুরু করি।যখন থেকে মেয়ে হ্যাংআউট এ গান গাওয়া শুরু করলো ঠিক তখন থেকেই মেয়ের গানের প্রতি আগ্রহ টা বেড়ে গেলো।কমিউনিটির সকলের দোয়া ভালোবাসা আর মন্তব্য গুলো আমার মেয়ের ভালো গান গাওয়ার অনুপ্রেরণা যোগায়।

IMG_20230812_233140.jpg

এবারের প্রতিযোগিতা ২০২২ ও ২০২৩ দু'বছরের টা একসাথে হয়েছিলো।তাই প্রত্যেক প্রতিযোগীরা তিন বিষয়ে মোট ছয়টি গানে অংশগ্রহণ করতে পারবে।আমার বড় মেয়ে "গ" গ্রুপে আর ছোট মেয়ে "খ" গ্রুপে ছোট মেয়েটা কোনো একট্ কারনে গানে অংশগ্রহণ করতে পারেনি সেই বিষয় গুলো আরেকদিন শেয়ার করবো আপনাদের সাথে।বড় মেয়ের গ্রুপে ওর সবচেয়ে প্রিয় বান্ধবী মৈত্রী ছিলো আর দুজন একই স্কুলে পড়ে তাই দুজন এক গানে অংশগ্রহণ করতে পারবে না আলাদা আলাদা বিষয়ে অংশগ্রহণ করতে পারবে।তখন ওরা দুজন মিলে সিদ্ধান্ত নিলো যে এজন একেক সালের একেক গানে অংশগ্রহণ করবে তাহলে দুজনে তিনটা করে গান গাইতে পারবে।আমি।পাশে বসে সবকিছু শুনছিলাম মেয়ে আমাকে বললো মা আমরা এভাবে গান দিতে চাইছব তুমি কি বলো!আমি শুনে বললাম না তোমাদের সিদ্ধান্ত ঠিক আছে তাতে করে তোমরা দুজনেই অংশগ্রহণ করতে পারবে কারো মন খারাপ হবে না। রবীন্দ্রসংগীত নজরুলসংগীত উচ্চাঙ্গসংগীত এ অংশগ্রহণ করলো আমার মেয়ে।আর মৈত্রী লালনগীতি উচ্চাঙ্গসংগীত ও দেশগান এ অংশগ্রহণ করলো।

IMG_20230812_233528.jpg

পর্যায়ক্রমে প্রতিযোগিতার প্রতিটি বিষয়ে প্রতিযোগীররা অংশগ্রহণ করলো সব বিষয় শেষ হওয়ার পর ফলাফলের অপেক্ষার পালা।আমি সারাদিন ওদের সাথে ছিলাম একটা সময় গিয়ে আমি অধৈর্য্য হয়ে বাসায় চলে আসি আর মেয়েকে বলি তোমরা একসাথে থাকো আমি পরে এসে তোমাদের বাসায় নিয়ে যাবো।ফলাফল দিতে দিতে প্রায় সন্ধ্যা হয়ে গেছে তার কারন হলো দু'বছরের প্রতিযোগিতা একসাথে অনেক গুলো ইভেন্ট হওয়াতে সময় অনেক বেশি লেগে গেছে।

FB_IMG_1691861881131.jpg

আমি তো বাসায় বসে শুধু টেনশন করছি কি হয় কি হয় আর বার বার মৈত্রীর ফোনে কল দিচ্ছি তোমাদের ফলাফল কখন দিবে তোমরা কখন বাসায় আসবে!এই করতে করতে সন্ধ্যা হয়ে গেলো।হঠাৎ করেই মৈত্রীর ফোন থেকে কল আসলো ওপার থেকে মেয়ে বললো মা আমি তিনটা গানেই প্রথম হয়েছি,আর মৈত্রীও তিনটাতে প্রথম হয়েছে।শুনে খুবই খুশি হলাম।বাচ্চাদের ছোট ছোট সাফল্য গুলো বাবা-মার কাছে অনেক আনন্দের মুহূর্ত তৈরি হয়।ওর বাবাও ছুটিতে এসেছে সে তো শুনে খুবই খুশি তাড়াতাড়ি করে মেয়েকে উপজেলা থেকে আনতে ছুটলো।কিছুক্ষণ পর বাবা-মেয়ে বাসায় আসলো এবং মেয়ে আমার হাতে তিনটা সার্টিফিকেট তুলে দিলো এটা যে আমার কাছে কতোটা আনন্দের তা বলে বোঝাতে পারবো না।

IMG_20230812_214438.jpg

পরম করুণাময় ঈশ্বরের অশেষ কৃপা ও আপনাদের আশীর্বাদে আমার মেয়ের এই সাফল্য।খুশির মুহূর্ত গুলো শেয়ার করতে পেরে খুবই ভালো লাগছে,অনেক শান্তি অনুভব করছি।আপনারা সবাই আমার মেয়ের জন্য আশীর্বাদ,দোয়া করবেন।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoodq7ohHzgKQKDmTRgamvrYaPc7Ny9oprPnjvKn4VVe31vKbu8vULt4CSQiq...uovm5BerwrfKDqqbDvFiHGBek7HUUv8BDZ2jnuf6T86jmsigTWAREiwHxoiYBiBdqxHSneA4DCfz8yRGCyz8oRLxYjCQgJuf4U11dNVZU39jmAtkkcQo3oEpWJ.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

Sort:  
 last year 

ওপার থেকে মেয়ে বললো মা আমি তিনটা গানেই প্রথম হয়েছি,আর মৈত্রীও তিনটাতে প্রথম হয়েছে।

এটা আমার কাছে অনেকটাই স্বাভাবিক মনে হয়েছে কারণ আমি গান গুলো শুনেছি অনেক ভালো লাগে। আমার বাংলা কমিউনিটির যে কেউ এটা আন্দাজ করতে পারবে কারণ ওর গান শুনেছে। ভালোবাসা এবং শুভকামনা রইল।

 last year 

আমার মেয়ের গান আপনার কাছে অনেক ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া।অনেক সুন্দর করে মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

সন্তানদের যে কোন সাফল্যে বাবা মায়ের সঠিক পথনির্দেশনা সবচেয়ে বেশি ভূমিকা রাখে। যেমন ঐশীর প্রথম দিকে গানের প্রতি তেমন আগ্রহ ছিলো না। পরে সকলের অনুপ্রেরণায় নিজেকে এতটা বিকশিত করতে পেরেছে। ওর গানের গলা অসাধারণ। ঐশী এবং অর্থী দুইজনের জন্যই নিরন্তর ভালোবাসা 💞💞

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছো সন্তানের ভালো কিছু করার ক্ষেত্রে বাবা মায়ের অনেক বড় ভুমিকা পালন করতে হয়।অনেক অনেক ধন্যবাদ মনা।

 last year 

আপনার মেয়ে তিনটা গানে প্রথম হয়েছে এটা জেনে সত্যি খুব ভালো লাগলো। আসলে বাচ্চাদের এরকম সফলতা গুলো দেখলে মায়ের কাছে ভালো লাগারই কথা। আপনার দুটি মেয়ের জন্য তো সব সময় অনেক অনেক ভালোবাসা রয়েছে। এভাবেই যেন আপনার দুই মেয়ে সামনের দিকে এগিয়ে যেতে পারে এটাই দোয়া করি। আর আপনার মেয়েকে আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা জানাচ্ছি।

 last year 

জ্বি আপু মেয়ে তিনটা গানে প্রথম হয়েছে।বাচ্চারা ভালো কিছু করলে খুশির সীমা থাকে না।দোয়া করবেন আপু।

 last year 

প্রথমে ই আপনার বড় মেয়েকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি দিদি। তিনটি গান সে প্রথম হয়েছে এটা জেনে খুব ভালো লেগেছে আমার কাছে। হ্যাংআউটেও সে কিন্তু অনেক সুন্দর গান করে। তার গানের গলা অনেক বেশি মিষ্টি যার কারণে খুব ভালো লাগে শুনতে। দোয়া করি যেন তারা দুজনেই অনেক দূরে এগিয়ে যেতে পারে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে।

 last year 

আমার মেয়ের গান আপনার ভালো লাগে জেনে আমার খুব ভালো লাগলো ভাইয়া।আপনাদের দোয়া ও ভালোবাসা আমার জন্য অনেক বড় পাওয়া।সবসময়ই দোয়া করবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42