প্রিয় লিপস্টিক।💄💄

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো বন্ধুরা

সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সকল সদস্যদের কে নিয়ে ভালো আছি,সুস্থ আছি।

সৌন্দর্য বিশ্ব সংসারে প্রত্যেকটি মানুষের সাথেই কোনো না কোনোভাবে জড়িত,বাহ্যিকভাবে অথবা অন্তর্নিহিত রূপে। বাহ্যিক সৌন্দর্য কে আমরা প্রত্যক্ষ দেখতে পাই আর তাই সেই ব্যক্তিকে আমরা সুন্দর হিসেবে আখ্যা দিয়ে থাকি।তবে ভেরতকার সৌন্দর্য্য চিরন্তন চিরস্থায়ী যা দেখা যায় না, শুধু অনুভব করা যায়।নিজেকে আকর্ষণীয় দেখানোর জন্যই হোক বা ভালোলাগার জন্য হোক সুন্দর দেখানো টা জরুরি। আর তার জন্য সাজগোজ করতে হবে।বর্তমান সময়ে
সাজগোজ পছন্দ করে না এমন মেয়ে পাওয়া খুবই মুশকিল।আর প্রতিটা মেয়েকে যদি জিজ্ঞাসা করা হয়, মেকআপ প্রোডাক্টসগুলোর মধ্যে কোন জিনিসটি আপনার জন্য অপরিহার্য, তাহলে ম্যাক্সিমাম মেয়েরই উত্তর হবে, লিপস্টিক।
IMG_20231007_165405.jpg

নিখুঁত মেকআপে সৌন্দর্য ফুটিয়ে তুলতে ঠোঁটের মেকআপ ঠিকঠাক হওয়া খুব গুরুত্বপূর্ণ।হালকা মেকআপ আর একটু গাঢ় রং এর লিপস্টিকেই সম্পূর্ণ হতে পারে পরিপূর্ণ একটি সাজ।যত সাদামাটা সাজই হোক না কেনো একটু লিপস্টিক না লাগালে কি চলে বলেন?আমি খুব একটা সাজগোজ না করলেও হালকা করে লিপস্টিক লাগাতে বেশ পছন্দ করি।ছোটবেলায় অনেক বেশি সাজগোজের প্রতি আকর্ষণ ছিলো তবে বড় হওয়ার সাথে সাথে সেটা অনেকটাই কমে গেছে।

IMG_20231007_172734.jpg

আমার মনে আছে একবার আমার ছোট পিসির ছেলের মুখেভাত এ আমরা গিয়েছিলাম।আমার বড় পিসিও তার মেয়েদের কে নিয়ে মুখেভাত অনুষ্ঠানে যোগদান করেছিলেন।বড় পিসির দুই মেয়ে আর আমি প্রায়ই সমবয়সী ছিলাম ওরা দুজন আমার থেকে একটু বয়সে বড় ছিলো।কিন্তু তিনজন একদম বান্ধবীর মতো মেলামেশা করতাম।মুখেভাত অনুষ্ঠান শেষ করে নাটোর পিসির বাড়ি থেকে রাজশাহীতে আমার বড় কাকার বাসায় ঘুরতে যাবো।অনুষ্ঠানে আমার বড় কাকা,কাকিমা ছিলো তাদের সাথেই আমরা রাজশাহীতে যাবো।সবাই রেডি হলাম।আমরা তিনজন একই রকম সেজেছিলাম।কড়া লাল কালারের লিপস্টিক সাথে টিপ কাজল যা যা দেওয়া যায় সবকিছুই দিয়েছিলাম।ঐ সময় আমাদের সাজগোজ সম্পর্কে তেমন কোনো ধারণা ছিলো না তাই যা পেয়েছি তাই লাগিয়েছি।

IMG_20231007_172752.jpg

রেডি হয়ে আমরা তিনজন যেই বড় কাকিমার সামনে এসেছি তখনই ঘটে গেলো বিপত্তি।আমাদের কড়া সাজ দেখে কাকিমা তো সেই রেগে গেলো।বললো তোমরা এই মুহূর্তে এগুলো তুলে ফেলো তা না হলে তোমাদের কে সাথে নিয়ে যাবো না!কি আর করা কাকিমা বলেছে আর আমরা চুপচাপ মন খারাপ করে সবকিছু ধুয়েমুছে সুবোধ বালিকার মতো তার সামনে এসে দাঁড়ালাম।কাকিমা আমাদের কে দেখে বললেন এখন দোখো তো তোমাদের দেখতে কত সুন্দর লাগছে।আমাদের তো সেই মন খারাপ সেটা কাকিমা বুঝতে পেরেছিলো। তখন কাকিমা আমাদের বুঝিয়ে বললেন যে এতো সাজগোজ করে বাইরে গেলে বখাটে ছেলেরা বাজে কথা বলবে এবং আরও বিভিন্ন সমস্যা হবে পারে।সেদিন কথা গুলোর মানে না বুঝলেও পরবর্তী সময়ে ঠিকই বুঝতে পেরেছিলাম,যে কাকিমা সেদিন আমাদের ভালোর জন্যই বলেছিলেন।

IMG_20231007_172722.jpg

আর সেদিনের পর থেকে কখনো লাল লিপস্টিক ঠোঁটে লাগাইনি এমন কি এখন পর্যন্ত না।তারপর থেকে নুডব্রাউন কালার লিপস্টিক লাগানো শুরু করলাম এবং তখন থেকে এটাই আমার প্রিয় লিপস্টিক এ পরিণত হলো।মাঝে বেশিকিছু দিন এই কালারের লিপস্টিক খুঁজেই পাচ্ছিলাম না যেটা পাই তা হয়তো একেবারে ডিপ কালার হয় আর না হলে একেবারে ফ্যাকাসে কালারের হয় তাই মনমতো হচ্ছিলো না।সেদিন কসমেটিকস দোকানে গিয়ে লিপস্টিক এর দিকে তাকাতেই হঠাৎ করে আমার পছন্দের কালারের লিপস্টিক চোখে পড়লো।

IMG_20231007_172815.jpg

আমি যে লিপস্টিক টি বের করতে বললাম তখন দোকানদার তার পাশে থেকে অন্য একটা লিপস্টিক আমাকে হাতে ধরিয়ে দিচ্ছিলো।তখন আমি তাকে বললাম যে না আমি তো এইটা দেখতে চাইনি আমি পাশেরটা দেখতে চেয়েছি, তখন সে বলল বৌদি আমি ওটাই আপনাকে দেবো।আমি তখন তাকে বললাম যে তাহলে কেনো আপনি আমাকে এটা দেখাচ্ছেন!তখন দোকানদার বলল যে ঐটা ইনটেক,আর আপনাকে যেটা দিচ্ছি সেটা হচ্ছে কালার চেক করার জন্য।যদি আপনার পছন্দ হয় তাহলে এই সেড নাম্বার মিলিয়ে আপনাকে ইনটেক টা দিবো।এই বিষয়টি বুঝতে আমার বেশ কিছুটা সময় লেগেছিলো এবং একটু তর্ক করেছিলাম দোকানদারের সাথে।যাইহোক অবশেষে আমার পছন্দের লিপস্টিক টি ৬৮০ টাকা দিয়ে কিনে ফেললাম এবং আনন্দের সহিত বাসায় ফিরে আসলাম।এবং Beauti4Me নাম লিখে গুগলে সার্চ করলাম,দোকানদার যা যা বলেছিলো সেগুলো মিলিয়ে নিলাম ঠিকঠাক আছে কি-না।

IMG_20231007_165405.jpg

বর্তমান সময়ে কসমেটিকস পণ্যগুলো কেনা খুবই মুশকিল।বেশিরভাগ পণ্য গুলোই বাংলাদেশের চকবাজারে অবৈধভাবে ভেজাল পণ্য তৈরি হয়ে থাকে এবং সারাদেশে বিদেশি পণ্য হিসেবে চালিয়ে দেওয়া হয়।ভালো কিছু কিনেও মনে কোনো শান্তি পাওয়া যায় না।আর তাই যেকোনো কিছু কেনার পর স্ক্যান করে বারকোড মিলিয়ে দেখার চেষ্টা করি।Beauti4Me লিপস্টিক টি আমার কাছে বেশ ভালোই লেগেছে।সবকিছু মিলিয়ে দশে দশ দেওয়া যেতে পারে আমার মতে। একেক জনের পছন্দ একেক রকমের কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে আমি আমার ব্যক্তিগত অভিমত শেয়ার করলাম মাত্র।

IMG_20230307_020842.png

আমাদের উইটনেস কে সাপোর্ট করুন।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHvi...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxjKJArHq7pMcxbrR68rpWSk5szypPkRxehi1ennJCAQns4ZHJhX3jZu9bF4dM...QupMZMXmBS4xXZG99M87px48bfqKir7P6LAFLX7xazKN9GzHCW8CsKaSYT34EZ1QWUFNrxTRnr5Kt6t6MpkUnx83wmMV94xMPanMdFywnT1Trh7TnqzMYjNjth.gif

Sort:  
 9 months ago 

যেহেতু ছোট ছিলেন তাই সেই সময় কড়া সাজে সেজেছিলেন বলে আপনার কাকিমা বকা দিয়েছিলেন। কেননা আপনি জানতেল কিভাবে সাজতে হয়। কিন্তু এখ্ন অনেক ছোট বয়সই মেয়েরাও জানে কোন সাজ কখন দিতে হয়। এবং তা সম্ভব হয়েছে মোবাইলের কল্যানে। যাক সেই কথা আপনার পছন্দের রং এর লিপিস্টিক শেষে পেয়েছেন এটাই বেশ ভাল। ঠিক বলেছেন আপু নকলের ভিড়ে আসল জিনিস কেনা কঠিন হয়ে পরেছে।

 9 months ago 

একদম ঠিক বলেছেন আপু,মোবাইলের কল্যাণে এখন সবাই মেকআপ আর্টিস্ট।😁আমাদের সময় এগুলো কিছুই বুঝতাম না।ধন্যবাদ আপু।

 9 months ago 

আসলে আপনার কাকিমা কথাগুলো ঠিক বলেছিলেন এবং যথেষ্ট যুক্তি রয়েছে। তিনি আপনাদের বাইরের খারাপ প্রভাব থেকে মুক্ত রাখতে চেয়েছেন। সত্যি বলতে হালকা সাজলে মেয়েদের অনেক সুন্দর লাগে। বর্তমান সময়ে ভালো মানের জিনিস পাওয়া কঠিন তাই সতর্কতার সাথে কসমেটিকস ব্যাবহার করতে হবে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

জ্বি ভাইয়া তখন ছোট ছিলাম তাই কাকিমার কথাগুলো খারাপ লেগেছিলো কিন্তু বড় হওয়ার পর এই কথাগুলোর মানে বুঝতে পেরেছি।একদম ঠিক ভালো মানের জিনিস পাওয়া খুবই কঠিন হয়ে গেছে ভাইয়া।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

মহিলাদের এই নিত্য প্রয়োজনীয় জিনিসগুলো অনেক দাম বেশি এবং ভেজাল যুক্ত। আর এই কারণে আপনার ভাবি এই জাতীয় জিনিসগুলো তেমন বেশি একটা পছন্দ করে না। হয়তো দারুন একটা পোস্ট আমাদের মাঝে তুলে ধরেছেন তবে পোস্টটা আমার চেয়ে আপনার ভাবীর জন্য বেশি গুরুত্বপূর্ণ মনে করছি। যাইহোক অজানা বেশ কিছু জানার সুযোগ করে দিলেন লিপিস্টিক এর এই পোষ্টের মধ্য দিয়ে।

 9 months ago 

এটা ঠিক বলেছেন ভাইয়া এই পোস্ট টি ভাবির জন্য প্রযোজ্য।😁বর্তমান সময়ে যে হারে ভেজাল পণ্য তৈরি হচ্ছে তাতে করে কসমেটিকস পণ্য ব্যবহার করা খুবই কঠিন হয় পড়েছে।ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

সাজ সজ্জা নিয়ে অনেক কিছুই বললেন, আরে আমার চোখ আটকে গেছে দূরে ঐ গিভসন ডিটারটি উপর, হাহাহ

Posted using SteemPro Mobile

 9 months ago (edited)

হা হা হা, ওটা আমার মেয়ের প্রিয় গিটার।😁ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আপনার এত দামি লিপস্টিক বাপরে বাপ আমারে একটু মাঝেমধ্যে ধার দিয়েন। 🫣যাইহোক খুবই ভালো লাগলো নতুন লিপস্টিক কেনার অনুভূতি পরে এবং ছোটবেলার সাজগোজ সম্পর্কে জেনে। ঠিকই বলেছেন ছোটবেলায় সাজগোজ বিষয়ে কোনো কিছু জানতাম না। হাতের কাছে যা পেতাম তা সবকিছুই ব্যবহার করতাম।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধার দিতে হবে কেন!যখন মন চাইবে এসে নিজের মনে করে দিয়ে যাবেন তাহলেই তো হলো।😄হ্যাঁ ছোটবেলার সাজের কথা মনে পড়লে তো সেই হাসি পায়।😁ধন্যবাদ ভাবি।

 9 months ago 

খুবই ভালো লাগলো আপনার প্রিয় লিপস্টিক নিয়ে অনুভূতিগুলো পড়ে। আমরা মেয়েরা লিপিস্টিক পড়তে খুবই পছন্দ করি। ঠিকই বলেছেন আপু, বর্তমান সময়ে কসমেটিকস পণ্যগুলো কেনা খুবই মুশকিল।বর্তমানে কসমেটিকসের প্রচুর ভেজাল। অনেক ধন্যবাদ আপু আপনার প্রিয় লিপিস্টিক নিয়ে সুন্দর এই অনুভূতিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

জ্বি আপু বর্তমান বাজারে কসমেটিকস পণ্য কেনা খুবই মুশকিল ব্যাপার হয়েছে।ধন্যবাদ আপু সুন্দর করে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67538.43
ETH 3518.61
USDT 1.00
SBD 2.81