উল্টো বিড়ম্বনা 😢 পর্ব -১

in আমার বাংলা ব্লগ25 days ago (edited)

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সকল সদস্যগণ,কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?পরম করুণাময় ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি সুস্থ আছি।

আমি @bristychaki,আমি একজন বাংলাদেশী। আমার বাংলা ব্লগ এর আমি একজন ভেরিফাইড ও নিয়মিত ইউজার।আমি বাংলাদেশের গাইবান্ধা জেলা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। প্রতিদিনের মতো আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি পোস্টের ভিন্নতা আনার।আজ তারই ধারাবাহিকতা বজায় রেখে নতুন একটি পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে চলেছি,আশাকরি আজকের পোস্ট আপনাদের ভালো লাগবে।চলুন তাহলে জেনে নেওয়া যাক-

আমি দীর্ঘদিন থেকে রিমাটয়েড আর্থ্রাইটিসে আক্রান্ত তা আপনারা হয়তো অনেকেই জানেন। কারণ আমি বিভিন্ন সময়ে বিভিন্নভাবে পোষ্টের মাধ্যমে তুলে ধরেছিলাম।রিউমাটয়েড আর্থ্রাইটিস এর কারণে আমাকে বেশ কিছু ওষুধ খেতে হয় আর সেজন্য আমার হিমোগ্লোবিনের মাত্রা অনেক কমে যায়।ডাক্তারের কাছে গেলেই আমাকে হিমোগ্লোবিন পরীক্ষা করাতে হয় এবং তার জন্য ওষুধ খেতে হয়।অনেক সময় ওষুধ খেয়েও কোনো লাভ হয় না আর রক্ত বাড়ানোর জন্য তখন আয়রন স্যালাইন করতে হয়।এভাবেই চলছিলো মাঝে মাঝেই আয়রন স্যালাইন করতাম।মাঝে কিছুদিন খাবারদাবারের দিকে একটু নজর দেওয়াতে কিছুটা ভালো ছিলাম তাই আর স্যালাইন করতে হয়নি।তারপর হঠাৎ করে কি যেনো হলো খাবারদাবারের প্রতি একটু অনীহা আসলো এবং হিমোগ্লোবিনের মাত্রাও কমে গেলো।

IMG_20240406_002219.jpg

কয়েকদিন আগে ডাক্তার দেখানোর জন্য বগুড়ায় গেলাম।বগুড়ায় গিয়ে সমস্ত পরীক্ষা-নিরীক্ষা করালাম। পরীক্ষা করানোর পর ডাক্তার সাহেবকে রিপোর্ট দেখালাম তখন ডাক্তার সাহেব বললেন আপনার রক্তের ইমোগ্লোবিন অনেকটাই কমে গেছে যা সুস্থ থাকার জন্য একেবারেই ঠিক নয়।যে করেই হোক হিমোগ্লোবিন বাড়াতে হবে তা না হলে আপনি সুস্থ থাকতে পারবেন না।আর তাই ডাক্তার সাহেব আমাকে আবারও আয়রন স্যালাইন করার পরামর্শ দিলেন।ডাক্তারের পরামর্শ অনুযায়ী স্যালাইন কিনে আনলাম এবং পরের দিন স্যালাইন দেওয়ার সিদ্ধান্ত নিলাম।আমার হাজব্যান্ড বলেছিলো বাসায় লোক নিয়ে এসে স্যালাইন পুশ করার জন্য।এর আগে দুইবার বাসায় লোক আনিয়ে স্যালাইন পুশ করেছিলাম তখন বেশ কয়েকবার সমস্যায় পড়েছিলাম।সেই ভয়ে আমি বললাম বাসার পাশেই যেহেতু হাসপাতাল তাহলে হাসপাতালে গিয়েই দেই ওটাই হয়তোবা ভালো হবে।আমি যেকোনো কথা বললে আমার হাজব্যান্ড সহজে সেটাকে মেনে নেয় এবং আর কিছু বলেন না।তাই আমি আমার কথা মতোই হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নিলাম।

IMG_20240406_002229.jpg

IMG_20240406_002159.jpg

দুপুরের খাবারদাবার খেয়ে একটু রেস্ট করে দুই মেয়েকে নিয়ে হাসপাতালে চলে গেলাম।হাসপাতালে যাওয়ার পর ইমারজেন্সি বিভাগে গিয়ে ভর্তির জন্য একটা ফরম পূরণ করলাম তারপর ওখানকার নার্স এসে আমাকে স্যালাইন পুশ করলো।স্যালাইন দেওয়ার জন্য কোথাও জায়গা পাচ্ছিলাম না।পরে একজন অসুস্থ রোগীর পাশে কিছুক্ষণ বসে থেকে দিলাম।তারপর একজন নার্স এসে বললো দোতালায় একটা সিট খালি আছে সেখানে গিয়ে দিতে পারেন!ওনার কথা অনুযায়ী আমি এবং মেয়ে সহ দোতালায় উঠে গেলাম।করিডোরের সামনে দেখি একটি সিট খালি আছে।বেডের অবস্থা খুবই জঘন্য যা বলার মতো নয়।এতো নোংরা এবং এতো অস্বাস্থ্যকর পরিবেশ যা বলে বোঝানোর মতো নয়।কিন্তু কিছু করার নেই আমাকে দিতেই হবে যেহেতু এসেছি।পুরা স্যালাইনটি শেষ হতে ঘন্টা দেড়রেকের মতো লাগলো। স্যালাইন শেষ হওয়ার পর আবার নিচে নার্স স্টেশনে গেলাম গিয়ে হাতের ক্যানোলা খুলে নিলাম,তারপর কিছুক্ষণ বসে রেস্ট করলাম যাতে মাথা ঘুরে না যায়।তারপর বাসার উদ্দেশ্যে রওনা দিলাম।বিকাল থেকে রাত পর্যন্ত বেশ ভালোই ছিলাম তেমন কোনো সমস্যা মনে হয়নি।রাতের খাবার দাবার খেয়ে ঘুমিয়ে পড়লাম।চলবে....

IMG_20240406_002129.jpg
আজ এখানেই শেষ করছি।আবার দেখা হবে পরবর্তী পর্বে,সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।

IMG_20230307_020842.png

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY6ryCgnizd4SmozHPACxnHF8Lc4cYHYazhMMYtnXHUFLoeHg6pvGz8XiqU4kJ9G4Wwh7s6WvRRrwCpUijw4cW.jpeg

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxjKJArHq7pMcxbrR68rpWSk5szypPkRxehi1ennJCAQns4ZHJhX3jZu9bF4dM...QupMZMXmBS4xXZG99M87px48bfqKir7P6LAFLX7xazKN9GzHCW8CsKaSYT34EZ1QWUFNrxTRnr5Kt6t6MpkUnx83wmMV94xMPanMdFywnT1Trh7TnqzMYjNjth.gif

Sort:  
 24 days ago 

আপু আপনার এই পোস্টটি পড়ে আমার বেশ খারাপ লাগলো। আসলে শরীরের মধ্যে জটিল রোগের সংক্রামক ঘটে তখন সুস্থ থাকা বেশ কঠিন হয়ে যায়। একটা রোগকে নিয়ন্ত্রণ করতে গেলে আর একটা রোগের উপদ্রব বেড়ে যায়। যাহোক আমি সৃষ্টিকর্তার নিকট আপনার সার্বিক সুস্থতা কামনা করছি।

Posted using SteemPro Mobile

 24 days ago 

হঠাৎ এত অসুস্থ হয়ে গেলেন কিভাবে আপু? হিমোগ্লোবিন কম থাকলে শরীরের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। বাসায় স্যালাইন নিতে পারলে অবশ্য ভালো হতো। হাসপাতালে গেলে তো এরকম খারাপ অবস্থায় পরতেই হবে। এজন্য সরকারি হাসপাতালগুলোতে আমি যেতে ইচ্ছা করে না। অনেক বেশি নোংরা থাকে। বিপদে পড়লে সব জায়গাতেই যেতে হয়। যাইহোক ভালোভাবে স্যালাইন পুশ করে বাসায় আসতে পেরেছেন তাই অনেক। আশা করি এখন কিছুটা সুস্থ আছেন।

Steem/SBD doller sell korle inbox. 01700817832 ডলার বিক্রি করলে যোগাযোগ করেন ধন্যবাদ.💖
Whatapp 01700817832

 21 days ago 

দিদি, আপনি যে রিমাটয়েড আর্থ্রাইটিসে আক্রান্ত, এটা আমি আজ জানলাম। তাছাড়া এটা ঠিক কথা যে রক্তে ইমোগ্লোবিন কমে গেলে সুস্থ থাকা প্রায় অসম্ভব হয়ে পড়ে। তবে যেহেতু স্যালাইন দেওয়া হয়েছে, তাহলে আর সমস্যা আপাতত হবে না বলে আশা করছি। আপনার সুস্থতা কামনা করছি দিদি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 59940.43
ETH 2988.79
USDT 1.00
SBD 3.61