প্রকৃতি ও ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো বন্ধুরা"

সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি,সুস্থ আছি।

আমি @bristychaki আমার বাংলা ব্লগ এর একজন নিয়মিত ইউজার।প্রতিদিন নতুন নতুন রেসিপি করা এবং আপনাদের সাথে শেয়ার করা আমার প্রিয় একটি কাজ তাই প্রতিনিয়ত চেষ্টা করি নিজের সৃজনশীলতা গুলোকে প্রকাশ করার।আজ তারই ধারাবাহিকতা বজায় রেখে নতুন একটি পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।আমার বাংলা ব্লগ এ আসার পর থেকেই সকলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট গুলো দেখতে পাই যা আমার কাছে খুবই ভালো লাগে।আমি কখনো ফটোগ্রাফি পোস্ট শেয়ার করিনি।আজ প্রকৃতি ও ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি আশাকরি আপনাদের ভালো লাগবে।

IMG_20230816_214743.jpg

আমাদের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অনেক পরিচিত এবং অজানা প্রকৃতি। দৈনন্দিন জীবনে কিছুটা সময় হলেও প্রকৃতির সান্নিধ্যে যাওয়া দরকার যা আমাদের শরীর, মন ও মস্তিষ্কের জন্যে অনেক প্রয়োজন।প্রকৃতি মানুষের জন্যে এক ঈশ্বরের আশীর্বাদ।প্রকৃতির কাছে গেলে সৃষ্টির গভীরতা আর এর অফুরন্ত ভান্ডার আমাদের মনকে প্রশান্ত করে, দৃষ্টিকে করে প্রসারিত, আর ভাবনাকে করে উদার।আর ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। পৃথিবীতে অনেক ধরনের ফুল রয়েছে এবং সকল ফুল সব বয়সী মানুষের পছন্দের। ফুল প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন করে।

কয়েক মাস আগে রাজশাহীতে ঘুরতে গিয়েছিলাম আমার এক দিদির বাসায়।ওখানে যাওয়ার পর থেকেই ওনাকে বলেছিলাম কোথাও ঘুরতে নিয়ে যান বা না যান কিন্তু পদ্মার পাড়ে অবশ্যই ঘুরতে নিয়ে যাবেন।ছোটবেলায় রাজশাহীতে অনেক যাওয়া হতো আর গেলেই পদ্মার পাড়ে ঘুরতে যাওয়া হতো।ঐ জায়গায় গেলে মনটা এতো ভালো হয়ে যায় যা বলার মতো না।যারা একবার গেছে তারা এই সৌন্দর্যের কথা কখনোই ভুলতে পারবে না।একদিন বিকেলে আমরা সবাই পদ্মার পাড়ে ঘুরতে বেড়িয়েছিলাম তখন কিছু ফটোগ্রাফি করা হয়েছিলো সেগুলো আপনাদের সাথে শেয়ার করছি।

রাজশাহীর টি-বাঁধ রাজশাহীর পদ্মাগর্ভে ইংরেজি অক্ষর T এর আদলে প্রাকৃতিকভাবে তৈরি বাঁধই টি-বাঁধ। পদ্মা পাড়ের টি-বাঁধটি উম্নুক্ত বিনোদন কেন্দ্র হিসেবে।
IMG_20230816_214743.jpg
লোকেশন

IMG_20230816_214751.jpg
লোকেশন

IMG_20230816_214800.jpg
লোকেশন

IMG_20230816_214810.jpg
লোকেশন

রঙ্গন বাগানের অতি পরিচিত একটি ফুলের নাম। এটি একটি গুল্ম জাতীয় উদ্ভিদ। ঘন সবুজ রঙ্গন গাছে লাল, গোলাপী, হলুদ, কমলা ও সাদা রংয়ের ফুল দেখা যায়। শহর বা গ্রামে প্রায় সবার কাছেই এই ফুল পরিচিত। শোভাবর্ধনকারী উদ্ভিদ হিসেবে রঙ্গন সহজেই বাগান প্রেমিকদের মনে জায়গা করে নিয়েছে।রঙ্গন ফুল আমার খুবই পছন্দের একটি ফুল বিশেষ করে লাল রংয়ের রঙ্গন ফুল দেখলে চোখ জুড়িয়ে যায়।
IMG_20230816_214122.jpg
লোকেশন

IMG_20230816_214259.jpg
লোকেশন

IMG_20230816_221018.jpg
লোকেশন
পৃথিবীর সমস্ত ফুলের মধ্যে সবচেয়ে সুন্দর এবং আকর্ষণীয় ফুল হলো গোলাপ ফুল। সুন্দরের জন্য গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়।গোলাপ ফুল ভালোবাসা ও সৌন্দর্যের প্রতীক।যেকোনো রংয়ের গোলাপ দেখতে খুবই ভালো লাগে।আমি অনেকবার গোলাপ গাছ লাগানোর চেষ্টা করেছি কিন্তু বরাবরই ব্যর্থ হয়েছি।
IMG_20230816_213421.jpg
লোকেশন

IMG_20230816_213647.jpg
লোকেশন

নয়নতারা খুবই সাধারণ একটি ফুল কিন্তু এর সৌন্দর্য সবাইকে আকর্ষন করে।আমার তো খুবই প্রিয় একটি ফুল।এই ফুল ভালোলাগার অন্যতম একটি কারণ হলো সারাবছর ধরে ফোটে।আমার নিত্যদিনের পুজোয় ফুল লাগে আর এই নয়নতারা ফুল দিয়ে আমি আমার পুজোর কাজ খুব সুন্দরভাবে সেরে নিতে পারি।আমার বারান্দা বাগানে বারোমাস নয়নতারা ফুল থাকে।
IMG_20230816_213819.jpg
লোকেশন

IMG_20230816_213722.jpg
লোকেশন
আজ এখানেই আমি আমার ব্লগ টি শেষ করছি।খুব সুন্দর করে গুছিয়ে হয়তো লিখতে পারিনি তার কারন হলো ব্লগিং শুরু করার পর থেকে আজ পর্যন্ত এটাই আমার প্রথম ফটোগ্রাফি পোস্ট।তাই ভুল ত্রুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে ধন্যবাদ।

পোস্টেরবিবরণ
পোস্টফটোগ্রাফি
ডিভাইসVivo Y30
ফটোগ্রাফার@bristychaki
লোকেশনগাইবান্ধা

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzHVdhPxpzZmxMRjum3UCUidUNsZ38uqhr1mSb5xwkZ13qybC6Wsi14vWfTfa3THnQ53W7Lg654hm98NFkbaXeWLDoZQGBiC7pM2UN.jpeg

আমাদের উইটনেস কে

সাপোর্ট করুন।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHvi...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

Sort:  
 last year 

প্রকৃতির মধ্যে অপরূপ সৌন্দর্যময় মুহূর্তগুলো উপভোগ করেছেন এবং ফটোগ্রাফি করেছেন। সুন্দর এই ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

প্রকৃতি এবং ফুলের ছবি নিয়ে চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট সাজিয়ে তুলেছেন আপু। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল খুবই সুন্দর। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 last year 

অনেক সুন্দর করে মতামত পোষণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 last year 

বাহ অসাধারণ তো, পদ্মার পাড়ের এই ছবিগুলো একদম মনোমুগ্ধকর হয়েছে। এমন একটা পরিবেশে নিমি সেই ঘন্টার পর ঘন্টা পার করে দেয়া যায় খুব সুন্দর হয়েছে ফটোগ্রাফিগুলো।

 last year 

একদম ঠিক বলেছেন একরকম পরিবেশে গেলে সময় কিভাবে কেটে যায় তা বোঝাই যায় না।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

প্রকৃতিও প্রকৃতির সৌন্দর্যের মাঝে হারিয়ে যায় না এমন মানুষ নেই আর ফুলের সৌন্দর্যের মাঝে আমরা হারিয়ে যাই।ফুল দিয়ে আমরা আমাদের মনের ভাব প্রকাশ করি। আপনার প্রকৃতির সৌন্দর্যেরও ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো খানিকটা সময়ের জন্য ফটোগ্রাফি দেখতে দেখতে হারিয়ে গিয়েছিলাম প্রকৃতির মাঝে।এতো সুন্দর পোস্ট করার জন্য ধন্যবাদ।

 last year 

ঠিক তাই প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে যেকেউ হারিয়ে যায়।প্রকৃতি আমার সবসময়ই অনেক অনেক ভালো লাগে তাই বার বার ফিরে যাই প্রকৃতির কাছে।অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি তুলে ধরেছেন। রাজশাহী পদ্মা নদীর তীরের সৌন্দর্যটা বেশ ভালো লেগেছে আবার শেষের দিকে যে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি টা শেয়ার করেছেন সেটাও আমাকে আকৃষ্ট করেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 last year 

জ্বি ভাইয়া আমার কাছেও পদ্মা টি-বাঁধের ফটোগ্রাফি বেশি ভালো লাগে।তাই আপনাদের সাথে শেয়ার করেছি।অনেক সুন্দর করে মন্তব্য করেছেন তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

পৃথিবীর যত সৌন্দর্য রয়েছে তার মধ্যে সব থেকেও মহা সৌন্দর্য হলো প্রাকৃতিক সৌন্দর্য। সৃষ্টিকর্তা প্রকৃতিকে এমনভাবে সৃষ্টি করেছেন যা মানুষ দেখে মুগ্ধ হয়ে যায়। সৃষ্টিকর্তার সৃষ্টি যেন নিখুঁত কোথাও যেন একটুও খুদ নেই। যেদিকে আপনি তাকাবেন আপনার চোখ জুড়িয়ে যাবে। আপনি আজকে প্রকৃতিক এবং কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর ফুল এবং প্রাকৃতিক দৃশ্যগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

একদম ঠিক বলেছেন ভাইয়া সৃষ্টিকর্তার অপরূপ সৃষ্টি দেখে চোখ ফেরানো যায় না।দেখেই চোখ জুড়িয়ে যায়। অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই ভাইয়া।

 last year 

প্রত্যেকটি ফটোগ্রাফ বেশ দৃষ্টিনন্দন হয়েছে।পড়ন্তবেলার পদ্মাপাড়ের সৌন্দর্য বেশ ভালভাবে ক্যাপচার করতে পেরেছেন।এছাড়া ফুলের ফটোগ্রাফি ও পোস্টের মাঝের বর্ণনাও অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

পদ্মাপাড়ের দৃশ্য সত্যিই অনেক সুন্দর হয়েছে।সবমিলিয়ে তোমার অনেক ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।ধন্যবাদ।

 last year 

আপু রাজশাহীর পদ্মার পাড় দেখে পুরনো অনেক স্মৃতি মনে পড়ে গেল। অনেক বছর কাটিয়ে এসেছি রাজশাহীতে। প্রায় দিনই এই পদ্মার পাড়ে যাওয়া হতো। আসলে জায়গাটা খুবই সুন্দর। আপনিও বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। তাছাড়া ফুলের ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে। ভালো লাগলো দেখে।

 last year 

রাজশাহী শহরের প্রাণকেন্দ্র হলো পদ্মার পাড়।আপনি রাজশাহী শহরে অনেক দিন থেকেছেন আপু তাহলে আপনি পদ্মার অপরূপ সৌন্দর্য খুব ভালোভাবেই উপভোগ করেছেন তা বুঝতে পারছি।ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ফুল ও প্রকৃতির কিছু অসাধারণ ফটোগ্রাফি। সত্যি বলতে আপু আপনার ফটোগ্রাফি গুলোর দিকে তাকালেই চোখ জুড়িয়ে যাচ্ছে। তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে প্রকৃত দৃশ্য গুলোর ফটোগ্রাফি। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে ফটোগ্রাফি পোস্ট আপনার মোবাইলে ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

প্রকৃতির সৌন্দর্য সবসময়ই অনেক ভালো লাগে। অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

 last year 

অনেক ভালো লাগলো আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে। প্রকৃতি এবং ফুলের ফটোগ্রাফি দেখে যেন মন জুড়িয়ে যায়। আমার তো গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। বিশেষ করে হলুদ রংয়ের গোলাপটি। গোলাপ ফুল সব কালারই অনেকটা সুন্দর। অনেক ধন্যবাদ আপু এমন একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

হলুদ রংয়ের গোলাপ আমারও অনেক ভালো লাগে। ফুল মানেই ভালোলাগার জিনিস তাই সবারই ফুল ভালো লাগে।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46