"সুস্থতা"হলো ঈশ্বরের আশীর্বাদ। shy-fox 10%

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

"হ্যালো"

আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার, আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?

আজ দীর্ঘ দশদিন পর আমি কমিউনিটির সাথে যুক্ত হতে চলেছি, হঠাৎ করেই শারীরিক ভাবে এতটাই অসুস্থ হয়ে পড়ি কোনভাবেই কাজ করার শক্তি পাচ্ছিলাম না তাই বাধ্য হয়ে টিকিট কেটে ছুটির আবেদন করলাম,সাথে সাথেই আমি আমার সমস্যার সমাধান পেয়ে গেলাম সাত দিনের ছুটি মঞ্জুর করা হলো তখন একটু নিশ্চিন্ত হলাম।
pexels-polina-tankilevitch-3873179.jpg
সোর্স

প্রতিবছর শীতের আগমনের সাথে সাথেই আমি অসুস্থ হয়ে পড়ি এটা নতুন কিছু নয়, কিন্তু এবার অন্যবারের তুলনায় অনেক বেশি অসুস্থ হয়ে পড়ি। প্রথম দিন হালকা ঠান্ডা, কাশি, গলা ব্যথা দিয়ে শুরু হয় তারপর পরেরদিন সকাল থেকে পুরোদমে জ্বর শ্বাসকষ্ট শুরু হয়ে গেলো মনে হচ্ছিল আর বাঁচবোই না
এতটাই অসহায় বোধ করছিলাম তা বলার মতো না। প্রথমত আমি ইচ্ছে করলেই যেকোনো ঔষধ খেতে পারিনা তার কারন হলো আমি সবসময়ই ঔষধ নির্ভরশীল জীবনযাপন করি তাই হুট করেই ডাক্তারের পরামর্শ ছাড়া অন্য কোন ঔষধ খেতে পারিনা। দ্বিতীয়ত হলো আমার হাসবেন্ড ঢাকায় থাকেন তাই অসুস্থ শরীর নিয়ে একা একা ডাক্তারের কাছে যাওয়া খুবই কষ্টদায়ক হয়ে যায়।

আমার হাসবেন্ড আমাকে পরামর্শ দিলো যে সমস্ত রকমের মসলা দিয়ে জল খুব ভালো করে ফুটিয়ে নিয়ে গামজা মাথায় দিয়ে গরম ভাপ নিতে বললো।তার কথামতো আমি মসলাযুক্ত গরম ভাপ নিতে থাকলাম দিনে কয়েকবার নেওয়ার পর একটু আরামবোধ করলাম। আমি ২০১২ সাল থেকে ডাক্তার চিকিৎসার মধ্যে দিয়েই চলছি তাই হুটহাট যেকোনো ডাক্তারের শরণাপন্ন হতে পারিনা তাই যেকোনো অসুস্থতায় আমার নির্দিষ্ট ডাক্তারের কাছে আগে জানাতে হয়, স্যার আমার আগের ঔষধ গুলোর উপর নির্ভর করে নতুন ঔষধ দেন। তাই আমি যে ডাক্তারের কাছে সবসময়ই চিকিৎসা নিয়ে থাকি সেই স্যারের কাছে ফোন দিয়ে সব সমস্যার কথা খুলে বললাম তখন সব সমস্যার কথা শুনে স্যার আমাকে কিছু ঔষধের নাম বলে দিলেন সেগুলো খেতে বললেন।

ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ খাওয়া, মসলাযুক্ত গরম ভাপ নেওয়া নেজাল স্প্রে দেওয়া এভাবেই চললো কয়েকদিন। ঔষধ খাচ্ছি আর শারীরিক ভাবে অনেক দূর্বল হয়ে পড়ছি সকাল থেকে রাত কিভাবে পার হয় বুঝতেই পারিনা কোন কাজ কর্ম করতে পারছিলাম না সারাদিন রাত বিছানায় কাটতো চোখ মেলে তাকানোর মতো কোন শক্তি ছিলনা। মেয়েদের জন্য খুবই খারাপ লাগতো ওদের খাওয়ার দাওয়া ঠিকমতো হচ্ছিলো না ওরাও অনেক অসহায় বোধ করছিলো আমাকে দেখে।

অসুস্থ হলে বোঝা যায় যে সুস্থতা ঈশ্বরের কতবড় আশীর্বাদ। ঈশ্বরের অশেষ কৃপায় আজ অনেকটাই সুস্থবোধ করছি বলেই কাজ করার শক্তি পাচ্ছি। অসুস্থতার সময় দেখেছি অনেকেই ডিসকোর্ডে এসে আমার খোঁজ করছিলেন কিন্তু দুঃখের বিষয় আমি তাদের সাথে কথা বলার মতো অবস্থায় ছিলাম না তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। বৃহস্পতিবার সাপ্তাহিক হ্যাংআউট এ যোগ দেওয়ার পর সব আপু ভাইয়ারা আমার শারীরিক অবস্থার খবর নিচ্ছিলো আর আমার জন্য অনেক আশীর্বাদ দোয়া করেছেন যা আমার কাছে অনেক বড় একটি পাওয়া বলে আমি মনে করি।

আজ এখানেই শেষ করছি আবার দেখা হবে অন্য কোন সময়ে অন্য কোন নতুন কোন বিষয় নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।

ধন্যবাদ।

banner-abb3.png

Sort:  
 2 years ago 

শীতের শুরুতে আমি নিজেও প্রচন্ড পরিমানে অসুস্থ হয়ে যাই বড়দি। কিন্তু আপনার তো দেখছি আরো অনেক খারাপ অবস্থা। ঈশ্বরের কাছে প্রার্থনা করি খুব দ্রুত আপনি সুস্থ হয়ে যান। সব সময় ডাক্তারের পরামর্শ নিয়ে যে ওষুধ খান , এটা অনেক ভালো একটা দিক। যতটা পারেন সাবধানে থাকবেন বড়দি। আপনি সুস্থ থাকলে পুরো পরিবার টা সুস্থ্ থাকবে 🙏🙏।

 2 years ago 

শীতের শুরুতে প্রায়ই সবাই কম বেশি অসুস্থ হয়ে পড়ে, আমিও তাই কিন্তু এবারের সমস্যা অনেক বেশি হয়েছে তাই এখন পর্যন্ত পুরোপুরি সুস্থ হতে পারিনি তবে আগের থেকে অনেকটাই ভালো আছি। ধন্যবাদ ছোড়দা, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আমি কয়েকদিন থেকে ভাবছিলাম আপনাকে খুব একটা দেখছি না। আমি ভেবেছিলাম হয়তো আপনার মেয়ের হয়তো পরীক্ষা তাই তো ব্যস্ত আছেন। এরপর আজকে জানতে পারলাম আপনি অসুস্থ ছিলেন। সত্যি আপু আপনার অসুস্থতার কথা জেনে অনেক খারাপ লাগলো। আসলে অসুস্থ হলেই বুঝতে পারা যায় সুস্থ জীবনের কতটা মূল্য। আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন এই প্রার্থনা করি। এখন অনেকটা ভালো আছেন জেনে ভালো লাগলো আপু।

 2 years ago 

নাহ্ আপু মেয়ের পরীক্ষার জন্য না অসুস্থতার জন্য কাজ করতে পারিনি, তাই কয়েকদিনের ছুটি নিয়েছিলাম। ঠিকই বলেছেন আপু অসুস্থ হলে বোঝা যায় জীবনের মূল্য কতটা, তখন খুবই অসহায় লাগে।ঈশ্বরের অশেষ কৃপা ও আপনাদের দোয়ায় এখন একটু ভালো আছি। ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেকদিন পরে আবার আপনাকে দেখে ভালো লাগলো। এটা ঠিক বলেছেন সুস্থতা আসলেই ঈশ্বরের বড় একটি নেয়ামত। মানুষ যখন অসুস্থ হয় তখনই মানুষ সুস্থতার গুরুত্বটা বুঝতে পারে। আর আমরা মায়েরা অসুস্থ হয়ে পড়লে বাচ্চাদেরকে আসলেই অনেক অসহায় লাগে তখন ওদের দিকে তাকালেও মায়া লাগে কিন্তু কিছু করার ক্ষমতা থাকে না। আপনি তো ভালোই অসুস্থ হয়ে পড়েন ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ খেতে পারেন না এটা তো অনেক বড় একটা সমস্যা। যাক শেষ পর্যন্ত সুস্থ হয়েছেন এটাই বড় কথা।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করার জন্য। আসলেই মা অসুস্থ হলে বাচ্চাদের জন্য বেশি কষ্ট লাগে। হ্যাঁ আপু আমি ইচ্ছে করলেই হুটহাট কোন ঔষধ খেতে পারিনা তার কারন হলো প্রতিদিন দু'বেলা মোট ৬-৮ টা ঔষধ আমি খাই তাই যেকোনো ঔষধ খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নিয়ে খেতে হয়। দোয়া করবেন আপু।

 2 years ago 

আপু প্রথমেই আপনার জন্য শুভকামনা রইল যাতে করে আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে আগের মতো ফিরে আসতে পারেন। আপু আপনি অসুস্থ শুনে খুব খারাপ লাগছে। "আমার বাংলা ব্লগ" সবার পরিবার তাই এখানের কোনো সদস্য অসুস্থ হলে সত্যি অনেক খারাপ লাগে। সত্যি বলেছেন আপু অসুস্থ হলে বোঝা যায় সুস্থতা সৃষ্টিকর্তার কতটা নেয়ামত। আমিও কিছুদন আগে অনেক অসুস্থ ছিলাম। আপু সত্যি পরিবারের কেউ অসুস্থ হলে খাওয়া দাওয়া করা অনেক কষ্ট হয়ে যায়।ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই । ঠিকই বলেছেন আপু এখানে আমরা সবাই একটা পরিবারের মতো তাই যে কেউ অসুস্থ হলে অনেক খারাপ লাগে। দোয়া করবেন আপু তাড়াতাড়ি পুরোপুরি সুস্থ হয়ে যেনো আপনাদের সাথে সবসময়ই যুক্ত থাকতে পারি।

 2 years ago 

ঠিক বলেছেন আপু অসুস্থ হলে বোঝা যায় যে সুস্থতা ঈশ্বরের কতবড় আশীর্বাদ।তাইতো আপনার পোস্ট কয়েকদিন ধরে খুঁজে পাই না। এখন আগের থেকে অনেক ভালো জেনে ভালো লাগল। দোয়া করি আপনি তারাতাড়ি সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু অসুস্থ হলে বোঝা যায়, সুস্থতা কতটা জরুরি। আপনারা সবসময়ই আমার কথা মনে করেন জেনে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু।

 2 years ago 

শীতকাল টাই এমন যাদের সর্দি কাশির প্রবলেম থাকে তাদের এই সময় আসলেই সমস্যাটা অনেক বেশি বেড়ে যায়। তাছাড়া হাজব্যান্ড পাশে না থাকলে একা একা আলসেমি করে ডাক্তারের কাছেও যাওয়া হয় না। এটা অবশ্য ভালো করেছেন যে আপনি ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ খাননি। তাছাড়া ঠিকই বলেছেন অসুস্থ হলেই বোঝা যায় যে সুস্থতা কত বড় নেয়ামত। দোয়া করি পুরোপুরি সুস্থ হয়ে যান খুব দ্রুতই।

 2 years ago 

ঠিক বলছেন আপু সুস্থতা হচ্ছে সৃষ্টিকর্তার বড় নিয়ামত।আমিও আপনার মত অসুস্থ হলে মেয়েদের জন্য চিন্তা করি কারণ ওদের খাবার দাবারের অনেক বেশি অনিয়ম হয়ে যায়।অবশেষে আপনি সুস্থ হয়ে ফিরে আসছেন সেটা হচ্ছে আমাদের জন্য অনেক কিছু।আপনার জন্য অনেক দোয়া রইল যাতে দ্রুত সুস্থ হয়ে আমাদের সাথে ডিস্কর্ডে যোগ দিতে পারেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মায়েরা অসুস্থ হলে বাচ্চাদের বেশি অনিয়ম হয় আর তা একটা মায়ের জন্য অনেক কষ্টদায়ক। অবশ্যই আপু আমি সবসময়ই আপনাদের সাথে যুক্ত থাকতে চাই, সকাল থেকেই আপনাদের সাথে যুক্ত হয়ে যাবো। ধন্যবাদ আপু।

 2 years ago 
আপনাকে গত কয়েকদিন ডিসকরডে দেখিনি। ভাবছিলাম কী হল আপনার? আজ পোস্ট পড়ে খুব খারাপ লেগেছে আপনার অসুস্থতার কথা শুনে। এতটা অসুস্থ হয়েছেন যে ছুটি নিতে হয়েছে। তার উপর চাইলেই যেকোন ডাক্তার দেখাতে পারছিলেন না। আসলেই জেনে খারাপ লাগছে। আরো খারাপ লাগছে আপনার মেয়েদের কথা শুনে । আশা করছি খুব দ্রুত সুস্থ্য হয়ে যাবেন।
 2 years ago 

আমি এতটাই অসুস্থ ছিলাম যে কারো সাথে কথা বলার মতো অবস্থায় ছিলাম না, আমি দেখেছি ডিসকোর্ডে অনেকেই আমাকে মেসেজ করেছে কিন্তু আমি কোন উত্তর করতে পারিনি। সবমিলিয়ে অনেক সমস্যার মধ্যে ছিলাম। ঈশ্বরের অশেষ কৃপা আর আপনাদের দোয়ায় এখন একটু সুস্থ আছি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তাই তো অনেকদিন আপনার পোস্ট দেখি না আপু।আমি জানতাম না আপনি অসুস্থ। আসলে শীত কালে যাদের শ্বাসকষ্ঠ তাদের চলা অনেক কষ্টকর।আপু অবশেষে কিছুটা সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে এসেছেন,এটাই ভালো লাগছে।আসলে মা অসুস্থ হলে বাচ্চাদের অনেক কষ্ট হয়ে যায়।পুরোপুরি আপনার সুস্থ্যতা কামনা করছি।আসলে সুস্হ্যতা সৃষ্টিকর্তার অনেক বড় নেয়ামত।ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু অনেকদিন ধরে কোনভাবেই আপনাদের সাথে যুক্ত থাকতে পারিনি, এখন আগের তুলনায় একটু সুস্থবোধ করছি কিন্তু পুরোপুরি না। দোয়া করবেন আপু। ধন্যবাদ।

 2 years ago 

এইজন্য আজকে কয়েকদিন আপনাকে না দেখতে পেয়ে ভাবছিলাম কি হয়েছে। আজকে আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম আপনি অসুস্থ থাকার কারণে ছুটি নিয়েছেন। যদিও এই মৌসুমে প্রায় সবাই অসুস্থ হয়ে পড়ছে। আপনি তো দেখছি অতিরিক্ত অসুস্থ হয়ে পড়েছেন। তবে ভালই হয়েছে যেহেতু আগে আপনার একজন ডাক্তার রয়েছে তার সাথেই আলোচনা করলেন। আসলে ঠিকই বলেছেন আমরা যখন সুস্থ থাকি তখনই বোঝা যায় সুস্থতার মর্ম। এতদিন পর আপনাকে ফিরে আসতে দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

জ্বি আপু সবাই কম বেশি অসুস্থ হয়ে পড়েছিল শীত শুরুর সাথে সাথেই কিন্তু আমি অনেক বেশি অসুস্থ হয়ে পড়েছিলাম খুবই কষ্ট পেয়েছি কয়েকদিন এখনও পুরোপুরি সুস্থ হতে পারিনি তারপরও আগের তুলনায় অনেক ভালো আছি। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64