রাতবেরাতে দুজনের তরফ থেকে ভালোবাসার উপহার।

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো"

আমার বাংলা ব্লগবাসী সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি,সুস্থ আছি।

ভালোবাসা চারটি শব্দের হলেও এর ব্যপ্তি অনেক।
যুগে যুগে ভালোবাসা প্রকাশে ভিন্নতা এলেও ভালোবাসা আছে তার নিজের জায়গাতেই। যুগের সাথে তাল মিলিয়ে অনেক কিছুতেই পরিবর্তন এসেছে। শুধু পরিবর্তন আসেনি ভালোবাসাতে। ভালোবাসা একটি মানবিক আর আবেগকেন্দ্রিক অভিজ্ঞতা।নিঃস্বার্থ ভালোবাসা একটি অত্যন্ত পরিপূর্ণ এবং মানবিক স্বভাব। এটা হলো এমন একটি ভালোবাসা যেটা কেউ অন্যদের সঙ্গে ব্যক্ত করে যাচ্ছে এবং তার জন্য কিছু প্রত্যাশা বা প্রতিযোগিতা নেই। নিঃস্বার্থ ভালোবাসা হলো তত্ত্বটি যা সম্পূর্ণরূপে অন্যদের সঙ্গে মিশে যায় এবং কোনো অপেক্ষা বা প্রতিযোগিতা ছাড়া অন্যদের কাছে আনন্দ উপহার দেয়।

হিরা ভাবির সাথে আমার সম্পর্কের কথা আপনারা সকলেই কমবেশি জানেন।আমাদের সম্পর্ক নিয়ে এতো বেশি লেখালেখি হয়েছে তাতে করে সবার মুখস্থ হয়ে যাওয়ার মতো অবস্থা তাই না!😁যাইহোক হিরা ভাবি আমার বাচ্চাদের সবসময়ই খুব ভালোবাসে এবং অনেক বন্ধুসুলভ আচরণ করে ওদের সাথে।আমার মেয়েরা তো হিরা ভাবির বান্ধবী বলা চলে তারা একসাথে বসে গল্প করে খেলাধুলা করে আরও কতকিছু যা বলে শেষ করা যাবে না।হঠাৎ করেই ভাবি রাত নয়টার দিকে আমাকে ফোন দিয়ে বললো যে অর্থী কে একটু পাঠিয়ে দিন তো।আমি জিজ্ঞেস করলাম কেন!তখন ভাবি বললো যে আমি বিরিয়ানি রান্না করেছি তাই ওদের দুই বোনের জন্য একটু পাঠিয়ে দিবো কিন্তু শায়ান বাবু ঘুমায় আছে তাই দিতে যেতে পারছি না তাই অর্থী এসে নিয়ে যাক তারপর ওরা দুজন মিলে খাবে।ভাবির কথা শুনে আমি আমার ছোট মেয়েকে পাঁচ তলায় পাঠিয়ে দিলাম।
PhotoCollageMaker_20230621_002655266.jpg

ছোট মেয়ে বিরিয়ানি নিয়ে না পৌঁছানোর আগেই দেখি দরজায় কড়া নাড়ছে কে জেনো!দরজা খুলেই দেখি বৃত্ত একটা শপিং ব্যাগ হাতে দাঁড়িয়ে আছে।বৃত্ত কে দেখে একটু অবাক হয়ে গেলাম যে ও এতো রাতে হঠাৎ কি মনে করে আসলো।ও বিকেল বেলায় মেয়েদের পড়িয়ে গেছে তাহলে এখন কি কারনে আসলো এটা ভেবেই একটু অবাক হয়েছে।যাইহোক তারপর বৃত্ত কে ভিতরে আসতে বললাম ও ভিতরে এসে আমার হাতে একটা শপিং ব্যাগ ধরিয়ে দিয়ে বললো কাকিমা আপনাদের জন্য আমার মা এগুলো পাঠিয়েছে।ব্যাগ থেকে টিফিন বাটি খুলে দেখি একটা বাটিতে অনেক গুলো লুচি আর আরেকটা বাটিতে আলুর তরকারি।দেখেই তো অনেক ভালো লাগলো তার কারন বৃত্তর মা নিরামিষভোজী মানুষ তাই দিদি অনেক ভালো নিরামিষ রান্না করেন যার কোনো তুলনা হয় না।আর আমি তো নিরামিষ খাবার খেতে খুবই পছন্দ করি তাই এগুলো দেখে খুবই ভালো লাগলো।
IMG_20230621_002606.jpg

IMG_20230621_002616.jpg

কিছুক্ষণের মধ্যে ছোট মেয়ে বিরিয়ানি নিয়ে হাজির একসাথে দুই ধরনের মজাদার খাবার দেখে কোনটা রেখে কোনটা খাবো আমরা বুঝতে পারছিলাম না।মেয়েরা বিরিয়ানি নিয়ে খেতে বসলো তার কারন ওরা বিরিয়ানি খেতে খুবই পছন করে। আমি বৃত্তর মায়ের হাতের লুচি আলুর তরকারি নিয়ে খেতে বসলাম।ঝাল ঝাল আলুর তরকারি আর লুচি খেতে একদম অমৃতের মতো লাগছিলো।লুচি তরকারি খাওয়ার পর হিরা ভাবির বিরিয়ানি একটু টেস্ট করার জন্য পাতে নিলাম একবার মুখে দিয়েই দেখি খেতে সেই রকমের সুস্বাদু হয়েছে তাই বেশ কিছুটা বিরিয়ানি খেয়ে ফেললাম।যদিওবা আমি এরকম খাবার গুলো একটু কম পছন্দ করি কিন্তু ভাবির বিরিয়ানি টা খেতে খুবই মজার হয়েছিলো তাই অনেক গুলোই খেয়েছি।
IMG_20230621_002554.jpg

রাতবেরাতে দুজনের তরফ থেকে এরকম ভালোবাসার উপহার পেলে কার না ভালো লাগবে বলেন!আমরা তো খুবই মজা করে খেয়েছি।দুজনের জন্য অনেক অনেক ধন্যবাদ ও ভালোবাসা রইলো।এরকম ভালোবাসার মানুষ আশেপাশে থাকলে সবসময়ই অনেক ভালো থাকা যায়।আজ এখানেই শেষ করছি আবার দেখা হবে অন্য কোনো সময়ে অন্য কোনো নতুন বিষয় নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

IMG_20230307_020842.png

IMG_20230513_221751.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

Sort:  
 last year 

বাহ একে বলে ভালোবাসা আসলেই চারটি অক্ষরের হলেও এর ব্যাপকতা অনেক। আপনি তো বেশ মজার মজার খাবার পেয়ে গেলেন দুইটা। একটা বিরিয়ানি অন্যটা লুচি ও আলুর দম বেশ ভালই লাগলো দেখে। আসলেই ভালোবাসার টান বলে কথা এত রাতেই আপনার জন্য খাবার নিয়ে আসলো বৃত্ত। আর হীরা ভাবি ও আপনার জন্য বেশ মজার করে বিরিয়ানি রান্না করে পাঠালেন মেয়ে দুইজনের জন্য। অসাধারণ ভালো লেগেছে আপনার আজকের ব্লগটি পড়ে। কারণ ভালো মানুষেরাই ভালো মানুষকে চিনে। আপনার সাথে কথা বলে অনেক ভালো লাগে অনেক সুন্দর মনের মানুষ আপনি ধন্যবাদ।

 last year 

আপু যার যেমন দৃষ্টিভঙ্গি সে তেমনি দেখে মানুষকে।আপনি সুন্দর মন দিয়ে সুন্দর করে দেখেন বলেই আমাকে আপনার ভালো লাগে।আপনিও অনেক অনেক ভালো মনের মানুষ। আসলে আমরা এখানে সবাই এতটাই বেশি আপন হয়ে গেছি যে ভালো না বেসে থাকতে পারি না।অনেক অনেক ধন্যবাদ আপু।♥️♥️

 last year 

এমন ভালোবাসা পেতে কার না ভাল লাগে। তাছাড়া একদিনে যদি দুই দিক থেকে ভালোবাসা পাওয়া যায় তাহলে তো আরো বেশি আনন্দের। পাশাপাশি থাকলে এই ছোট ছোট আনন্দ গুলো ভাগাভাগি করে নিতে খুব ভালো লাগে। এজন্যই তো হীরা আপু ভালো কিছু রান্না করলে আপনার বাচ্চাদের না দিয়ে খেতে পারে না। তাছাড়া আজ তো দেখছি বৃত্ত ভাইয়ের মা ও আপনার জন্য খুব মজাদার লুচি এবং নিরামিষ পাঠিয়েছে। যারা নিরামিষ খায় তাদের নিরামিষ রান্না খুবই মজাদার হয়। দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু ছিল খাবার গুলো।

 last year 

ঠিক বলেছেন আপু এরকম ভালোবাসা গুলো পেতে সত্যিই অনেক অনেক ভালো লাগে।হিরা ভাবি আমাদের মেয়েদের খুবই ভালোবাসে।বৃত্তর মায়ের হাতের নিরামিষ রান্না খুবই পছন্দ করি আমরা। তাই মাঝে মাঝে দিদি আমাদের জন্য খাবার পাঠিয়ে দেন।ধন্যবাদ আপু।♥️

 last year 

কেউ জানে না সৃষ্টিকর্তা কখনো কার কিভাবে আহারের ব্যবস্থা করে দেয় যাইহোক খুবই ভালো লাগলো এমন একটি সুন্দর ঘটনা পড়তে পেরে যেখানে বৃত্ত আপনাদের জন্য টিফিন বাটিতে করে খাবার নিয়ে এসেছে। যেখানে দেখলেন লুচি তার মা বানিয়ে দিয়েছে আপনাদের জন্য আর এত সুন্দর একটি সম্পর্ক বিনিময় দেখে আমার ভালো লাগলো।

 last year 

এটা ঠিক বলেছেন ভাইয়া সৃষ্টিকর্তা কার বাড়িতে কখন কার আহার লিখে রাখেন তা আমরা কেউ বলতে পারি না।বৃত্তর মা অনেক গুলো নিরামিষ খাবার পাঠিয়েছেন। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67