আজকে আমার মন ভালো নেই shy-fox 10% | abb-school 5%

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার আদাব। আশাকরি আপনারা সকলেই ভালো আছেন সুস্থ আছেন। আমি সুস্থ আছি কিন্তু আমার মন ভালো নেই।

আজকে আমার মন ভালো নেই টাইটেল দেখে অনেকেই হয়তো ভাবছেন যে আমি মজা করার জন্য এটা লিখেছি কারন সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এটা নিয়ে অনেক ট্রল করা হচ্ছে তাই ভাবাটাই স্বাভাবিক। আমি কোন মজা করছি না সত্যিই আজকে আমার মন ভালো নেই তার কারন হচ্ছে আজ আমার মেজো বৌদির অপারেশন করা হবে সে এখন হাসপাতালে ভর্তি আছে।

IMG_20220627_015423.jpg

আমার নিজেন কোন বোন নেই তাই এই অভাবটা সবসময়ই অনুভব করি মন খুলে কথা বলার মতো তেমন কেউ ছিল না। যখন থেকে আমার মেজো বৌদি আমাদের বাড়িতে বিয়ে হয়ে আসলো তখন থেকে আমি মন খুলে কথা বলার মতো একজন সঙ্গী পেলাম ওর সাথে আমার বোনের মতো সম্পর্ক আমরা সবধরনের কথা একে অপরকে খুব সহজেই বলতে পারি এককথায় যাকে বলে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।
IMG_20220627_095845.jpg
গত মার্চ মাসে হঠাৎ করেই মেজো বৌদি অসুস্থ হয়ে গেলো রংপুর সি এম এইচ হাসপাতালে নেওয়া হলো সেখানে ডাক্তার দেখানো হলো সবরকম পরীক্ষা নিরিক্ষার পর বললো যে কিডনি নালীতে পাথর আর পিত্তথলিতে পাথর। কিডনির অপারেশন রংপুর সি এম এইচ হাসপাতালে সম্ভব না তাই তাকে ঢাকা সি এম এইচ হাসপাতালে রেফার্ড করা হলো। সবাই চিন্তিত কে নিয়ে যাবে ঢাকায় আমার মেজদা তখন একটা বিশেষ ট্রেনিং এ ছিল তাই তার পক্ষে ছুটি নেওয়া কোনভাবেই সম্ভব না আমি আর বৌদির ছোট ভাই ছাড়া যাওয়ার মতো আর তেমন কেউ ছিল না তাই আমরা তিনজনে মিলে ঢাকার উদ্দেশ্য রওনা হলাম। ঢাকায় আমার কাকার বাসা তেজগাঁও থানা কোয়ার্টারে উঠলাম আমরা।
IMG_20220627_021221.jpg
ঢাকা শহর আমার কাছে খুবই পরিচিত একটা শহর কারন আমি দীর্ঘ পনেরো বছর এই শহরে কাটিয়েছি। এখন প্রয়োজনের তাগিদে নিজের শহরে এসেছি। শহর পুরাতন কিন্তু হাসপাতাল একদম নতুন কখনো যাওয়া হয়নি সি এম এইচ হাসপাতালে। সি এম এইচ হাসপাতালে পরিবেশ এতটাই সুন্দর দেখলে মনে হবে না আমরা কোন হাসপাতালে আসছি মনে হয় কোন পার্কে ঘুরতে আসছি চারদিকে নজরকাড়া সৌন্দর্য। সবকিছু সাজানো গোছানো আর নিয়মশৃঙ্খলার মধ্যে ঘেরা এক অন্য রকমের পরিবেশ। আমাদের কাছে সম্পূর্ণ নতুন তারপরও সাহস নিয়ে আমরা গেলাম। অনেক নিয়মকানুনের মধ্য দিয়ে ডাক্তার দেখানো হলো আবার পরীক্ষা নিরিক্ষা করা হলো বেশ কয়েকদিন এভাবেই কেটে গেলো অবশেষে সব রিপোর্ট দেখার পর হাসপাতালে ভর্তি করা হলো সব ফর্মালিটি শেষ করে বৌদিকে ফ্যামিলি ওয়ার্ডে রেখে আমরা বাসায় চলে আসলাম ওখানে রোগীর সাথে রাতে থাকার কোন পারমিশন নাই তাই কি আর করা মন না চাইলেও চলে আসতে হলো । রাতে আর ঠিকমতো ঘুমাতে পারলাম না।খুব সকালে ঘুম থেকে উঠে ছুটলাম হাসপাতালে ফ্যামিলি ওয়ার্ডে গিয়ে দেখি বৌদি সবকিছু গুছিয়ে বসে আছে আমাদের অপেক্ষায় ওর মুখটা দেখে খুব মায়া লাগছিল। অপারেশনের ড্রেস পড়িয়ে চুল গুলো বেঁধে দিলাম।
IMG_20220627_015441.jpg
কাগজপত্র সব গুছিয়ে নিয়ে নিচে গিয়ে দাড়ালাম হাসপাতালের নিয়ম হচ্ছে রোগীকে এ্যাম্বুলেন্স এ করে অপারেশন থিয়েটারের বিল্ডিং এ নিয়ে যায়। কিছুক্ষণের মধ্যে এ্যাম্বুলেন্স এসে হাজির আমরা সবাই উঠে বসলাম এক মিনিটের কম সময় এর আগেই ইউরোলজি বিভাগের সামনে আসলাম। তারপর আমরা কিছুক্ষণ ওয়েটিংরুম এ বসলাম এক এক করে রোগিদের নাম বলছে তারা সবাই ওটি রুমের দিকে যাচ্ছে। কিছুক্ষণের মধ্যে বৌদির নাম ডাকলো ওকে আমরা ওটি রুমের গেইটে এগিয়ে দিয়ে আসলাম ও খুবই ধৈর্য্যশীল মানুষ ওর কোন অনুভূতি নেই যে ওর একটা অপারেশন করা হবে। আমার খুব কান্না পাচ্ছিল খুব কষ্ট করে চোখের জল ধরে রেখেছি ওকে নিয়ে চলে গেলো আমি আর বৌদির ভাই ওয়েটিং রুমে এসে বসলাম আর অপেক্ষার প্রহর গুনতে লাগলাম, কখন খবর পাবো যে অপারেশন সাকসেসফুলি হয়েছে। কিছুতেই যেন অপেক্ষা আর শেষ হয়না সবকিছু মিলিয়ে আমার প্রায় বিধ্বস্ত অবস্থা

তিন ঘন্টা সময় ধরে অপেক্ষা করার পর খবর আসলো শাপলা বকসীর বাড়ির লোক কে আছেন সামনে আসেন আমরা দুজন ছুটে গেলাম বললো অপারেশন সাকসেসফুলি হয়েছে আধা ঘণ্টা পর আই সি ইউ এর বেডে দেওয়া হবে। আবার অপেক্ষা প্রায় ঘন্টাখানেক পর এসে বললো শাপলা বকসীর খুব কাছের কে আছেন শুধুমাত্র একজন দশ মিনিটের জন্য দেখতে পারবেন আমি তখন ওর ভাইকে বললাম
তুমি গিয়ে দেখে আসো কারন যতই হোক ও তো সবচেয়ে কাছের মানুষ আদরের ছোট ভাই। তখন ও বললো দিদি আপনি যান আমি এখানে থাকি ও হয়তোবা আমার পরিস্থিতি দেখে বুঝতে পারছে যে আমি কতটা টেনশনে ছিলাম যাইহোক আমি আই সি ইউ এর ভিতরে গেলাম গিয়ে দেখি বৌদি একটা বেডে মরার মতো পড়ে আছে কোন সাড়াশব্দ নেই আমার তো দেখেই খুব কান্না পাচ্ছিল চোখ দিয়ে অনবরত জল বের হয়ে আসছিল দশ মিনিট পর আমাকে বের করে দিলো বললো আজকে আই সি ইউ তে থাকবে আপনাদের এখানে কোন প্রয়োজন নাই যদি কোন কারনে দরকার পড়ে আমরা জানাবো।

পরের দিন ফ্যামিলি ওয়ার্ডে শিফট করে দিলো তিনদিন রাখার পর রিলিজ দিয়ে দিলো আমরা সবাই ওকে আনতে গেলাম ওর মেয়ে আমার মেয়ে সবাই মিলে হাসপাতালে গেলাম তারপর বাসায় নিয়ে আসলাম।
IMG_20220627_021249.jpg
ভালো ভাবেই আমরা আবার বাড়িতে ফিরে আসলাম তিন মাস ভালোই কাটলো

আবার পিত্তথলির অপারেশনের জন্য গত কয়েক দিন হলো ঢাকায় গেছে এবার আমি যেতে পারিনি আমার ব্যক্তিগত কিছু সমস্যার কারনে। এবার মেজদা সাথে আছে তাই আমার না যাওয়াতে তেমন কোন সমস্যা হচ্ছে না। আজ অপারেশন করা হবে। সকাল আটটায় ওটি তে নিয়ে গেছে এখন পর্যন্ত এতটুকুই খবর জানি আমি খুবই চিন্তিত মনটা খুবই খারাপ কিছু ভালো লাগছেনা

সকলেই আমার বৌদির জন্য আশীর্বাদ, দোয়া করবেন অপারেশন যেন ভালো ভাবে হয়। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আসলে আপু আপনি যে মজা করছেন না তা আমি প্রথম ছবিটা দেখেই বুঝতে পেরেছি। আপনার বৌদির এই অসুস্থতার কথা শুনে সত্যি ভীষণ খারাপ লাগলো। একটা কথা জেনে ভীষণ ভালো লাগলো আপনি আর আপনার বৌদি একদম বোনের মত হয়ে চলাফেরা করেন। তাছাড়া বিশেষ কেউ না থাকাতে আপনারা তিনজন মিলে ঢাকায় যাচ্ছেন এ বিষয়টা ভীষণ ভালো লাগলো। নিশ্চয়ই আপনার বৌদি তাড়াতাড়ি যেন সুস্থ হয়ে ওঠে এই জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সবকিছু নিয়ে তো আর মজা করা যায় না। আপনার ফটোগ্রাফিতে দেখেই বুঝতে পেরেছি কেন মন ভালো নেই। কিন্তু বিস্তারিত পরে বুঝতে পারলাম আপনার খুব বান্ধবীর সুলভ মেজ বৌদি অসুস্থতার কারণে মেডিকেল। তারপর অস্থিরতা অপারেশন অপেক্ষা আসল বিষয় গুলো খুব আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। তবে শেষপর্যন্ত সবাইকে নিয়ে সুস্থতার মাঝে বাড়িতে ফিরে গেছেন সেটা জেনে খুবই ভালো লাগলো। কিন্তু কিডনির স্টোন জনিত সমস্যার কারণে পুনরায় আবার আসতে হলো। তবে এখন আপনার দাদার সাথে আছে জেনে কিছুটা স্বস্তি পেলাম। সব মিলিয়ে অসাধারণ ছিল আপনার মনের ভাবগুলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হাসপাতালের বেডে কেউ একজন এরকম থাম্বনেইল দেখে আগেই কিছুটা আন্দাজ করতে পারছিলাম । বিস্তারিত পড়ে বুঝলাম আসলেই মন খারাপের বিষয় পর পর দুইটা মেজর অপারেশন করাটা বড়ই বেদনা দায়ক । আশা করছি আপনার মেজ বৌদি দ্রুত সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসবে ।

 2 years ago 

আপু আপনার বৌদির সুস্থতা কামনা করছি। আপনার বৌদির সাথে আপনার সম্পর্ক অনেক ভাল এটা বোঝাই যাচ্ছে। প্রিয় মানুষটি বা কাছের মানুষটি অসুস্থ হলে সত্যি অনেক খারাপ লাগে। তবে সিএমএইচের পরিবেশ অনেক ভাল এটা আমার জানা আছে। কারন আমার ভাই সেনাবাহিনীতে জব করেন। তবে যাই হোক তিনি যেন সুস্থ হয়ে বাসায় ফিরে আসেন এই কামনাই করছি।

 2 years ago 

সত্যই প্রথমে ভেবেছিলাম হয়তোবা মজার ছলেই লিখেছেন।আরেকটা কথা কি,টাইটেল টা দেখেই ভেতরে পড়তে এসেছিলাম।কিন্তু প্রথম অংশ পড়তেই নিজের ভুল বুঝতে পেরেছি।
চিন্তা করবেন না।ইনশাল্লাহ অপারেশন সাক্সেসফুল হবে এবং তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন💙

 2 years ago 

আপনার বৌদির সাথে যে আপনার এত ভালো সম্পর্ক সেটা জেনে খুব ভালো লাগলো। আজকালকার দিনে এটা সাধারণত দেখা যায় না। ননদ বৌদির ভেতরে সম্পর্ক সাধারণত খুবই খারাপ হয়। আপনার বৌদির সুস্থতা কামনা করছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজ আমার মেজো বৌদির অপারেশন করা হবে সে এখন হাসপাতালে ভর্তি আছে।

মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা জানাই যেন আপনার মেজ বৌদি দ্রুত সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসতে পারেন। প্রথমে আমিও ভেবেছিলাম আপনার টাইটেলটি দেখে হয়তো বা আপনি কোন মজা করছেন কিন্তু পরবর্তীতে আপনার পোস্ট পড়ার মাধ্যমে বুঝতে পারলাম আপনি আমাদের মাঝে কোন মজা করছেন না আপনি সত্যিই একটা ঘটনা আমাদের মাঝে শেয়ার করছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60157.20
ETH 2416.98
USDT 1.00
SBD 2.43