আমার স্বপ্ন।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা

সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও ভালো আছি।

আমার স্বপ্ন

মানুষের জীবনে হাজারও রকমের স্বপ্ন থাকে তার কিছু পূরণ হয় আর কিছু পূরণ হয় না।সবার মতো আমারও অনেক স্বপ্ন রয়েছে।তবে সেগুলো আমার নিজের জন্য স্বপ্ন দেখা নয়,আমার সকল স্বপ্ন সন্তানদের কে ঘিরে।আমার মনে পড়ে না কখনো আমি স্বপ্ন দেখেছি আমার গাড়ি হবে বাড়ি হবে অনেক ব্যাঙ্ক ব্যালেন্স হবে যেগুলো নিয়ে আমি অনেক ভালো থাকবো।এই ধরনের স্বপ্ন গুলো কখনোই আমার মনে আসে না।আমার স্বপ্ন এগুলোর অনেক সময় ঊর্ধ্বে।আমি স্বপ্ন দেখি আমার মেয়ে পরীক্ষায় অনেক ভালো রেজাল্ট করবে দেশের নামকরা কলেজে ভর্তি হবে।তারপর দেশ ছাড়িয়ে বিদেশে পড়াশোনা করবে মানুষের মতো মানুষ হবে তারপর বড় কোন স্থানে গিয়ে সমাজে মাথা উঁচু করে বাঁচবে এগুলো আমার স্বপ্ন।

pexels-карина-каржавина-8734652.jpg
ইমেজ সোর্স

আমার বড় মেয়েকে যখন স্কুলে ভর্তি করাই তখন সেই স্কুলের কোনো এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক এসেছিলেন এবং তিনি তার মূল্যবান বক্তব্য প্রদান করেছিলেন।সেই বক্তব্যের মধ্যে কয়েকটা কথা আমার খুব ভালো লেগেছিল এবং নিজের মনের মধ্যে সেই কথাগুলো রেখে দিয়েছি।তার মধ্যে অন্যতম একটি কথা হলো ব্যাংকে টাকা না জমিয়ে নিজের সন্তানের পিছনে খরচ করুন তাহলে দেখবেন একদিন আপনার সন্তানই ব্যাংকে পরিণত হবে।সন্তানের পিছনে টাকা ব্যয় করাকে খরচ মনে করবেন না মনে করবেন ইনভেস্ট করছেন এবং সেই ইনভেস্ট থেকে একদিন অবশ্যই লভ্যাংশ পাবেন।এই কথা টা আমার খুব বেশি ভালো লেগেছে এবং আমিও সেদিনের পর থেকে বাচ্চাদের পড়াশোনার বিষয়ে কোনো কৃপণতা করি না যখন যা প্রয়োজন তাই দেওয়ার চেষ্টা করি যাতে করে ওদের পড়াশোনার কোনো কমতি না হয়।
IMG_20231030_232430.jpg

আমার প্রতিটি দিন শুরু হয় বাচ্চাদের পড়াশোনা নিয়ে চিন্তা করে এবং রাতও শেষ হয় ওদের ভবিষ্যৎ চিন্তা করে।আমি ওদের কে নিয়ে এতোটাই বেশি চিন্তিত থাকি যে নিজের দিকে খেয়াল রাখার সময়ই পাই না আর তাই মাঝে মাঝে বেশ অসুস্থতার যন্ত্রণা ভোগ করতে হয়।এর জন্য স্বামীর বকাও কম খেতে হয় না।আমার অসুস্থতা মানেই তার চিন্তার কারন এজন্য বকাবকি করে যাতে আমি সুস্থ থাকি,তার কথা তুমি যদি সুস্থ না থাকো তখন কি হবে বাচ্চাদের কে দেখাশোনা করবে তখন তোমার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে।

বড় মেয়ের টেস্ট পরীক্ষা শুরুর কতদিন আগে থেকে আমার চোখের ঘুম চলে গেছে।ঘুমোতে গেলেই চিন্তা যদি সকালে সময়মতো উঠতে না পারি যদি সময়মতো মেয়ে পরীক্ষা দিতে যেতে না পারে আরও কত আজব চিন্তা আমার মাথা আসে যেগুলোর আসলে কোনো ভিত্তি নেই আমিও বুঝি কিন্তু তারপরও নিজের মন কে শান্ত রাখতে পারি না এটাই হলো আমার প্রধান সমস্যা।আমি স্বপ্ন দেখি কিন্তু আমার স্বপ্ন গুলো আমার সন্তানের উপর চাপিয়ে দেই না।আমি স্বপ্ন পূরণের চেষ্টা করছি মাত্র যদি পূরণ হয় তবে আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ হতে পারবো,আর যদি পূরণ না হয় তাহলে নিজের দুর্ভাগ্য বলে মেনে নিবো।

IMG_20231030_232900.jpg

আজ এখানেই শেষ করছি আবার দেখা হবে অন্য কোনো সময়ে অন্য কোনো নতুন বিষয় নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।

ধন্যবাদ।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RbU7d9RkoVcadx8q3KVmykJYSrm8tR69yWr2D2XjGtrwymEESXgj6DBKwzfDq...a7wUnT1yP95XFCcarSYSmbCUU6WSZpxG1CxpEomocUpKryhEPHqNE4QCz6K6ksbP2A68LWf686h6QSwuyabUsvALSDTzJRANT2hrH7cqDbo9cY2yEcnpF8Xou8.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxjKJArHq7pMcxbrR68rpWSk5szypPkRxehi1ennJCAQns4ZHJhX3jZu9bF4dM...QupMZMXmBS4xXZG99M87px48bfqKir7P6LAFLX7xazKN9GzHCW8CsKaSYT34EZ1QWUFNrxTRnr5Kt6t6MpkUnx83wmMV94xMPanMdFywnT1Trh7TnqzMYjNjth.gif

Sort:  
 11 months ago 

আপু মা হলে এই চিন্তাই সন্তানদের জন্য থাকে।খুব কম মা পাবেন বাড়ি-গাড়ির কথা ভাবে।আপনার মেয়েরা খুব ভালো পড়াশোনায় চিন্তা করবেন না।আপনি তো মেয়ের টেনশনে এক্সাম দিতে যেতে পারবে কিনা ভাবেন।আর আমিতো টেনশনে স্বপ্নে নিজেই এক্সাম দিতে যাই আপু।😂পরিবারের সবাইকে নিয়ে অনেক ভালো থাকবেন এই কামনা করি।

 11 months ago 

আসলে এ কথা সত্য যে ব্যাংকে টাকা না রেখে আপনার সন্তানের পেছনে খরচ করলে আপনার সন্তান নিজেই একদিন ব্যাংকে পরিণত হবে। আপনি অনেক বড় স্বপ্ন দেখছেন, দোয়া করি আপনার মেয়ের মাধ্যমে আপনার স্বপ্ন পূরণ হোক।

Posted using SteemPro Mobile

 11 months ago 

টাকা বাড়ি গাড়ি এই স্বপ্নগুলো অধিকাংশ মানুষেরই আছে। কিন্তু আপনার স্বপ্নটা ভিন্ন শুনে ভালো লাগল। মা বাবাদের চিন্তা সবসময় সন্তানকে ঘিরেই হয়। তাদের নিয়ে অনেক স্বপ্ন দেখে থাকে। কথাটা দারুণ বলেছে ব‍্যাংকে টাকা না জমিয়ে সন্তানের পেছনে খরচ করুন সন্তানই ব‍্যাংকে পরিণত হবে। আশাকরি আপনার দুই মেয়ে খুব ভালো অবস্থানে যাবে আপু। ওদের জন্য অনেক অনেক শুভকামনা।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপু দোয়া করি আপনার প্রতিটি স্বপ্ন যেন সোনালী দিনের মত সত্য হয়। আমার নক্ষত্র রাজকন্যা গুলো যেন আপনাকে আপনার স্বপ্নের চেয়ে বেশী কিছু দিতে পারে। আপনাকে দেখতেই তো মনে হয় যে আপনার চাওয়া আর পাওয়া বেশ কম। সুন্দর জীবনই আপনার কাম্য। যাই হোক সব মিলিয়ে আমার স্বপ্ন গুলোর জন্য দোয়া রইল।

 11 months ago 

দোয়া করি আপু আপনার স্বপ্ন পূরণ হোক। আসলে আপু আপনার মতো আমারো অনেক বড় স্বপ্ন রয়েছে। তবে গাড়ি বাড়ির কোন স্বপ্ন নয়। শুধু বাচ্চারা মানুষের মতো মানুষ হোক। যাইহোক আপু আপনার মেয়ের জন্য অনেক অনেক দোয়া রইল।

 11 months ago 

প্রতি টা বাবা,মা তাদের নিজের সখ, কিংবা অপ্রাপ্তি গুলো নিজেদের সন্তানের মাঝে দেখতে চায়।কেউবা সফল হয় আবার কারো সপ্ন সপ্নই থেকে যায়।আপনার সপ্ন গুলো অনেক সুন্দর সপ্ন।সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা করি আপনার সপ্ন গুলো পূর্ণতা যেন পায়।আর সত্যি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের কথা গুলো আমারও মন ছুয়ে গেলো।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63656.97
ETH 2473.22
USDT 1.00
SBD 2.66