অনেক দিনের ইচ্ছে পূরণ।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি,সুস্থ আছি।

মানুষের জীবনে অনেক রকমের ইচ্ছে থাকে।একটা ইচ্ছে পূরণ হলে নতুন করে আরেকটি ইচ্ছের উদয় ঘটে।আমরা প্রায়শই নিজের ইচ্ছে গুলো পূরন করার চেষ্টা করি,কিন্তু মাঝে মাঝে বিভিন্ন কারনে ইচ্ছে পূরণ করা সম্ভব হয়েও উঠে না।কিন্তু সাধ্য অনুযায়ী ইচ্ছে গুলো যদি পূরণ করতে পারি তখন খুশির সীমা থাকে না।আমি অনেক দিন ধরেই একটি শিবলিঙ্গ কেনার কথা ভাবছিলাম কিন্তু কেনো জানি কেনা হচ্ছিলো না।আসলে আমি একটা কথায় খুব বিশ্বাস করি। তা হলো ধর্মীয় ক্ষেত্রে যদি আমরা কোনকিছু ইচ্ছে প্রকাশ করি তা যতক্ষণ পর্যন্ত ঈশ্বর না চাইবেন ততক্ষণ পর্যন্ত আমাদের সেই ইচ্ছে পূরণ হবে না।এটা আমি অনেক বার প্রমাণ পেয়েছি।তাই এখন কোনোকিছু ইচ্ছে হওয়ার সাথে সাথে ঈশ্বর কে স্মরণ করে মনে মনে বলি হে ঈশ্বর তুমি আমার এই ইচ্ছে টা পূরণ করিও।আর যথাসময়ে না হলেও কিছুদিন অপেক্ষা করার পর ঠিকই সেই ইচ্ছে টা আমার পূরণ হয়।

IMG_20230815_013032.jpg

শিবলিঙ্গ কি?

শিবলিঙ্গ অর্থাৎ"প্রতীক" বা "চিহ্ন" যা হলো পরমেশ্বর শিবের নির্গুণ ব্রহ্ম সত্বার একটি প্রতীকচিহ্ন। ধ্যানমগ্ন শিবকে এই প্রতীকের সাহায্যে প্রকাশ করা হয় , হিন্দু মন্দিরগুলিতে সাধারণত শিবলিঙ্গে শিবের পূজা করা হয়।শিব শব্দের শাব্দিক অর্থ হচ্ছে কল্যাণকারী বা মঙ্গল।শিব হিন্দুধর্মের অন্যতম প্রধান দেবতা। ঈশ্বরের সৃজন, পালন ও সংহার এই ত্রিশক্তি যথাক্রমে ব্রহ্মা, বিষ্ণু ও শিব এই তিন দেবতারূপে পরিচিত। ব্রহ্মা সৃষ্টি করেন, বিষ্ণু পালন করেন আর শিব ধ্বংস করেন। এই সৃজন-পালন-সংহার প্রক্রিয়ার মধ্য দিয়েই জগৎসংসার চলমান আছে।
IMG_20230815_013047.jpg

সেদিন হঠাৎ করেই কেনো জানি আর কোনোভাবে নিজের ইচ্ছে টাকে দমে রাখতে পারছিলাম না,তাই বাসা থেকে বেড়িয়ে পড়লাম শিবলিঙ্গ কেনার উদ্দেশ্যে।কয়েকটা দোকান ঘুরে ঘুরে দেখলাম কিন্তু কোথাও মনের মতো পাচ্ছিলাম না তাই আর কেনা হলো না।মনে কষ্ট নিয়েই বাসায় ফিরে আসতে হলো।বাসায় এসে ফোন নিয়ে ঘাটাঘাটি করছিলাম হঠাৎ করেই কেনো জানি একটা পেইজ চোখের সামনে আসলো।পেইজ টা দেখেই মনে হলো পুজোর সামগ্রী বিক্রি করা হয় তাই অতি আগ্রহ নিয়ে পেইজ টি ভিজিট করতে লাগলাম হঠাৎ করেই আমার মনের মতো শিবলিঙ্গ চোখের সামনে চলে আসলো।আমি।সাথে সাথে নক দিলাম তারপর স্কিনশট নিয়ে পাঠিয়ে দামদর জিজ্ঞেস করলাম।কিছুক্ষণ পর আমার সব প্রশ্নের উত্তর দেওয়া হলো।আমি তখন নিশ্চিন্তে আমার পছন্দের জিনিস টি অর্ডার করলাম।আর দুদিনের মধ্যেই আমি আমার কাঙ্ক্ষিত জিনিস টি হাতে পেয়ে গেলাম।
Screenshot_2023_0815_013208.jpg

সোমবার ভোলানাথের বার তাই যথাযথ নিয়মানুসারে শিবলিঙ্গ আমার ঘরের আসনে প্রতিষ্ঠা করতে হবে।রবিবার রাত থেকে এতটাই বৃষ্টি হচ্ছিলো রাত থেকে পরেরদিন সকাল পর্যন্ত মুষলধারে বৃষ্টি কোনোভাবেই বাইরে যাওয়ার উপক্রম নেই।ঘুম থেকে উঠে বসে আছি কখন বৃষ্টি কমবে তারপর বাজারে গিয়ে পুজোর ফল মিষ্টি ফুল আরও অন্যান্য সামগ্রী কিনে আনবো তারপর পুজো দিবো।অপেক্ষা করতে লাগলাম কিছুতেই বৃষ্টি যেনো কমছিলো না।মনে মনে ভাবছিলাম আজ মনে হয় আর পুজো দেওয়া হবে না!অনেক সময় অপেক্ষা করে ভাবলাম আর বসে থেকে লাভ নেই এখন বৃষ্টির মধ্যেই বেড়িয়ে পড়তে হবে তা না হলে আজ আর পুজো দেওয়া হবে না।ছাতা নিয়ে বাসা থেকে বেড় হলাম কিছুদূর যেতেই অবাক করা কান্ড হঠাৎ করেই বৃষ্টি থেমে গেলো তখন ভাবলাম সবই ঈশ্বরের কৃপা।বাজারে গেলাম প্রয়োজনীয় জিনিসপত্র কিনে আনলাম।স্নান সেরে ভক্তিসহকারে পুজো দিলাম।

Screenshot_2023_0815_013253.jpg

IMG_20230815_013905.jpg

IMG_20230815_005606.jpg

IMG_20230815_005629.jpg

অনেকদিনের ইচ্ছে টা পূরণ করতে পেরেছি। সাধ্য অনু্যায়ী নিজের ইচ্ছে পূরণ করতে পেরে আমি খুবই খুশি ঈশ্বরের অশেষ কৃপা ছিলো বলেই খুব সহজেই নিজের ইচ্ছে টা পূরণ করতে পারলাম আর সেই খুশি টুকু আপনাদের সাথে শেয়ার করলাম।আজ এখানেই শেষ করছি,আবার দেখা হবে অন্য কোনো সময়ে অন্য কোনো নতুন বিষয় নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

আমাদের উইটনেস কে সাপোর্ট করুন।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHvi...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgAaeHkUbVYHQygf4BziFrEyhjgH4bQJyLmky9bKBwALZ2h9iBsdB7ytyweg4...aUXLeYe3s5prEk6GNwc17FeYqYT61YgbrF4xidNoAoEJhMKPeQJMDqHd9ToQgL6ro2brbL83MdGQyafZvcEdJXdrtv7CKUsoEdfmN1RF8QMxbbsys62BizFDwT.gif

Sort:  
 last year 

আপু ইচ্ছের মতো ইচ্ছে করলে আগে হোক পরে হোক পূরণ হবেই।যাক অবশেষে আপনার ইচ্ছে পূর্ণ হয়েছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপু পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু।মন থেকে চাইলে সবকিছু পাওয়া যায়।ধন্যবাদ আপু।

 last year 

আসলে সৃষ্টিকর্তা আমাদের মনের ইচ্ছাগুলো একদিন না একদিন অবশ্যই পূরণ করে তা দেরি করে হলেও। আপনার অনেক দিনের ইচ্ছা পূরণ হয়েছে যার জন্য আপনি অনেক খুশি বুঝতেই পারছি তা। মনের ইচ্ছা গুলো পূরণ হলে আনন্দ হয় অনেক বেশি যা সত্যি একেবারে অন্যরকম হয়। আপনার খুশির এই মুহূর্তটা আমাদের মাঝে অনেক সুন্দর করে ভাগ করে নিয়েছেন যা দেখে আরো ভালো লেগেছে। খুশি টুকু শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 last year 

জ্বি আপু সৃষ্টিকর্তা যতক্ষণ না চাইবেন ততক্ষণ আমাদের ইচ্ছে গেলো পূরণ হয়নন যখন উনি চাইবেন তখন সব ইচ্ছে পূরণ হয়ে যায়। অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

আমাদের সবার মনে অনেক ধরনের ইচ্ছা থাকে। যেগুলো সৃষ্টিকর্তা কিছুদিন পরে হলেও পূরণ করে। আর সেই স্বপ্ন পূরণ হলে আমরা সবাই অনেক বেশি খুশি হই। তেমনি আপনার স্বপ্নটা পূরণ হয়েছে দেখে আপনি অনেক বেশি খুশি তা বুঝতে পারছি দিদি। আপনার পোস্টটা বেশ ভালোই উপভোগ করে পড়েছি। আর সম্পূর্ণটা পড়তেও আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

জ্বি ভাইয়া আমার আমার অনেক দিনের ইচ্ছে পূরণ হয়েছে তাই আমি অনেক অনেক খুশি।পোস্ট টি পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

 last year 

মনের চাওয়া গুলো পূরণ হলে সত্যি আপু খুব ভালো লাগে।আসলে আল্লাহ মানুষের মনের ইচ্ছা গুলো কোন না কোন ভাবে পূরণ করে দেন।আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু মনের ইচ্ছে গুলো পূরণ হলে সত্যিই অনেক ভালো লাগে।সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44