সন্ধ্যার আড্ডা। shy-fox 10% |abb-charity 5%

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা

আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি, সুস্থ আছি।

আমাদের বাসায় মাঝে মাঝেই কোনো না কোনো অনুষ্ঠান আড্ডা লেগেই থাকে যা আমরা খুব উপভোগ করি। সারাদিন কাজকর্ম নিয়ে এতবেশী ব্যস্ততার মধ্যে থাকি নিজের জন্য কোনো সময়ই থাকে না, দিন শেষে সন্ধ্যার সময় টুকু নিজের জন্য রাখি।হিরা ভাবি ছাদে অনেক গুলো ধনেপাতার গাছ লাগিয়েছেন উনি ধনেপাতা খেতে পারেন না এমনকি গন্ধ নাকে এলেই বমি করার অবস্থা হয়ে যায়।আমাকে বেশ ক'দিন ধরেই বলছে ধনেপাতা গুলো নিয়ে আসার জন্য যাই যাই করে আর ছাদে যাওয়ায় হয়না।
photoCollageMaker_20230215_200315004.jpg

সেদিন হিরা ভাবির ছোট বোন হিমুর ধনেপাতার পাকোড়া পাকোড়া খেতে খুব মন চেয়েছে কিন্তু হিরা ভাবি তো ধনেপাতা দিয়ে কোনকিছু রান্না করতে পারবেন না তাই আমার বাসায় পাঠিয়ে দিয়েছে।তিন চার দিন হলো শরীর টা খুব একটা ভালো না তাই আমার কিছু করতেই ইচ্ছে করছিলো না আমি সোজাসাপ্টা বলে দিলাম এখন আমার দ্বারা কিছু করে খাওয়ানো সম্ভব না এই কথা শুনে আমার মেয়ে এবং হিমু বললো তোমাকে কিছু করতে হবে না আমরা নিজেরাই সব করবো আর সাথে সাথেই দুজন মিলে কাজ শুরু করে দিলো।
IMG_20230215_212740.jpg

IMG_20230215_212727.jpg

আমার মেয়ে আর হিমু মিলে সবকিছু রেডি করছে ঠিক তখনি রিতু ভাবি বললো যে আমিও আড্ডায় অংশগ্রহণ করবো তখন উনি বেগুন নিয়ে হাজির বেগুনি খাবে বলে।আমার রেশনের তেল সবসময়ই থাকে কিন্তু এবার রেশন তুলতে দেরি হবে তেলের পরিমাণ খুবই কম তাই এত ভাজাভুজি করলে পরে আর রান্নার তেল থাকবে না এই কথা শুনে হিরা ভাবি তেল নিয়ে হাজির। আমার বড় মেয়ে ভাজা শুরু করে দিলো প্রথমে বেগুনি গুলো ভেজে তুলে নিয়েছে যাতে হিরা ভাবির খেতে অসুবিধা না হয়।তারপর ধনেপাতার পাকোড়া গুলো ভেজে নিয়েছে।
IMG_20230215_212753.jpg

IMG_20230215_212805.jpg

তারপর আমরা সবাই বসে খেতে শুরু করলাম আমাদের দেখাদেখি হিরা ভাবি একটা ধনেপাতার পাকোড়া খেতে চেষ্টা করতে গেছিলো কিন্তু উনি ব্যর্থ হলো এক কামড় দেওয়ার সাথে সাথেই সেইরকম অবস্থা তাই সে আর খেতে পারলো না উনি তখন বেগুনি খাওয়া শুরু করলেন। সবাই মিলে অনেক মজা করে বেগুনি পাকোড়া খাওয়া হয়েছিলো এবং অনেক মজা করা হয়েছিলো।মাঝে মাঝে এরকম আড্ডা হলে বেশ ভালোই লাগে সবার।
IMG_20230215_212830.jpg

IMG_20230215_212820.jpg

আজ এখানেই শেষ করছি আবারও দেখা হবে অন্য কোন সময়ে অন্য কোন নতুন বিষয় নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Er1gGtVyLLZzDyicbeuupmcREmGbqktAhuZPeuEAAJpzS7HVLEdrsjVaRsKxv...WzsAggsjDC1TAJPt2BNGve5mSTSx6pwXFXiMrMQGeznpTKV1nnUHPmiNLB7Q9oAPm3M7gVrFLLFX5RVnguEnZJQTno21pWZvzooA2BF7aFdsh8eBWf7R6ynNyU.png

Sort:  
 last year 

এরকম মজার মজার ভাজা স্ন্যাকস সাথে থাকলে আড্ডা না জমে পারে? তবে এটা অনেকটা চরুইভাতির মত হয়ে গেল। একেকজন একেক আইটেম নিয়ে এসেছে এবং সব মিলিয়ে ভাজা হয়েছে। আপনার রেশনের তেল যদি কাওন মাসে বেশি হয়ে যায় সেটা আমাকে দিয়ে দিতে পারেন, হা হা হা। খুব ভাল লেগেছে পোস্ট পড়ে। ধন্যবাদ আপু।

 last year 

সকাল সকাল উঠে এত মজাদার বেগুন ভাজি দেখতে পাবো আর লোভে পড়ে যাব জিভে জল চলে আসবে আসলে ভাবতে পারিনি।।
আসলে সবাই মিলে আড্ডা দেওয়ার সময় এমন খাবার হলে ভালোই হয়।।
বুঝতেই পারছি অনেক মজা করে খেয়েছেন খাবারগুলা তবে আমি কিন্তু খুব লোভে পড়ে গেছি।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65231.23
ETH 3491.62
USDT 1.00
SBD 2.48