আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-২৯ নতুন বছরের নতুন ব্যানার/লোগো তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

"হ্যালো"

আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি সুস্থ আছি।

আমার বাংলা ব্লগ ব্যতিক্রমধর্মী এবং সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছে নতুন বছরের ব্যানার লোগো তৈরির প্রতিযোগিতা।আশাকরি এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা অনেকের ক্রিয়েটিভ কিছু পেইন্টিং দেখতে পারবো, সবাই যে যার স্থান থেকে ভালো কিছু করার প্রচেষ্টা চালিয়ে যাবে আর বিচারকমণ্ডলী রা অবশ্যই তাদের বিচক্ষণতার সহিত শ্রেষ্ঠ ব্যানার/লোগো টিই নির্বাচন করবেন।আর্ট সম্পর্কে আমার কোন দক্ষতাই নেই কখনোই তেমন কিছু আর্ট করা হয়নি।কিন্তু আমার বাংলা ব্লগে মোটামুটি সবাই অনেক দক্ষতার সহিত তাদের সুন্দর আর্ট গুলো তুলে ধরেন,যা দেখে আমরা অনেক অনুপ্রাণিত হয়ে থাকি এবং নিজেও ভালো কিছু করার চেষ্টা করি।আমি আর্ট তেমন পারিনা তাই কখনোই আর্ট করা হয়ে উঠে না। আমার বাংলা ব্লগ কে অনেক বেশি ভালোবাসি আর সেই ভালোবাসার বহিঃপ্রকাশ হিসবেই প্রতিযোগিতার লোগো টি নিজের আনারি হাতে করার চেষ্টা করেছি মাত্র।জানিনা কেমন হবে তারপরও এটা ভেবে ভালো লাগছে আমার বাংলা ব্লগ এ এসে প্রতিনিয়ত আমরা নতুন কিছু শিখছি।
IMG_20230125_144421.jpg

লোগো কি আমরা সকলেই জানি তারপরেও সংক্ষেপে বলি লোগো হলো কোন একটি নির্দিষ্ট কোম্পানির বা প্রতিষ্ঠানের সিম্বল বা প্রতীক যেটির মাধ্যমে সেই নির্দিষ্ট কোম্পানির পরিচয় বহন করে। স্টিমিট প্লাটফর্মে আমার বাংলা ব্লগ একটা রোল মডেল।আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতাrme দাদা আন্তর্জাতিক মাতৃভাষা
বাংলাকে গোটা বিশ্বের কাছে তুলে ধরার জন্য প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন তার স্বপ্ন একটা সময় গিয়ে স্টিমিট প্লাটফর্মে রাজত্ব করবে বাংলা।
বাংলা ভাষায় নিজের মনের ভাব প্রকাশ করার জন্য দাদা আমাদেরকে যে প্লাটফর্ম করে দিয়েছেন তার জন্য দাদাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।বাংলা ভাষাকে গুরুত্ব দিয়ে আজকের লোগোটি আমি তৈরি করেছি।গোলাকার এর মাঝে তিনটি লাইনের মধ্যে বাংলা অক্ষর দিয়েছি তার কারন হলো বাংলা ভাষা ছড়িয়ে যাক পুরো স্টিমময়,নিচের লতা দ্বারা বোঝানো হয়েছে আমরা সব ভাষাভাষী মানুষ স্টিমিটে একই সুতোয় গাঁথা।
IMG_20230125_144421.jpg

প্রয়োজনীয় উপকরণ

উপকরণ
কার্টিজ পেপার
পেন্সিল
এ্যাক্রেলিক কালার
তুলি
রাবার

IMG_20230125_144731.jpg

আর্ট পদ্ধতি

প্রথম ধাপ

প্রথমে একটি বড় বৃত্ত এঁকে নিয়েছি।

IMG_20230125_145120.jpg

তারপর মাঝে আরেকটি ছোট বৃত্ত এঁকে নিয়েছি।

IMG_20230125_145130.jpg

এরপর মাঝখানে স্টিমিটের লোগোর লাইন তিনটি এঁকে নিয়েছি।

IMG_20230125_145153.jpg

দুপাশের লাইন দুটি গাঢ় নিল কালার দিয়ে ভরাট করে নিয়েছি।

IMG_20230125_145222.jpg

এবার মাঝের বড় লাইন টি আকাশী কালার দিয়ে ভরাট করে নিয়েছি।

IMG_20230125_145232.jpg

এবার নিচের অংশে লার কালার দিয়ে লতাপাতা এঁকে নিয়েছি।

IMG_20230125_145242.jpg

এবার উপরের অংশে সবুজ কালার দিয়ে আমার বাংলা ব্লগ লিখেছি।

IMG_20230125_145251.jpg

এবার লাইন তিনটির উপরে সাদা কালার দিয়ে অ,আ,ই লিখেছি।

IMG_20230125_145300.jpg

এবার বড় বৃত্তের লাইন টি কালো কালার দিয়ে বর্ডার এঁকে নিয়েছি।

IMG_20230125_145326.jpg

এবার মাঝের বৃত্ত টি বর্ডার এঁকে নিয়েছি তারপর নিচের দিকে এক কোনায় নিজের নাম সিগনেচার করে নিয়েছি।

IMG_20230125_145345.jpg

আর এভাবেই আমার আঁকানো লোগোটি সম্পন্ন হলো।

IMG_20230125_144421.jpg

এই ছিলো আমার আজকের ক্ষুদ্র প্রচেষ্টা জানিনা কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি।তবে আর্ট টি করে নিজের মনে অনেক প্রশান্তি অনুভব করছি আর এই ভালোলাগাটুকুই আমার জন্য অনেক বড় পাওয়া।সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

Break3.jpg
Banner User.png
Break3.jpg

আমি অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি।

Break3.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

Sort:  
 2 years ago 

আপনি কখনো না আঁকলে ও চেষ্টা করেছেন এটা দেখেই ভালো লাগলো। আর সত্যিই দেখতেও কিন্তু ও ডিজাইন টা ভীষণ সুন্দর হয়েছে। এরকম সিম্পল ডিজাইন দেখতেই ভালো লাগে । তাছাড়া কালার কম্বিনেশন টাও কিন্তু বেশ দারুন হয়েছে। আশা করি এটা আঁকতে পেরে আপনার নিজেরও ভালো লেগেছে। প্রতিযোগিতায় আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সুন্দর এঁকেছেন বৌদি, আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার লোগোটি কিন্তু খুবই সুন্দর হয়েছে বৌদি। কে বলল আপনি আর্ট করতে পারেন না আমি তো দেখছি খুব ভালোই আর্ট করতে পারেন। আসলে মানুষ চেষ্টা করলে সব কিছুই পারে। সিম্পলের মধ্যে আপনার লোগোটি খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

তা ঠিক বলেছেন আপু মানুষ চেষ্টা করলে সবকিছুই সম্ভব। সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রথমে তো ভেবেছিলাম যে আমাদের ভাগ্নি একেঁছে। কিন্তু না পোস্ট পড়ে বুঝতে পারলাম যে আপনি নিজেই অঙ্কন করেছেন। প্রথম হিসাবে বেশ সুন্দরই অঙ্কন করেছেন। আমার কিন্তু বেশ ভালই লেগেছে। এগিয়ে যান।

 2 years ago 

মূল্যবান মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি তো খুবই সুন্দর করে আর্ট করেছেন। কে বলে আপনি আর্ট করতে পারেন না। খুবই সুন্দর হয়েছে আপনার আর্টটি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশ নিয়েছেন দেখে অনেক ভাল লাগলো। আমি মনে করি অংশ গ্রহন করাটাই বড় ব্যাপার।আপনি অংশগ্রহন করেছেন এজন্য অনেক অভিনন্দন আপনাকে। খুব সুন্দর একটি ব্যানার করে শেয়ার করেছেন এজন্য অনেক ধন্যবাদ আপু। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করাটাই অনেক বড় ব্যাপার পাওয়া না-পাওয়া টা কোন বিষয় না। অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি আর্ট ভালই পারেন,আপনার লোগো দেখেই বোঝা যাচ্ছে।আর লোগোর পেছনের আইডিয়া টাও অসাধারণ ছিল। লতার মত আমরা স্টিমের সুতোয় বাধা।অনেক শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি ভালো আর্ট পারি বলে লজ্জা দেওয়ার দরকার নাই বাবা,আমি আর্ট করার চেষ্টা করেছি মাত্র। হ্যাঁ আমরা সবাই একইভাবে লতার মতো জড়িয়ে আছি স্টিমিটে।অনেক অনেক ধন্যবাদ তোমাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67