সেমাই-নারকেলের লাড্ডু তৈরির রেসিপি।১০% বেনিফিট লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।সবার সুস্থতা কামনা করে আজকের এই পোস্ট শুরু করলাম।

আমার প্রিয় কমিউনিটির সকল সদস্যকে আজকে সকাল বেলায় একটি মজাদার রেসিপি দেখাতে চলে এলাম।বিকেলের নাস্তায়, অথবা অতিথি আপ্যায়নে যা সত্যিই অসাধারণ। আর এটি হলো সেমাই-নারকেলের লাড্ডু। এটি তৈরি করা খুব সহজ। অল্প উপকরণের সাহায্যে এই মজাদার লাড্ডু তৈরি করা যায়। আর এটি এতটাই মজাদার যা বেশ আনন্দের সাথে ছোট বড় সবাই খেয়ে ফেলবে।

CollageMaker_20226211336194.jpg

তাহলে দেরি না করে এই সহজ রেসিপিটি শুরু করা যাক।

আচার তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

CollageMaker_2022621113645.jpg

উপকরণ
পরিমাণ
সেমাই১ প্যাকেট
চিনি১ কাপ
বাদামপরিমাণ মত
লবণপরিমাণ মত
নারিকেল কোরানো১ টি
তেজপাতা৩/৪ টি
দারচিনি১ টুকরো

প্রথম ধাপ

প্রথমেই আমি প্রয়োজনীয় উপকরণ গুলো নিয়ে নিলাম।সেমাইগুলোকে হাত দিয়ে ভেঙ্গে নিলাম।

তাওয়ায় বাদামগুলো শুকনোভাবে ভেজে আধাভাঙা করে খোসা ছাড়িয়ে নিলাম।

IMG_20220602_102859.jpgIMG_20220602_103338.jpg

দ্বিতীয় ধাপ

এখন কড়াই চুলায় বসিয়ে দিলাম। এরমধ্যে কোরানো নারকেল দিয়ে দিলাম।

IMG_20220531_123256.jpg

তারপরে তেজপাতা আর দারচিনি দিয়ে দিলাম। একসাথে নাড়তে থাকলাম। ভাঙা বাদামগুলো দিয়ে দিলাম।

IMG_20220602_102842.jpgIMG_20220602_102744.jpg

তৃতীয় ধাপ

কিছুক্ষণ পর চিনি আর লবণ দিয়ে আবারও নাড়তে থাকলাম। সবগুলো একসাথে ভাজতে থাকলাম।চিনির পানি কিছুটা বের হয়ে নারকেল ভালোভাবে ভাজা হবে।

IMG_20220531_124422.jpg

চতুর্থ ধাপ

চিনির পানি কিছুটা শুকিয়ে এলে এবং নারকেল কিছুটা ঝুরঝুরে হলে এরমধ্যে সেমাই দিয়ে দিলাম এবং ভালোভাবে নাড়তে থাকলাম। একসাথে সবগুলোকে মিশিয়ে নাড়তে থাকলাম আর ভাজতে থাকলাম।

IMG_20220602_102810.jpgIMG_20220602_102719.jpg

পঞ্চম ধাপ

আমি প্রায় ৫-৬ মিনিট এগুলোকে অনবরত নেড়ে ভাজতে থাকলাম। যখন কিছুটা আঠালো হয়ে এলো এবং সেমাইগুলোও ভাজা হয়ে এলো তখন আমি নামিয়ে আলাদা একটা পাত্রে নিয়ে নিলাম।

IMG_20220602_102622.jpgIMG_20220602_102640.jpg

ষষ্ঠ ধাপ

হালকা গরম থাকা অবস্থায় সামান্য পরিমাণ হাতে নিয়ে গোল আকারে তৈরি করে নিলাম।সবগুলোকে এভাবেই তৈরি করে নিয়েছি।

IMG_20220602_102532.jpgIMG_20220602_102546.jpg

এইতো তৈরি হয়ে গেল খুব সহজেই সেমাইয়ের লাড্ডু। এটি খেতে অনেক ভালো লাগে।কিছুটা মুচমুচে স্বাদে এই লাড্ডু তৈরি হয়ে যায়৷ আর সংরক্ষণ করা যায়।তবে এটি সংরক্ষণ করার দরকার হয় না,একদিনেই শেষ হয়ে যাবে।😋😋

IMG_20220602_102605.jpg

IMG_20220602_102658.jpg

আশা করি এই রেসিপিটি আপনাদের সবার কাছেই ভালো লাগবে।কেমন লাগলো আমার আজকের এই রেসিপি তা মন্তব্য করে জানাবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আমার কাছে এটা একদমই নতুন আপু।রিস্টিম করে রাখলাম।বাসায় গেলে আম্মুকে বলবো বানিয়ে দিতে😊
খুব ভালো লেগেছে।মনে হয় স্বাদেও সেরা হয়েছিল।শুভ কামনা জানাই💜

 2 years ago 

অবশ্যই ভাইয়া এটি তৈরি করে দেখবেন ।অনেক ভালোলাগবে। খুব ভালো লাগলো এমন মন্তব্য দেখে।

 2 years ago 

সেমাই দিয়ে নারকেলের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন যদিও কখনো খাইনি তবুও দেখে মনে হচ্ছে খেতে খুব মজা হবে

 2 years ago 

জি ভাই সত্যিই অনেক বেশি সুস্বাদু ।সেমাই আর নারকেলের মুচমুচে একটা ভাব তৈরি হয়ে যায়।

 2 years ago 

কেউ দেখে সুন্তষ্ট, আর কেউবা খেয়ে সুন্তষ্ট অনেক শুনেছি এইভাবে নাকি নারকেলের লাড্ডু বানিয়ে খাওয়া হয় বাট খাওয়া হয় নাই। তবে আপনার শেয়ারকৃত পোষ্ট দেখে সুন্তষ্টি অর্জন করলাম না খেয়ে ও।

 2 years ago 

এখন পোস্ট দেখে খুব সহজেই তৈরি করে খাওয়ার সন্তুষ্টি অর্জন করে নিতে পারবেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

সেমাইয়ের লাড্ডু অনেক মজা। আমি প্রায় সময় বানায়।। খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর করে সেমাইয়ের লাড্ডু রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

যে আপু এটি খেতে অনেক বেশি ভালো লাগে।আমাদের প্রায় সময় এভাবেই তৈরি করা হয়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

সেমাই-নারকেলের লাড্ডু তৈরির রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপি উপস্থাপন এবং পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ভাবে উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম, পরবর্তীতে তৈরি করবেন ইনশাল্লাহ।

 2 years ago 

আমার এই রেসিপিটি দেখে আপনি শিখতে পেরেছেন তা জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু খুবই চমৎকার ও ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। সেমাই খেয়েছি তবে এভাবে সেমাই লাড্ডু তৈরি করে খাওয়া হয়নি। দেখতে যেরকম অসাধারণ, খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এটি খেতে সত্যি অনেক ভালো লাগে।রেসিপিটি দেখে তৈরি করে নেবেন। আশা করি ভালো লাগবে।

 2 years ago 

সেমাই নারিকেলের লাড্ডু দেখে অনেক লোভনীয় লাগছে আপু । নারিকেলের লাড্ডু অনেক খেয়েছি। তবে সেমাই ও নারিকেল লাড্ডু তৈরি একসাথে এই প্রথম দেখলাম । সেমাই ও নারিকেলের লাড্ডু দেখে মনে হচ্ছে খেতে অনেক সুন্দর হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এভাবে কখনো তৈরি করে খেয়ে দেখবেন আশাকরি খেতে খুব ভালো লাগবে।

 2 years ago 

কয়েকটি আমার জন্য পাঠিয়ে দিয়েন আপু। খুবই অসাধারণ লেগেছে আপনার লাড্ডু তৈরির উপস্থাপনা। শুভকামনা রইল আপনার জন্য। এত সমর্থনে একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এমন জিনিস যা তৈরি করার পর বেশিক্ষণ থাকে না,কিভাবে পাঠাবো ভাইয়া বলেন তো। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

সেমাই নারিকেল লাড্ডু আমার কাছে অনেক সুন্দর এবং লোভনীয় লেগেছে আপু। এটি একটি লোভনীয় এবং আকর্ষনীয় ভাবে প্রকাশ করেছেন। আপনি নতুন একটি লাড্ডূ রেসিপি করে আমাদের মাঝে শেয়ার করেছেন , তাই আপনাকে ধন্যবাদ

 2 years ago 

এটি খেতে অনেক সুস্বাদু আর দেখতে লোভনীয়।অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74