দাদা-বৌদির বিবাহবার্ষিকী উপলক্ষে একটি রোমান্টিক দৃশ্যের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ কিছুটা ভালো আছি৷

আমার সবচেয়ে প্রিয় কাজ হল বিভিন্ন ধরনের চিত্র অঙ্কন করা। আর পেইন্টিং করতে তো আমার ভীষণ ভালো লাগে। আমি আমাদের সকলের প্রিয় @rme দাদা এবং @tanuja বৌদির বিবাহ বার্ষিকী উপলক্ষে একটি পেইন্টিং করলাম। শেষ কবে যে পেইন্টিং করেছি আমি নিজেই ভুলে গিয়েছি। এখন তো বাবুর জন্য কোন কাজই ঠিক মতো করা সম্ভব হয়ে ওঠে না। আর পেইন্টিং তো কখনোই করা হয় না। কিন্তু আমি ভেবেছিলাম দাদা বৌদির বিবাহ বার্ষিকী উপলক্ষে কিছু একটা তো করবোই। আর তখন মাথায় এলো এই সুন্দর দিনটাকে একটু রোমান্টিক ভাবে উপস্থাপন করার। তাই নদীর পাড়ে দুজন দাঁড়িয়ে থাকার একটি রোমান্টিক দৃশ্যকে দাদা বৌদির জন্য উৎসর্গ করলাম। এখানে আমি কল্পনাতে দাদা এবং বৌদিকে এঁকেছি। আর বেশ সময় নিয়েই করতে হয়েছে, কারণ কিছুক্ষণ পর পরই বাবু কান্না করে দেয়, এইরকম করেই আমি অংকন করেছি। যাইহোক গতকাল থেকেই নেটে অনেক ঝামেলা শুরু করে দিয়েছে। আর সেই জন্যই আমি পোস্ট করতে অনেক বেশি লেট হয়ে গেল। আমি ভেবেছিলাম আজ সকালেই পোস্ট করব। কিন্তু পোস্ট রেডি করা সম্ভব হয়ে ওঠেনি আর এখনই সব ঠিক করলাম।
আমি আমাদের প্রিয় দাদা এবং বৌদিকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা জানাতে চাই।তাদের বিবাহিত জীবন সুখের হোক, এই প্রত্যাশা করি।আর তাদের জন্য ছোট্ট একটা কবিতা লিখলাম।

দিনগুলো যাচ্ছে যেন উড়ালপাখির মত,
হাওয়ার তালে যাচ্ছে ভেসে উড়ছে ইচ্ছে যত,
মাসের পরে যাচ্ছে মাস, গড়িয়ে পড়ছে বছর,
তোমার আমার ভালোবাসার এক বিশাল শহর।

এই দিনে তুমি এসেছিলে আমার রাজ্যের রানী হয়ে,
দেখতে দেখতে দিনগুলো যেন কেটে গেল,
হারিয়ে গেল সেই সোনালী অতীত খুব দ্রুত,
তোমার আমার ভালোবাসা হবে অন্তহীন।

IMG-20221203-WA0007.jpg

চিত্রাংকনের জন্য উপকরণসমূহ

ক্যানভাস বোর্ড

পোস্টার রঙ

পেন্সিল

তুলি

স্কেল

20221203_194912.jpg

প্রথম ধাপ

এই ধাপে আমি ক্যানভাস এর মধ্যে চতুর্ভুজ আকৃতি করে পেন্সিলের সাহায্যে এঁকে নিলাম। তারপর আমি তুলিতে নীল রং নিয়ে উপরের দিক থেকে রং করা শুরু করলাম।

20221203_201703.jpg20221203_201933.jpg

দ্বিতীয় ধাপ

এখানে আমি মাঝের অংশ গোল রেখে অর্থাৎ চাঁদের জায়গা খালি রেখে চারপাশে নীল আর আকাশী রং দিয়ে আকাশটাকে এঁকে নিয়েছি। মাঝের অংশটা সাদা রেখে দিয়েছি।

20221203_202325.jpg20221203_202847.jpg

তৃতীয় ধাপ

এখন আমি সবুজ ঘাস আঁকার জন্য তুলিতে সবুজ রং দিলাম এবং এক ইঞ্চি পরিমাণ জায়গায় সবুজ রঙের ঘাসগুলো এঁকে নিলাম।

20221203_203021.jpg20221203_203158.jpg

চতুর্থ ধাপ

তারপরে ঘাসের নিচের দিকের অংশে আমি নদী আঁকার জন্য তুলিতে নীল রং দিয়ে পুরো অংশ রং করে নিলাম এবং মাঝখানে ঢেউয়ের জন্য সাদা রং দিয়ে ঢেউগুলো এঁকে নিলাম। এখানে নদীর পাড়ে সবুজ অংশে ঘাস এবং ছোট ছোট গাছপালা রয়েছে।

20221203_203948.jpg20221203_204539.jpg

পঞ্চম ধাপ

এখানে সাদা রঙের সাহায্যে আকাশে কিছু মেঘ এঁকে নিলাম।আর চাঁদের অংশে সাদা রঙ করে নিলাম।তারপর আবার কাপলের রোমান্টিক মুহূর্তে দারিয়ে থাকার দৃশ্য আকার জন্য প্রথমে পেন্সিল দিয়ে এঁকে নিলাম।

20221203_205633.jpg20221203_210919.jpg

ষষ্ঠ ধাপ

এরপর আমি কালো রঙ দিয়ে এই কাপলদের রঙ করে নিলাম।দাদা এবং বৌদির বিবাহ বার্ষিকী লিখে নিলাম।

20221203_211438.jpg20221203_212334.jpg

তারপরে বেগুনী রঙ দিয়ে ধীরে ধীরে এই লিখাগুলো রঙ করে নিলাম।পাশেই দুটি লাভ এঁকে নিলাম। এভাবে আমার অংকন শেষ করে নিলাম।

IMG-20221203-WA0006.jpg

IMG-20221203-WA0003.jpg

IMG-20221203-WA0004.jpg

IMG-20221203-WA0008.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

প্রথমে দাদা বৌদিকে বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আপু দাদা বৌদির বিবাহ বার্ষিকী উপলক্ষে আপনি খুব সুন্দর একটা পেইন্টিং করেছেন।দেখতে অনেক সুন্দর হয়েছে।কালার গুলো অসাধারণ ভাবে ফুটে উঠেছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে অনেক বেশি আনন্দ লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের পাশাপাশি, সাপোর্ট করে যাওয়ার জন্য।

 2 years ago 

প্রথমেই দাদা বৌদিকে বিবাহ বার্ষিকীতে অনেক শুভেচ্ছা। তুলি ব্যবহার করে যে কোন পেইন্টিং করা বেশ কস্টকর। আর ছোট বাচ্চা থাকলে তাতোদ্বিগুন হয়ে যায়। এতো ঝামেলার মধ্যেও যে আপনি পেইন্টিংটি শেষ করতে পেরেছেন সেটাই বিষয়। পেইন্টিংটি বেশ সুন্দর হয়েছে। আরো সুন্দর সুন্দর পেইন্টিং এর অপেক্ষায় রইলাম। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

জি আপু চেষ্টা করব আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের মাঝে তুলে ধরতে। ধন্যবাদ সুগঠিত একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমে দাদা ও বৌদিকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানাচ্ছি। দাদা ও বৌদির বিবাহ বার্ষিকী উপলক্ষে আপনি দারুন একটি চিত্র অঙ্কন করেছেন আপু। আপনার অঙ্কন করা চিত্রটি দারুন হয়েছে। আশা করছি দাদা বৌদির কাছে এই চিত্রটি খুবই ভালো লাগবে। অনেকদিন পর আপনার আর্ট দেখে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সবসময় সাপোর্ট করে দেওয়ার জন্য ভালো থাকবেন আপু।

 2 years ago 

নিভৃতকে নিয়েই তো সব ঝামেলা। ও যেন কোনো কাজ করা দেখলে আরও বেশি করেই কান্নাকাটি করে,ঘুমও যেন কোথায় হারিয়ে যায়।যাইহোক তবুও যে সন্ধ্যা বেলায় বসে এতটুকু করতে পেরেছো সেটাই দেখার বিষয়।দাদা আর বৌদির জন্য ভালোবেসে এই উপহার তৈরি করেছো,সেটা দেখে ভালো লাগলো।দাদা এবং বৌদির বিবাহবার্ষিকীতে আমার তরফ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 2 years ago 

তারপরও নিবৃতকে তুমি না রাখলে হয়তো এতটুকু করতে আরো কষ্ট হতো অনেক অনেক ধন্যবাদ ।

 2 years ago 

আপু দাদা ও বৌদির বিবাহ বার্ষিকী উপলক্ষে আপনি চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন। বাবু নিয়ে শত ব্যস্ততার মাঝেও আপনি দাদা বৌদির এই দিনটি আপনি স্মরণীয় করে রাখলেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

দাদা বৌদির বিবাহ বার্ষিকী উপলক্ষে আপনি একেবারে দারুণ রোমান্টিক একটা পেইন্টিং উপহার দিয়েছেন। আসলে নিবৃত এখনো ছোট। এই জন্য ওকে নিয়ে পেইন্টিং করা তো বেশ কষ্টকর। তারপরেও যে আপনি সময় নিয়ে কষ্ট করে করেছেন এটাই ভীষণ ভালো লাগলো। তাছাড়া পেইন্টিংটার কালার কম্বিনেশনও দারুন দিয়েছেন ‌‌। নিশ্চয়ই দাদা বৌদির ভীষণ পছন্দ হবে আপনার উপহারটা।

 2 years ago 

আপনার ক্রাপ্টটিও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর ও সুগঠিত মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

দাদা বৌদির বিবাহ বার্ষিকী উপলক্ষে আপনি খুবই সুন্দর পেইন্টিং করেছেন। দাদা বৌদির জীবনটা যেন এভাবে ভালবাসায় পরিপূর্ণ হয়ে থাকে সারা জীবন এই দোয়া করি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া,সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

প্রথমেই দাদা বৌদিকে আমার পক্ষ থেকে, বিবাহ বার্ষিকীর প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছি। পেইন্টিংটা এককথায় জাস্ট অসাধারণ হয়েছে। পেইন্টিংটার মধ্যে রোমান্টিসিজম স্পষ্টভাবে ফুটিয়ে তুলেছেন। দাদা বৌদি নিশ্চয়ই খুব খুশি হয়েছে, এমন একটা রোমান্টিক দৃশ্যের পেইন্টিং উপহার পেয়ে। অনেক ধন্যবাদ আপু, পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে মন থেকে চেষ্টা করেছি দাদা বৌদিকে খুশি করার জন্য। কেমন খুশি করতে পেরেছি সেটা অবশ্য দাদা বৌদি ভালো জানেন। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই দাদা বৌদির বিবাহ বার্ষিকীর অনেক শুভেচ্ছা।তাদের সম্পর্ক যেন সারা জীবন অটুট থাকে এই কামনা করি।আপনি খুব সুন্দর পেইন্টিং টি করেছেন।কালার কম্বিনেশন জাস্ট ওয়াও।দাদা বৌদি দেখলে অনেক খুশি হবেন এই পেইন্টিং টি।ধন্যবাদ আপু এই পেইন্টিং টি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, আসলে অনেক ব্যস্ততার মাঝে এটি করেছি। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

দাদা বৌদির বিবাহ বার্ষিকীতে খুব সুন্দর একটা ছবি এঁকেছেন। আসলে দাদা এবং বৌদি কে আমাদের কমিউনিটি এতটা ভালো বাসে যে এক পরিবার মনে হয়। আর হওয়ারই কথা দাদা আমাদের জন্য যা করেছেন তা নিজের লোকজনও করে না।

 2 years ago 

একদম ঠিক বলেছেন দিদি। দাদা ও বৌদি আমরা সবাই একই পরিবার এমনই মনে হয় ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63964.02
ETH 2592.87
USDT 1.00
SBD 2.75