দাদার হাতে দিলাম রাখি(প্রীতি উপহার)||ডিজিটাল আর্ট||১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।সবার সুস্থতা কামনা করে আজকের এই পোস্ট শুরু করলাম।

আজকের এই পোস্ট একমাত্র প্রিয় @rme দাদার জন্য।দাদা আপনার জন্য কখনো কিছু করতে পারবো কি না জানিনা,তবে আজকের এই সামান্য ভালোবাসাটুকু আপনার জন্য। ছোট এই বোনের তরফ থেকে এই সামান্য উপহার আশা করি আপনার ভালো লাগবে।


আমি দাদার জন্য সামান্য কিছু গিফট পাঠালাম।গত ৪ মাসে আমি যত ইনকাম করেছিলাম তা আমি আইডিতেই রেখেছিলাম।আর পাওয়ার আপ করার পর আমার একাউন্টে যা ছিল তা বাইনান্স একাউন্টে রেখেছিলাম।তার সাথে আরও কিছু স্টিম যোগ করে আবারও আইডিতে নিয়ে এলাম যাতে দাদাকে পাঠাতে পারি।আমি ভাবলাম আমার এই কয়েক মাসের ইনকাম দাদাকে গিফট করব,হয়তবা বড় কোনো এমাউন্ট না কিন্তু দাদার জন্য এই সামান্য ভালোবাসা আমার পক্ষ থেকে।

IMG-20220811-WA0010.jpg

আমি প্রায় প্রথম দিক থেকেই এই কমিউনিটিতে কাজ করা শুরু করেছিলাম। আমার কাছে তখন কেন জানিনা বাংলায় পোস্ট করার নিয়মটা দেখে খুবই ভালো লেগেছিল। আর আমি তখন এখানেই পোস্ট করা শুরু করেছিলাম।তবে অনেকেই বলেছিল এখানে নিয়মগুলো অনেক কঠিন।কিন্তু আমার কাছে খুব ভালো লেগেছিল।আর তখন থেকে আমি কাজ করা শুরু করেছিলাম।

যদিও তখন হয়তোবা সবার সাথে তেমন একটা পরিচয় বা সম্পর্ক হয়ে ওঠেনি। কিন্তু যখন থেকে ডিসকর্ডে জয়েন করলাম এবং সবার সাথে কথা শুরু করলাম তখন থেকেই আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি আলাদা একটা ভালো লাগা শুরু করে। এই প্লাটফর্মে আসার পর থেকে অন্যান্য সোশ্যাল মিডিয়া থেকে অনেকটা দূরে সরে যাই। আর এই আমার বাংলা ব্লগ কমিউনিটিকে নিজের আরও একটা পরিবার হিসেবে বেছে নিয়েছি। মেয়েদের যেমন বিয়ের পরে দুটো পরিবার হয়ে যায় বাবার পরিবার এবং শশুরের পরিবার। ঠিক তেমনি আমার বাংলা ব্লগ কাজের সূত্রে হলেও আমার আরও একটি পরিবার।

এখানে কাজ করার অনুভূতি আমি কখনোই বলে বোঝাতে পারবো না। আর প্রথম থেকেই আমি প্রতিনিয়তই কাজ করে আসছিলাম। এখনো কাজ করছি। তবে গত ২-৩ মাস যাবৎ আমি প্রেগন্যান্সির কারণে সম্পূর্ণভাবে কাজ করতে পারি নি।সেটা আমি আমাদের প্রিয় এডমিন ভাইয়াদের জানিয়েছিলাম।প্রথমে আমি @nusuranur আপুকে ব্যক্তিগত ভাবে জানিয়েছিলাম।আর তিনি এডমিন ভাইয়াদের জানিয়েছেন তখন।তারপর আমি নিজেই টিকিট কেটে @hafizullah ভাইয়ার সাথে কথা বলি এবং অন্যান্য এডমিন ভাইয়াদেরও জানিয়ে দিয়েছিলাম।

এখন থেকে চেষ্টা করতেছি ধীরে ধীরে কাজ করে আবারো কমিউনিটিতে আগের মত করে ফিরে আসার। যাতে পরিবারের সবার সাথে ভালো একটা সময় কাটাতে পারি। কিন্তু যার কারণে আমি কয়েকদিন যাবত কাজ করতে পারতেছি না আর আমার সেই ছোট্ট বাবুটা এই কয়েকদিন খুব অসুস্থ। তাকে সময় দিতে দিতে আমি চাইলেও কমিউনিটিতে সময় দিতে পারি না। কিন্তু দাদার অ্যানাউন্সমেন্ট যখন নোটিফিকেশনে দেখতে পাই, আর দাদা যেহেতু বোনদের কাছে রাখি পড়তে চেয়েছেন তাই আমি আর বসে থাকতে পারিনি। কি করা যায়, না করা যায় ভাবতেই থাকলাম।

যদিও আরও বেশি কিছু করার ইচ্ছে খুব ছিল কিন্তু বাবু খুব অসুস্থ হওয়ার কারণে ঠিকমত ঘুমায় না,আর আমিও কাজ করতে পারি না।যার কারণে অনেক ইচ্ছা থাকা সত্ত্বেও কিছু করতে পারি নাই। কিন্তু আজকে আমি দাদাকে রাখি পরানো উদ্দেশ্যকে সামনে রেখে একটি ডিজিটাল আর্ট করলাম। যদিও আমি ডিজিটাল আর্ট আগে আপনাদের সাথে শেয়ার করিনি কিন্তু কিছু ডিজিটাল আর্ট আমি করে রেখেছিলাম।

আর আজকে সকাল থেকেই যখন সময় পাচ্ছি তখন অল্প অল্প করে এই ডিজিটাল আর্ট সম্পন্ন করেছি। আশা করি আমার প্রিয় দাদা আমার এই সামান্য ভালোবাসাটুকু গ্রহণ করবেন। দাদা সম্পর্কে কখনোই বলে শেষ করা যাবেনা। এমন মানুষ আমি কখনো দেখি নি, হয়তো আমি আর কখনো দেখবো না। আর এই মানুষটাকে আমি ভাই হিসেবে পেয়ে নিজেকে ধন্য মনে করছি। মন থেকে সব সময় আপনার জন্য অনেক প্রার্থনা থাকবে দাদা। আপনার এগিয়ে যাওয়ার পথে কোন কিছুই যেন বাধা হয়ে না দাঁড়ায়।

ডিজিটাল আর্টের জন্য প্রয়োজনীয় উপকরণ

  • মোবাইল
  • ইনফিনিটি পেইন্টার অ্যাপ

ধাপ-১

আমি প্রথমে গ্যালারি থেকে ফটোটি ওপেন করলাম।আর এটি ইনফিনিটি অ্যাপের মাধ্যমে করলাম। এরপর আমি অপশনে গিয়ে অপাচিটি কমিয়ে দিলাম।সেখানে প্রথমে আমি দাদার হাতের অংশ আকা শুরু করলাম। এক্ষেত্রে দাদার পাঞ্জাবির হাতা এঁকে নিলাম।

দাদার হাতে একটি রাখি একে নিলাম এবং আমার ডান হাত এঁকে নিয়েছি ।ডান হাতে দুটি চুড়িও একে নিলাম।

Untitউক্সুled.pngUন্য য়াntitled.png

ধাপ-২

এইভাবে দাদার পাঞ্জাবির পাশের অংশ এবং আমার বাম হাত একে নিয়েছি। দুই হাত দিয়েই দাদাকে রাখি পরিয়ে দিচ্ছি এই রকম করে একে নিলাম।বাম হাতেও একটি চুড়ি এঁকে নিয়েছি।

Untiয়মস্মাtled.pngUntiয়ম্বম্য্বtled.png

ধাপ-৩

এখানে আমি টুলবার থেকে রং সিলেক্ট করে রাখিতে বিভিন্ন রং করে নিলাম।

Untiম্যস্ম্যtled.pngUnম্যসুমtitled.png

ধাপ-৪

এভাবে আমি দাদার হাত এবং আমার হাতে স্কিন কালার দিয়ে দিলাম ।তার সাথে চুড়িগুলোতে ও রং করে নিলাম।

Unt hshitled.pngUnthskuitled.png

ধাপ-৫

এখানে আমি আবার আমার হাতের স্ক্রিন কালার টাকে চেঞ্জ করে দিলাম।দাদার পাঞ্জাবিটাতে বেগুনি এবং নীল রঙের কম্বিনেশনের রং করে দিলাম ।তারপরে পিছনের ব্যাকগ্রাউন্ডে আকাশী রং করলাম।

Untitlh ejhheed.pngUntjjeitled.png

এইতো দাদাকে রাখি পরানোর কাল্পনিক একটি দৃশ্যকে আমি ডিজিটাল আর্টের মাধ্যমে সবার সাথে তুলে ধরতে সক্ষম হয়েছি। আশা করি আমার আজকের এই ডিজিটাল আর্ট আপনাদের ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

দাদার হাতে দিলাম রাখি প্রীতি উপহার ডিজিটাল আর্ট। আপনি অনেক সুন্দর ভাবে রাখি তৈরি এবং দাদার হাতের ডিজিটাল আর্ট অনেক দক্ষতার সাথে তৈরি করেছেন এবং দাদার হাতে পুড়িয়ে দিচ্ছেন রাখি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে অসংখ্য আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য এবং আপনার সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

দাদার হাতে দিলাম রাখি।প্রীতি উপহার ডিজিটাল আর্ট করেছেন দারুন হয়েছে।দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়।খুবই অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন।দেখতে সত্যিই খুবই সুন্দর লাগছে অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে আশা করি দাদারও খুবই ভালো লাগবে।প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাদের মন্তব্য পেলে খুব ভালো লাগে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

অনেক সুন্দর ডিজিটাল আর্ট করেছেন আপু বিশেষ করে দাদার হাতে বেঁধে দেওয়া রাখিটা অনেক সুন্দর লাগছে দেখতে কারণ সেটা অনেক কালারফুল ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর গুছিয়ে প্রশংসা করার জন্য

 2 years ago 

শুধু দাদার হাতে দিলেই হবে না আপু আমাদেরও দেওয়া লাগবে। কারণ আমরা সবাই একই পরিবারের সদস্য। তবে ভালো লেগেছে আপনার সুন্দর ডিজিটাল আর্ট এর দৃশ্য দেখে।

 2 years ago 

ঠিক আছে ভাইয়া চলে আসেন বেঁধে দিব ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে রাখি পড়ানোর দৃশংকন করে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। কিছু কিছু অংকন আছে যেটা দেখলে মন ভাল হয়ে যায় আপনার অংকন টা ঠিক তেমনি ছিল ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে আপনাদের সাথে তুলে ধরতে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দাদার হাতে রাখি পড়ানোর অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। রাখিটি অনেক সুন্দর হয়েছে। কালার কম্বিনেশনটা ছিল বেশ চমৎকার। অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

দাদার হাতে রেখে দিলাম প্রীতি উপহার অনেক সুন্দর ভাবে ডিজিটাল একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দাদার অনুপ্রেরণায় ও পদক্ষেপে আমার বাংলা ব্লগ রাখিবন্ধন উৎসব পালনে অন্যতম একটি আমেজ বিরাজ করছে। সকল সৃষ্টিকুলের ভাইবোনদের মাঝে চমৎকার একটি সম্পর্ক বজায় থাকুক এই কামনা করছি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43