কাঁচাআম আর দুধের তৈরি মজাদার শরবতের রেসিপি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।সবার সুস্থতা কামনা করে আজকের এই পোস্ট শুরু করলাম।

CollageMaker_202241319563193.jpg

সবাইকে আজকে আবারও একটি শরবতের রেসিপি দেখাবো বলে চলে এলাম।আজকের শরবত হলো কাচাআম আর দুধের তৈরি শরবত।এটি খুবই মজাদার একটি শরবত।খেতে অনেক ভালো লাগে।আজকে আমি ইফতারিতে এই মজাদার শরবত তৈরি করেছিলাম।তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।যেই ভাবা সেই কাজ,তুলে নিলাম কিছু ছবি আর চলে এলাম আপনাদের সাথে শেয়ার করতে।

কাচাআমের জুস তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

CollageMaker_2022413192240113.jpg

উপকরণ
পরিমাণ
কাচাআম৩টি
চিনি৩ টেবিল চামচ
কাচামরিচ২ টি
লবণআধা চা চামচ
দুধ পাউডার২ টেবিল চামচ
ঠান্ডা পানি৪ কাপ
বরফ৪/৫ টুকরো

প্রথম ধাপ

প্রথমত আমি আমের খোসা ছাড়িয়ে ছোট ছোট স্লাইস করে কেটে নিলাম।

IMG_20220413_151045.jpg

দ্বিতীয় ধাপ

তারপরে সবগুলো উপকরণ নিয়ে নিলাম।

ব্লেন্ডারের জগে আমি স্লাইস করা আম,কাচামরিচ, লবণ, চিনি আর দুধ পাউডার দিয়ে দিলাম।

IMG_20220413_151143.jpgIMG_20220413_151208.jpg
IMG_20220413_192513.jpgIMG_20220413_151545.jpg

তৃতীয় ধাপ

এরপরে আমি ৪ কাপ ঠান্ডা পানি আর বরফের টুকরো দিয়ে দিলাম।

IMG_20220413_151646.jpgIMG_20220413_151753.jpg

এখন আমি সবকিছুকে একসাথে ব্লেন্ড করে নিলাম। আমি ২/৩ বার করে ব্লেন্ড করে নিয়েছি,যাতে সবকিছু ভালোভাবে ব্লেন্ড হয়।

IMG_20220413_152557.jpg

চতুর্থ ধাপ

এরপরে আমি এই শরবতকে ছেকে নিলাম এবং একটি গ্লাসে পরিবেশন করলাম।

একটি লেবুর স্লাইস এবং এক টুকরো আম কেটে গ্লাসে দিয়ে পরিবেশন করলাম।তৈরি হয়ে গেল কাচাআম আর দুধের তৈরি শরবত।

IMG_20220413_195212.jpg

IMG_20220413_195412.jpg

আশা করি এই রেসিপিটি আপনাদের সবার কাছেই ভালো লাগবে।কেমন লাগলো আমার আজকের এই রেসিপি তা মন্তব্য করে জানাবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

কাঁচা আমের শরবত খেয়েছি।কিন্তু কখনো দুধ দিয়ে খাওয়া হয় নি।তবে দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু এভাবে অনেকেই খায়নি। কিন্তু খেতে খুব মজা লাগে ।আপনি তৈরি করে দেখতে পারেন।

 2 years ago 

কাঁচা আম ও দুধ দিয়ে অনেক মজার একটি শরবত রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা এই শরবত রেসিপি আমার কাছে ভাল লেগেছে। অনেক সুন্দর ভাবে শরবত তৈরির প্রসেস উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।আমার খুবই ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে।

 2 years ago 

ওয়াও আপু দেখতে অনেক চমৎকার লাগছে। আপনার কাঁচা আম দেখে জিভে জল চলে এলো। কাঁচা আম ও দুধ দিয়ে আপনি মজাদার শরবত তৈরি করেছেন। আপনার কাছ থেকে আজ আমি নতুন একটি রেসিপি শিখে নিলাম
কাঁচা আম ও দুধ দিয়ে শরবত তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক মজাদার একটি শরবত এটি। কাঁচা আমের শরবত তৈরি করার ক্ষেত্রে দুধ দিলে আলাদা একটা ফ্লেভার আসে।

 2 years ago 

কাঁচাআম আর দুধের তৈরি মজাদার শরবতের রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে ।এভাবে তৈরী করে খেয়ে দেখতে পারেন ভাইয়া।

 2 years ago 

আমি কাঁচা আমের শরবত এর আগেও খেয়েছি, তবে সেটা নিজে তৈরি করে খাইনি বাহিরে খেয়েছিলাম। অনেক ভালো লেগেছে, কিন্তু আজকে আপনি কাঁচা আম দিয়ে যেভাবে শরবত তৈরি করেছেন এভাবে কখনোই খাওয়া হয়নি। আপনার রেসিপিটি অনেক ইউনিক ছিল। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া কাঁচা আমের শরবত দুধ দিয়ে অথবা দুধ ছাড়াও তৈরি করা যায় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যিই কি চমৎকার হয়েছে কাঁচা আম ও দুধ দিয়ে তৈরি শরবত কখনও খাইনি। আমার জীবনের প্রথম দেখলাম। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার মঙ্গল কামনা করি।

 2 years ago 

আমার খুবই ভালো লাগলো যে এই রেসিপিটা আপনার কাছে নতুন লেগেছে ।আপনি তৈরি করে খেতে পারবেন এভাবে।

 2 years ago 

কাঁচা আমের কথা ভাবতেই কেমন জানি জিভে জল চলে আসছে, আর কাঁচা আমার দুধের মিশ্রণে শরবত বা জুস কতটা সাংঘাতিক মজাদার হবে সেটা বোঝাই যাচ্ছে। অনেক সুন্দর ছিল আপু আপনার উপস্থাপনা টি, অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কাছে পাকা আম থেকে কাঁচা আম খেতে বেশি ভালো লাগে। আর এই কাঁচা আমের শরবত তো খুব মজার হয়।

 2 years ago 

আপু,কাঁচা আম দিয়ে এতো সুস্বাদু শরবত তৈরি করা যায় সেটি কিন্তু আমি জানতাম না।আপনার এই রেসিপিটি দেখে কালকে ইফতারের জন্য কাঁচা আমের শরবত তৈরি করব খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। কাঁচা আম দিয়ে শরবত তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু, এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

কাঁচা আম দিয়ে অনেক মজাদার শরবত তৈরি করা যায়। এক্ষেত্রে দুধ ব্যবহার না করলেও হয় ।ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই গরমের সময় শরবত খেতে খুবই ভালো লাগে। ইফতারির পর যদি ঠান্ডা শরবত খাওয়া হয় তাহলে অনেক ভালো লাগে খেতে। আপনার তৈরি করা কাঁচা আম দিয়ে দুধের শরবত আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার শরবত তৈরির প্রসেস আমার কাছে ভালো লেগেছে। অনেক মজার একটি রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন আপু। আপনার জন্য শুভকামনা রইল এবং সেই সাথে আপনাকে জানাচ্ছি অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া ইফতারিতে এমন শরবত হলে অনেক ভাল লাগে। আর সারাদিন রোজা রাখার পর এক গ্লাস শরবত মনটা ভালো করে দেয়।

 2 years ago 

এভাবে আমি কাঁচা আম এবং দুধ দিয়ে শরবত তৈরি করে খেয়ে ছিলাম। এটা খেতে সত্যিই খুবই মজাদার। বিশেষ করে টক আম ব্যবহার করার কারণে খাওয়ার পর গা একদম ঠান্ডা হয়ে যায়। আপনার বানানো শরবত গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে। শরবত তৈরির ধাপ গুলো আপনি খুবই ভালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া কাঁচা আম টক হলেই ফ্লেভারটা ভালো আসে। আর খেতেও ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35