DIY-(এসো নিজে করি) চাল দিয়ে ওয়ালমেট তৈরি। ১০% বেনিফিশিয়ারী প্রিয় @লাজুক-শিয়াল এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণকে আমার পক্ষ থেকে অনেক ভালোবাসা জানাই। আশা করি সবাই অনেক ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি ।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের সাথে আমার তৈরি করা হাতের কাজ শেয়ার করার জন্য।

নতুন নিপুণতা নিয়ে ক্রাফট এর কাজ করলাম আজকে৷ আজ আমি কিছুটা ভিন্নভাবে একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করলাম।

আজকের এই ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে আমি কিছু নতুনত্ব আনার চেষ্টা করেছি। আশাকরি আমার আজকের তৈরি ওয়ালমেট আপনাদের সবার কাছেই ভালো লাগবে।

20211114113335.jpg

কথা আর না বাড়িয়ে আমি প্রথমেই সবগুলো উপকরণ দেখিয়ে নেবো।

  • কার্ডবোর্ড
  • চাল
  • জলরং
  • পানি
  • আঠা
  • তুলি
  • কাটার
  • সুতা

20211113203240.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি কার্ডবোর্ড নিলাম। এরপরে আমি কাটারের সাহায্যে কার্ডবোর্ডটিকে সুন্দর করে নিন্মের আকারে কেটে নিলাম।

20211113203357.jpg

দ্বিতীয় ধাপ

এরপরে আমি একটি বাটিতে চাল নিলাম আলাদা আলাদাভাবে চালগুলোকে রঙ করার জন্য আমি ভাগে করে চাল নিয়েছি।

চতুর্থ ধাপ

এরপরে আমি একভাগে লাল রঙ এর সাথে কিছুটা পরিমাণ পানি দিয়ে চালের সাথে মিশিয়ে রঙ করে নিলাম।

20211113215357.jpg

পঞ্চম ধাপ

এরপরে দিলাম নীল রঙ। একইভাবে নীল রঙ আর পানি চালের সাথে মিশিয়ে চালগুলোকে নীল রঙ করে নিলাম।

20211113215504.jpg

ষষ্ঠ ধাপ

এরপরে চালগুলোকে কালো রঙ করার জন্য আমি চালের মধ্যে কালো রঙ আর পানি মিশিয়ে নিলাম। এগুলো শুকিয়ে কালো রঙ হয়ে গেল।

20211113215601.jpg

সপ্তম ধাপ

এরপরে আমি কেটে রাখা কার্ডবোর্ড নিলাম। তারপরে এর মধ্যে একপাশ করে আঠা লাগিয়ে নিলাম।

IMG_20211113_175613.jpg

তারপরে আমি এক এক করে লাল আর নীল রঙের চালগুলো ধাপে ধাপে বসালাম। আমি চারকোনা কার্ডবোর্ড এ লাল আর নীল রঙের চাল দিয়ে বসিয়ে দিলাম।

20211113215654.jpg

20211113215750.jpg

একধাপ শেষ করে অন্য ধাপে আবারও এক এক করে লাল আর নীল রঙের চাল বসাতে থাকলাম।

20211113220112.jpg

20211113220250.jpg

অষ্টম ধাপ

এরপরে গোল অংশে আমি চালগুলো মিশ্রিতভাবে বসিয়ে দিব। এজন্য আমি কালো,লাল আর নীল রঙের চালগুলো একসাথে মিশিয়ে নিলাম।

20211113220409.jpg

তারপরে গোল অংশে আঠা লাগিয়ে এরমধ্যে উপর থেকে চাল ছড়িয়ে দিয়ে বসিয়ে দিলাম।

20211113220345.jpg

20211113220500.jpg

নবম ধাপ

এই ধাপে আমি একটি সুতা নিলাম৷ তারপরে এটি কার্ডবোর্ড এর পিছনের অংশে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

IMG_20211113_202302.jpg

এটি তৈরি করার পর আমি কিছুক্ষণ রেখে দিলাম যাতে আঠা শুকিয়ে যায়।

IMG_20211114_092749.jpg

তারপরে এটিকে আমি দেয়ালে ঝুলিয়ে দিলাম।

IMG_20211114_102936.jpg

IMG_20211114_102908.jpg

আমার তৈরি করা ওয়ালমেট এর সাথে আমার সেল্ফি।

20211114113419.jpg

সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার আজকের এই ওয়ালমেট এর কাজটি দেখার জন্য। সবার জন্য ভালোবাসা রইল।

♥️ আল্লাহ হাফেজ ♥️

ফটোগ্রাফার@bristy1
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি জে৫ প্রাইম
লোকেশনhttps://maps.app.goo.gl/hip5r7Lqpsxc6tF38

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

চমৎকার একটি জিনিস বানিয়েছেন। এটা আমার কাছে সম্পূর্ণ অন্যরকম লাগছে। চাল দিয়ে কত সুন্দর একটি জিনিস বানিয়েছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ রইল ভাইয়া।

 3 years ago 

চাল দিয়ে যে এত সুন্দর ওয়ালমেট তৈরি করা যায় তা এখনও জানা ছিলনা। আপনার তৈরি করা ওয়ালমেট আমার কাছে খুব সুন্দর লেগেছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আর কাজটি বেশ সময় সাপেক্ষ ছিল। সব মিলে আপনার পোস্টে অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, খুব সুন্দর মতামত দিয়েছেন।

 3 years ago 

আপনার ওয়ালমেট টি অনেক সুন্দর হয়েছে। কয়েকদিন আগে আমিও চাল দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছিলাম। আপনারটিও অনেক সুন্দর হয়েছে। ওয়ালমেট এর কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি জিনিস শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু। যথার্থ মতামত দেখে খুব ভালো লাগে

 3 years ago 

ইউনিক এর থেকেও ইউনিক আমার কাছে মনে হয়েছে।মানুষ এর সৃজনশিলতা কতো কিছু হতে পারে তা আপনার পোস্ট দেখেই বোঝা যাচ্ছে।অত্যান নিখুত ভাবে আপনি কাজ টি করেছেন।স্টেপ বাই স্টেপগুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

বাহ আপু অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপনি। আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। বিশেষ করে ঝুলন্ত ওয়ালমেট আমার অনেক পছন্দের।প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে সাজিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন।ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আমি ধন্যবাদ জানাই

বাহ আপু অনেক সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেষ করেছেন। আসলে চাল দিয়ে যে এত সুন্দর ওয়ালমেট তৈরি করা যায় আগে কখনো দেখিনি। চাল দিয়ে বানানো এত সুন্দর একটি ওয়ালমেট দেখে অনেক ভালো লাগলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বৃষ্টি আপু চাল দিয়ে খুবই সুন্দর ওয়ালমেট বানিয়েছেন আমার কাছে খুবই ভালো লেগেছে অসাধারণ হয়েছে আপনার এই চালের ওয়ালমেট টি এবং খুবই চমৎকার কালার গুলো করেছেন আপনি ধন্যবাদ আপনাকে♥♥

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু, ভালো লেগেছে আপনার মতামত পেয়ে

 3 years ago 

চাল দিয়ে ওয়ালমেট তৈরি এটা অনেক ধৈর্যের ব্যাপার আপনার মধ্যে তা বিদ্যমান।আপনি চাল কার্ডবোর্ড এবং অন্যান্য জিনিস গুলা দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। যা আমার খুব ভালো লেগেছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ রইল ভাইয়া

 3 years ago 

আপু আপনি চাল দিয়ে খুবই ইউনিক একটি ওয়ালমেট তৈরি করেছেন। চাল দিয়ে ওয়ালমেট তৈরি আমার কাছে মনে হয়েছে খুবই কষ্টসাধ্য বিষয় । কিন্তু আপনি খুবই নিখুঁতভাবে সেই কাজটি সম্পন্ন করেছে। যার ফলে আপনার ওয়ালমেটটি অনেক সুন্দর লাগছে দেখতে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

আপু এককথায় অসাধারণ ছিল দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক পরিশ্রম করে এটি তৈরি করেছেন যদিও ছবিটা দেখে অনেক কিছুই খুব সহজ মনে হয় কিন্তু বাস্তবে সেটা এতটা সহজে করা যায় না আপনার জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো প্রিয় বোন।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার মতামত পেয়ে খুব খুশি হয়েছি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32