আমার করা পেইন্টিং। ১০% বেনিফিশিয়ারী প্রিয় @লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম

প্রিয় বন্ধুগণ সবাই কেমন আছেন? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।

আজ আমি আপনাদের সবার সাথে আমার তৈরি করা একটি পেইন্টিং শেয়ার করার জন্য এলাম।

আজকে আমার পেইন্টিং এর কাজ হল সবুজ প্রকৃতির মাঝে একটি গাছের উপরে হলুদ রংয়ের পাতা।পাতাগুলো শুকনো অবস্থায় আছে বোঝানোর জন্য হলুদাভ রঙ করেছি আর এক্ষেত্রে আমি এই গাছের উপরে কিছু পাখি একেছি। এটা সম্পূর্ণ আমার নিজের ধারণার উপরে তৈরি করে পেইন্ট করেছি।

IMG_20211105_214827.jpg

IMG_20211105_214635.jpg

চলুন তাহলে, আজকে আমার পেইন্টিং এর ধাপসমূহ এবং উপকরণসমূহ নিচে দেখে নিন।

  • ড্রয়িং খাতা
  • জলরং
  • তুলি
  • পানি

20211105215202.jpg

প্রথম ধাপ

প্রথমেই আমি রঙ নিয়ে নিলাম। এক্ষেত্রে আমি সবুজ রং নিলাম। সবুজ রং কে আমি তিন চারটি ধাপে ভাগ করেছি। একটিকে গাঢ় সবুজ করেছি, আরেকটি সবুজ রঙ আর পরেরটি হচ্ছে হালকা সবুজ। এরপরে আমি সবুজ আর হলুদ মিশিয়ে অন্য একটি রং তৈরি করেছি ।

এরপরে আমি তুলি নিলাম। তুলিতে গাঢ় সবুজ রং নিয়েছি যেটাকে আমি নীল আর সবুজ মিশিয়ে গাঢ় করেছি।

IMG_20211105_214923.jpg

দ্বিতীয় ধাপ

আমি প্রথমেই একদম খাতার উপরের দিক থেকে রং করা শুরু করেছি। এর পরে আমি একটা ধাপে রং করে নিলাম। কিছুটা অংশ রঙ করার পর আমি সবুজ রং তুলিতে নিয়ে সবুজ রং করা শুরু করেছি। আমি পূর্বের গাঢ় সবুজ রঙের সাথে সবুজ রং মিশ্রিত করতে শুরু করলাম। এইভাবে ২য় ধাপের রঙ শেষ করলাম।

20211105215521.jpg

তৃতীয় ধাপ

এরপরে আমি সবুজ-সাদা মিশ্রিত রঙ তুলিতে নিলাম। এরপরে আবার রঙ করা শুরু করলাম।

তারপরে আমি সবুজ হলুদ মিশ্রিত রঙে নিচের দিকে রং করে নিলাম।
এভাবে আমি সবটা রং করে সবকিছু মিশ্রিত করে নিয়ে সবুজ রংয়ের কাজ শেষ করে নিলাম এক্ষেত্রে আমি প্রকৃতি বুঝিয়েছি।

20211105215643.jpg
IMG_20211104_190414.jpg

চতুর্থ ধাপ

এরপর আমি কালো রং নিয়েছি।কালো রঙ নেয়ার পর আমি ডান পাশ থেকে একটি গাছের ডাল অঙ্কন করা শুরু করেছি। এরপর কালো রঙ দিয়ে শাখা-প্রশাখা খুব সুন্দর করে রঙ করে নিয়েছি।

20211105221040.jpg

পঞ্চম ধাপ

এরপরে আমি হলুদ রং নিয়েছি। হলুদ রং তুলিতে নিয়ে আমি কিছু পাতার মতো করে প্রশাখায় পাতা রঙ করে নিয়েছি। খুব সামান্য পরিমাণে গাছের মধ্যে হলুদ রঙের পাতা আলাদা ভাবে বোঝানোর জন্য আকলাম৷ হলুদের উপরে হালকা কমলা রং দিয়ে দিয়েছি।

20211105221415.jpg

ষষ্ঠ ধাপ

এরপরে কালো রঙ দিয়ে আমি গাছের উপরে পাখি একে নিয়েছি।

IMG_20211105_214456.jpg

এইতো একটু সপ্নের মত করে সবুজের মাঝে একে নিয়েছি খুব সুন্দর একটি প্রকৃতি। গাছের ডালে পাখি বসে আছে, হলুদ পাতার ছড়াছড়ি গাছের ডালে।

20211105221744.jpg

আশা করি আপনাদের সবার কাছেই আমার আজকের এই পেইন্টিংটি ভালো লাগবে৷

অনেক ধন্যবাদ আমার প্রিয় বন্ধুদেরকে৷ সবসময় আমার পাশে থেকে আমাকে সমর্থন করার জন্য অসংখ্য ধন্যবাদ। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল।

ফটোগ্রাফার@bristy1
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি জে৫ প্রাইম
লোকেশনhttps://maps.app.goo.gl/hip5r7Lqpsxc6tF38

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

বাহ অস্থির চিত্র অংকন করছেন দেখে খুবই ভালো লাগলো। কি সুন্দর ফুলের চিত্র অংকন করছেন সাথে গাছের ঢালের ওপর তিনটি পাখির চিত্র অংকন করছেন যা খুবই সুন্দর লাগছে।

 3 years ago 

ধন্যবাদ রইল ভাইয়া

 3 years ago 

সত্যিই অনেক ভালো লাগছে আপনার করা পেইন্টিং এত সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন এবং আপনার অঙ্কনের হাত অনেক ভালো। আপনারা অংকন বরাবরই অনেক সুন্দর হয়। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেন। শুভকামনা রইল আপু

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া,আপনার মতামত দেখে ভালো লাগল

 3 years ago 

আপনার জলরঙের চিত্রটি খুবই সুন্দর হয়েছে। দেখে আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। আর আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

জল রং দিয়ে আমি কখনো আর্ট করিনি । আপনার জলরঙের আর্টটি খুবই সুন্দর হয়েছে । আপনি খুব সুন্দর করে আর্টের পদ্ধতি দেখিয়েছেন। আপনারা পদ্ধতি দেখে আমিও বাসায় একবার চেষ্টা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

শুভকামনা ও ধন্যবাদ রইল আপু

 3 years ago 

আমি প্রথমে দেখে এটাকে শাড়ি মনে করেছিলাম

খুবই চমৎকার হয়েছে আপনার হাতের কাজ। তবে এরকম্ভাবে রিপিট করে শাড়ি আকলে মন্দ হতো না।

অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

শাড়ি মনে করেছেন জেনে অবাক হলাম। শুধুমাত্র নিজের চিন্তাধারাকে খাতায় তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ রইল।

বৃষ্টি আপু আপনার পেইন্টিং করাটা জাস্ট অসাধারণ হয়েছে আসলে অনেক সময় ধরে আপনি করেছেন, অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

হাত দিয়ে যে এত সুন্দর পেইন্টিং করা যায় আগে জানতাম না। খুবই চমৎকার আপনার সৃজনশীলতা। দেখি আমি সত্যিই মুগ্ধ। মনের রঙ্গে সাজেশন আপনার অসাধারণ পেইন্টিং। বিষয়টি খুবই চমৎকার এবং ভালো লেগেছে।

সুন্দর কিছু শেয়ার করার জন্য আন্তরিক অভিনন্দন জানাই। অভিনন্দন জানাই আমাদের সাথে থাকার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার মতামত দেখে খুশি হলাম।

 3 years ago 

জল রং দিয়ে আপনার আঁকাটা খুব সুন্দর হয়েছে।
সবুজ রং দিয়ে প্রকৃতি বোঝানোর ধারণাটা খুব সুন্দর।
অসংখ্য ধন্যবাদ এরম সুন্দর একটা আঁকা আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

সত্যি ছবিটি অসাধারণ একেছেন। দেখে আমি মুগ্ধ। গাছের পাতাগুলো হলুদ অর্থাৎ পাতাগুলো পেকে গেছে তারমানে কিছুদিন পর পড়ে যাবে। আর পাতা পড়ে শীতকালে। সুতরাং আপনার ছবিটি শীতকালের প্রকৃতি নির্দেশ করছে। আপনার থেকে এইরকম আরও আর্ট দেখার অপেক্ষায় থাকলাম।

 3 years ago 

জি ভাইয়া, আপনি বুঝেছেন ব্যাপারটা। আসলেই আমি এটি চিন্তা করেই ছবিটি আকার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64781.14
ETH 3119.00
USDT 1.00
SBD 2.53