You are viewing a single comment's thread from:

RE: ছোটবেলার মজার স্মৃতি - "গ্রাম্য মেলার কিছু টুকরো স্মৃতি"

in আমার বাংলা ব্লগ2 years ago

যদিও আমাদের এরিয়াতে সব সময় মেলা হতো না। কিন্তু প্রতিবছর একটি মেলা হতো ,যা আমাদের বাড়ির কাছাকাছি অবস্থিত। হেঁটে যেতে ১৫ মিনিট লাগতো। আর সেই মেলাটি বেশ বিখ্যাত ছিল ।দূর-দূরান্ত থেকে অনেক মানুষ আসতো ।সে মেলাটি নলদিয়া মেলা হিসেবে পরিচিত ছিল। তবে এখন আর সেই মেলাটি সংগঠিত হয় না বিভিন্ন রাজনৈতিক কারণে।
"ঘষা বরফ" এই নামটি আমি কখনো শুনিনি। এটা কি হতে পারে দাদা আর এটি যে খাওয়া যায় তাও চিন্তা করতেছি।🤔

জিলিপি শেষ হলে আইস-ক্রিম, ছোলা শেষ হলে সিঙ্গাড়া, বেগুনি, ফুলুরি, চপ এসব ।

এই জিনিসটা আমার সাথে হয়েছে, যদিও খাবারগুলো মিল নেই। কিন্তু যখন আমরা মেলায় যেতাম তখন আব্বুর হাত ধরে এটা ওটা কিনে দেয়ার জন্য বায়না করতাম। আর একটা খাবার শেষ হওয়ার পর পর আরেকটা ।এরকম করেই চলতে থাকতো।

প্রথমেই যেতাম মাটির তৈরী পুতুল-হাতি-ঘোড়ার দোকানগুলিতে।

আমার কাছেও মাটির তৈরি জিনিসপত্র গুলো খুব ভালো লাগতো। আমার মনে আছে ছোটবেলায় আমি একটি পুতুল কিনেছিলাম।সেই পুতুলটিকে অনেক যত্ন করে রেখেছি। কিন্তু একদিন আমার ছোট ভাই সেই পুতুলটির মাথাটা ভেঙ্গে ফেলেছিলো। কি যে রাগ হয়েছিল আমার।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30