স্বরচিত কবিতা||মায়া||♥

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20221118_204102.jpg

আমার বাংলা ব্লগে কাজ করতে করতে অনেক কিছুই শিখতে পারলাম। এর কারণ হচ্ছে আমাদের প্রিয় বন্ধুরা যারা নিয়মিত ব্লগিং করে, তারা বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করে। তাদের পোস্টে কেউ রেসিপি, কেউ আবার ক্রাফট অথবা কবিতা এবং বিভিন্ন ধরনের গল্পও শেয়ার করেন। তার থেকেও বড় কথা abb-fun এ খুব মজার একটি আয়োজন করা হয়েছে। সেখানে অনু কবিতাগুলো লিখার মাধ্যমে সবাই সবার দক্ষতার প্রকাশ ঘটায়।আমিও মাঝে মাঝে সেখানে লিখার চেষ্টা করি। জানিনা সবার কেমন লাগে।তবে চেষ্টা করতে তো বাধা নেই।আর সেই অনুপ্রেরণা থেকেই মাঝে মাঝে কবিতা লিখার চেষ্টা করি। আজকে আপনাদের সাথে যে কবিতাটি শেয়ার করতে যাচ্ছি তা হচ্ছে আমার ছেলেকে নিয়ে। কবিতা বা কথা দিয়ে হয়তবা ভালোবাসা প্রকাশ করা সম্ভব নয়,তবে কিছু কথায় ছোট্ট একটি কবিতা লিখলাম।

20221022_134741.jpg

♥️মায়া♥️

লক্ষী সোনা,চাঁদেরকণা
ডুব দিয়েছে বাবার কোলে।
উঁকি দিয়ে ডাকছে আমায়,
দুষ্টু মিষ্টি হাসির ছলে।

তার সে ডাকে পারছি না যে,
চুপটি করে মুখ লুকিয়ে।
ডাকছে সে যে কোমলতায়,
মধুর সুরে আম্মু বলে।

খুনসুটি আর হাসি দিয়ে,
দিচ্ছে সবার মন জুড়িয়ে।
ঘুমের সময় ঘরটায় যেন,
চঞ্চলতা যায় হারিয়ে।

নিষ্পাপ মুখটা যে তার,
মায়ায় ভরে আছে।
তার দিকে একবার তাকালেই,
দুঃখ-কষ্ট যায় পাছে।

মায়ায় ভরা মিষ্টি হাসি,
দেখতে দেখতে কাটে দিন।
কান্না করলে মনটা কাঁদে,
খুশি থাকবে চাই সারাদিন।

ছোট্ট ছোট্ট হাত পা গুলো,
কোমলতায় ভরিয়ে রাখি।
বুকের মাঝে রাখি তারে,
খুঁজে তারে এ দুই আঁখি।

20221016_221850.jpg

আমার অনুভূতি

আজকের কবিতাটিতে আমি আমার একমাত্র ছেলেকে নিয়ে লিখলাম।ধীরে ধীরে সে বড় হচ্ছে।তার চঞ্চলতায়, কোমলতায় আমি দিশেহারা।তার খুনসুটি, মুখ ফুটে বলতে না পারা আবদার,ভালোবাসার ছোয়া সবকিছু উপভোগ করি সবসময়।তাকে এক মুহূর্তের জন্যও নিজের থেকে আলাদা রাখতে ইচ্ছে করে না।বুকের মাঝেই থাকলে তার যেমন শান্তি লাগে ঠিক আমারও।তার হাসিটা এত মায়াবী লাগে যেন আর অন্য কিছুতে এতটা মায়া লাগে না।বিশেষ করে সবার নিজের বাচ্চার প্রতি সবসময় আলাদা একটা টান বা মায়া থাকে যা কখনো অবহেলার নয়।এই কিছু কথা উপলব্ধি করেই আমার আজকের কবিতা।আশা করি ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 last year (edited)

আপনি আপনার একমাত্র ছেলেকে নিয়ে খুব সুন্দর মায়া কবিতাটি লিখলেন। কবিতার প্রত্যেকটি লাইন আমার কাছে অনেক ভালো লাগলো। সত্যি আপনার ছেলেকে নিয়ে এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করলেন। আজকে আপনার কবিতাটি পড়ে আমি খুব মুগ্ধ হয়ে গেলাম। আপনার বাচ্চাটির জন্য অনেক অনেক দোয়া রইলো। আল্লাহ যেন তাকে সুস্থ রাখেন এবং নেক হায়াত দান করে। মায়া কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

চমৎকার ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে।

 last year (edited)

বাহ আপু আপনার ছোট ছেলেকে নিয়ে মায়া কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আপনি দারুণভাবে কবিতাটাকে ছন্দে ছন্দে মিলিয়েছেন। এবং ছোট বাচ্চারা যা করে থাকে সেগুলো সুন্দরভাবে ছন্দের মাধ্যমে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সব সময় এই কামনা করি।

 last year 

আমিও আমার বাংলা ব্লগে যখন থেকে কাজ করা শুরু করেছি তখন থেকে নতুন নতুন অনেক কিছুই শিখতে পারেছি সাথে সাথে নিজের সৃজনশীলতার বিকাশও ঘটাতে পারেছি আপু আপনি একদম ঠিক বলেছেন।
যাইহোক আপনার ছেলের জন্য আপনি দারুন একটি কবিতা লিখেছেন আপু। আপনার ভাষা চয়ন অনেক সুন্দর হয়েছে, এভাবে চেষ্টা করতেই থাকুন দিন দিন আপনার কবিতা লেখার দক্ষতা আরও বেড়ে উঠবে। শুভকামনা রইল।

 last year 

অনেক অনেক ধন্যবাদ চমৎকার ভাষায় মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকবেন।

 last year 

জি আপু abb থেকে প্রতিনিয়ত আমরা শিখছি ৷ তবে আপনার লেখা কবিতা অনেক সুন্দর হয়েছে ৷ আপনি ছোট্ট ছেলেকে নিয়ে লিখেছেন ৷ শুধু আপনার ছেলে নয় প্রতিটি ছোট্ট ছোট্ট কিউট বেবি বার সত্যি অনেক ভালো লাগে ৷ তাদের কোমল হাত শরীর আর ছোট্ট বাচ্চাকে নিতেও অনেক মজা লাগে ৷
যা হোক আপনার ছেলে সবসময় ভালো থাকুক সুস্থ থাকুক ৷
ধন্যবাদ এতো সুন্দর একটি কবিতা উপস্থাপনা করার জন্য ৷

 last year 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 last year 

আপু আপনার ছেলেকে নিয়ে লেখা কবিতাটি সত্যি অসম্ভব সুন্দর হয়েছে । আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে । আসলে এবিবি ফানের মাধ্যমে সকলের কবিতার প্রতিভা বিকশিত হয়েছে , যে প্রতিভা লুকায়িত অবস্থায় ছিল ।আসলে বাড়িতে ছোট বাচ্চা থাকলে তাকে দেখে দেখে কিভাবে সময় কেটে যায় তা বুঝতেও পারা যায় না । বেশ ভালো ছিল আপনার কবিতাটি । বাবুর জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা ।ধন্যবাদ ।

 last year 

একদম ঠিক বলেছেন আপু ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার বাবুটাকে দেখে খুবই আদর করে দিতে মন চাচ্ছে। রইল আপনার স্বরচিত কবিতাটির কথা। নামের সাথে তাল মিলিয়ে বেশ মায়া করে লিখেছেন কবিতাটি। ভালো থাকেন আপু।

 last year 

ভালোবাসার বহিঃপ্রকাশ এরকমই হয় আপু, ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

abb-fun এর আয়োজিত কবিতার আসরের মাধ্যমে সবাই কবিতা লিখতে দিন দিন দক্ষ হয়ে যাচ্ছে। আপু আপনার বাবুকে দেখে ভালো লাগলো। দিনে দিনে সে অনেক বড় হয়ে যাচ্ছে। দিন যত যাচ্ছে তার দুষ্টুমি এবং খুনসুটি বেড়েই চলছে। সত্যি আপু এই তো সেদিন বাবু এই পৃথিবীতে আসলো। এরই মাঝে বাবু অনেক বড় হয়ে উঠেছে। অনেক অনেক দোয়া রইলো বাবুর জন্য।

 last year 

আমার বাবুর জন্য দোয়া করবেন আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

একটা জিনিস লক্ষ্য করছি সবাই টুকটাক করে কবিতা লেখা শুরু করে দিয়েছে এবং দক্ষতা এখানে কাজে লাগাচ্ছে।আপনার বাবুকে দেখে নিজের কাছে অনেক ভালো লাগলো। আপনি আপনার ছেলের জন্য দারুন ভাবে একটি কবিতা লিখেছেন। আপনার কবিতার ভাষা গুলো অনেক সুন্দর ছিল।এভাবে চেষ্টা করে যান দিন দিন আপনার দক্ষতারও বেড়ে উঠবে। শুভকামনা রইল আপন এবং আপনার সন্তানের জন্য।

 last year 

আমার আব্বুজান কে নিয়ে খুব সুন্দর একটা কবিতা লিখেছ, অনেক ভালোবাসা মায়া মমতা সব ভরপুর ছিল এই কবিতা জুড়ে।আর আব্বুজান এর সব গুলো ফটো দারুণ হয়েছে।দোয়া ও ভালোবাসা অবিরাম❤❤❤

 last year 

❤❤ভালোবাসায় মমতায় দুজনের বুক জুড়ে থাকুক❤❤

 last year 

আপনার ছেলে খুবই কিউট।বাচ্চারা সবসময় মায়ায় জড়ানো ভালোবাসার বন্ধন।আপনি দারুণ অনুভূতি প্রকাশ করেছেন কবিতার মাধ্যমে, বেশ সুন্দর হয়েছে কবিতাটি।বাচ্চাদের অনুভূতি একমাত্র তার মা-ই ভালোভাবে উপলব্ধি করতে পারেন। ধন্যবাদ ও শুভকামনা রইলো আপু।

 last year 

ধন্যবাদ চমৎকার ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 62613.51
ETH 3019.43
USDT 1.00
SBD 3.93