ফুলের ফটোগ্রাফি পর্ব-১|| হলুদ ডালিয়া ফুলের ফটোগ্রাফি। ১০% লাজুক-শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি৷

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি বসন্তের ফুলের কিছু ছবি। অর্থাৎ আমি বসন্তের ফুলের ফটোগ্রাফি কনটেস্টে যোগদান করার পূর্বে একটি কাবাব হাউজে গিয়েছিলাম। সেখানে আমার পরিবারের কয়েকজন মিলে কিছুটা সময় পার করলাম।সেখানে আমি অনেকগুলো ফুলের ছবি তুলেছিলাম।ফুলের ছবি তুলতে আমার কাছে ভালোই লাগে।

সময় সুযোগ অনুযায়ী আমি বিভিন্ন রকমের ছবি তুলে থাকি। আর আমি এইবার সেখানে গিয়েই তো অবাক। কারণ পূর্বে যখন গিয়েছিলাম তখন দেখলাম সেখানে তেমন কিছু ছিল না।কিন্তু এখন পুরো পরিবেশটাই অন্যরকম হয়ে গেল।
CollageMaker_20223518255582.jpg

এই কাবাব হাউজের নাম হলো মনপুরা কাবাব হাউজ। এখানে বিয়ের অনুষ্ঠানসহ বিভিন্ন রকম সেলিব্রেশন করা হয়।এটি সত্যিই অসাধারণ একটি জায়গা।তবে আজকে আমি আপনাদের সাথে সেই জায়গাটা শেয়ার করব না, আজকে শেয়ার করব সেখানের বাগানের কিছু ফুল।আর এগুলো আমি কয়েকটি পর্ব হিসেবে ফুলগুলো শেয়ার করব।

IMG-20220301-WA0096.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5
আজকে আমি শেয়ার করব হলুদ রঙের ডালিয়া ফুলের কিছু ফটোগ্রাফি। এই ফুল আমার কাছে খুবই ভালো লেগেছে। আজকের পর্বে আমি শুধুমাত্র ডালিয়া ফুলগুলোর ছবি শেয়ার করলাম।এগুলো আজকের পর্বের মূল বিষয়। আমি এই ফুলগুলোকে বিভিন্ন দিক থেকে উপস্থাপন করার চেষ্টা করেছি মাত্র।

ডালিয়া ফুল সম্পর্কে কিছু কথা।

ডালিয়া ফুল জাত ও বর্ণভেদে বিভিন্ন ধরনের হয়।এই ফুল তার বাহ্যিক সৌন্দর্যের জন্যই বেশি পরিচিত।সাধারণত লাল, কমলা, গোলাপি, বেগুনি এবং হলুদসহ বিভিন্ন রঙের ডালিগা ফুল রয়েছে। আমার জানামতে এই গাছ কলম পদ্ধতিতে বংশবিস্তার করানো যায়৷

IMG-20220301-WA0121.jpg

IMG-20220301-WA0096.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5
আমি পূর্বে কখনো হলুদ রঙের ডালিয়া ফুল দেখি নি।আমি হালকা গোলাপি আর লাল রঙের ডালিয়া ফুল দেখেছি।এই হলুদ ডালিয়া ফুল তো আমার মন কেড়ে নিল।বাগানের মধ্যে যেভাবে এগুলো একপাশে রোপণ করা হয়েছে। আর একসাথেই সবগুলো ফুল আর কলি।

IMG-20220301-WA0089.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5
আমার কাছে বিশেষ করে ডালিয়ে ফুলের কলিগুলো দেখতে বেশি ভালো লাগে। কারণ এগুলো খুব সুন্দরভাবে একই বৃন্তে থাকে৷ আর কলি থেকে বোটার দিকে আরও কিছু ছোট ছোট পাতা থাকে,যেগুলো সবুজ রঙের। আমার কাছে মনে হয় যেন পাপড়ির মত৷

IMG-20220301-WA0119.jpgIMG-20220301-WA0102.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5
কলি থেকে যখন এই ডালিয়া ফুল ধীরে ধীরে ফুটতে থাকে তখন তো আরও আকর্ষণীয় লাগে। কারণ এক একটি সরু পাপড়ি ধীরে ধীরে খুলে প্রসারিত হয়। আর এভাবে একদম শেষ পর্যন্ত ফুলের পাপড়িগুলো সুন্দর করে প্রসারিত হয়।

IMG-20220301-WA0121.jpg

IMG-20220301-WA0090.jpgIMG-20220301-WA0097.jpg

লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5
আমার কাছে এই ফুলগুলোর বিশেষত্ব ছিল এগুলো কিছু কলি অবস্থায় আছে, কিন্তু মাত্র ফুটতে শুরু করে আর অন্যগুলো সম্পূর্ণভাবে ফুটে সৌন্দর্য বাড়িয়ে তুলেছে।সবগুলো ফুল এতটাই আকর্ষণীয় যা আপনারা ছবিগুলো দেখলেই বুঝতে পারবেন।

IMG-20220301-WA0100.jpgIMG-20220301-WA0099.jpg

IMG-20220301-WA0108.jpg
লোকেশন | https://maps.app.goo.gl/wf8mUAdmAi56jnUs5

আজকের পর্বে আমি মাত্র হলুদ রঙের ডালিয়া ফুল নিয়ে এলাম।পরবর্তীতে অন্য কোনো ধরনের ফুলের ফটোগ্রাফি নিয়ে আবারও হাজির হবো।সেই পর্যন্ত সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন।

সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডালিয়া ফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ওয়াও আপনি খুব অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির পর্ব দেখতে পারবো এটা শুনে খুবই আনন্দিত হলাম। সব সময় আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। এত অসাধারন কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন হলুদ ডালিয়া ফুলের।
সত্যি আপনার ফটোগ্রাফি গুলা দেখে রীতিমতো চমকে গেছে।
এত সুন্দর ফটোগ্রাফি কিভাবে করেন।

 2 years ago 

ফুলের প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।আপনি খুবই সুন্দরভাবে ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের মাঝে দেখার সুযোগ করে দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু আপনার ফটোগ্রাফি গুলো তো আসলেই দারুন হয়েছে। আর আসলে আমি দ্বিতীয় পর্বের জন্য অপেক্ষা করছি। আশা করি আপনি খুব দ্রুতই দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হবেন। আমার মনে হচ্ছে কোনো প্রফেশনাল ফটোগ্রাফারের ফটোগ্রাফি এগুলো।

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ডালিয়া ফুল সত্যিই অপরূপ সৌন্দর্যময় একটি ফুল। ডালিয়া ফুল দেখতে বেশ দারুন, একটি স্টিকের মধ্যে খুব সুন্দর এবং বড়োসড়ো একটি ফুল হয়। আর আপনার হলুদ ডালিয়া ফুল দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। আমাদের সাথে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি এবং আপনার আনন্দঘন মুহুর্তটি কাটানো শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

বসন্তকাল মানে প্রকৃতিতে ফুলের সমারোহ। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ছবিগুলো খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর এই পোস্টটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

হলুদ ডালিয়া ফুলের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন । ফুলটির সৌন্দর্য আপনার ফটোগ্রাফির মাধ্যমে ভালোই উপভোগ করতে পারলাম। ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে দেখতে খুব সুন্দর লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু, আপনি অনেক চমৎকার ভাবে ডালিয়া ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর করে ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হলুদ ডালিয়া ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ভাবে করেছেন। এই ফুলটি আমার কাছে বেশ ভালো লাগে। এর সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি ফুল সম্পর্কে সুন্দর বর্ণনাও দিয়েছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ডালিয়া বিভিন্ন বর্ণ এবং বিভিন্ন প্রজাতির হয়ে থাকে। হলুদ ডালিয়া আমি খুব একটা দেখিনি। ফটোগ্রাফি গুলো দারুণ করেছেন। এবং আপনার লেখা টাও ভালো ছিল। ফটোগ্রাফি সত্যি অসাধারণ ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74