কাচের বোতলে পোস্টার রঙ দিয়ে ফুলের পেইন্টিং🖌️। ১০% বেনিফিশিয়ারী @লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, সবাই আশা করি অনেক ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালোই আছি। সবার সবসময় সুস্থ থাকুক এই কামনা করি।

সবাই সবার মত করে অনেক কিছু করে যাচ্ছে৷ সবার এই সুন্দর দক্ষতা দেখে খুব ভালো লাগে। কারণ সবাই তাদের কাজগুলো আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেন। আমিও চেষ্টা করি তাদের সাথে আমার নিজের করা কাজগুলো শেয়ার করার।

আজকে আমি সম্পূর্ণ নতুনভাবে একটি পেইন্টিং নিয়ে এসেছি। আমি এই কাজটি কয়েকদিন থেকেই করার চিন্তা করতেছিলাম, কিন্তু অন্যান্য কাজের কারণে এটা করতে পারি নি। তাই আজকেই করে পেল্লাম।

20211216094549.jpg

প্রথমেই আমি এই পেইন্টিং এর জন্য প্রয়োজনীয় উপাদানগুলো নিচে তুলে ধরলাম।

★ কাচের বোতল★
★ পোস্টার রঙ ★
★ রঙের ট্রে★
★ তুলি ★

IMG_20211215_173633.jpg

🖌প্রথম ধাপ🖌️

রঙের ট্রে তে আমি সাদা আর হলুদ রঙ নিয়ে নিলাম। এরপরে আমি তুলিতে সাদা রঙ নিয়ে নিলাম। সাদা রঙ দিয়ে আমি বোতলের উপরের দিক থেকে নিচের দিকে সাদা রঙ করতে থাকলাম।
IMG_20211215_215756.jpgIMG_20211215_215837.jpg

আমি ধীরে ধীরে নিচের দিকে সাদা রঙ করতে করতে মাঝ বরাবর সাদা রঙ করলাম।

IMG_20211215_174804.jpg
🖌দ্বিতীয় ধাপ🖌️

এরপরে আমি তুলিতে হলুদ রঙ নিলাম। হলুদ রঙ দিয়ে আমি সেই সাদা রঙের নিচ থেকে একেবারে বোতলের নিচ পর্যন্ত হলুদ রঙ করলাম।

20211216092011.jpg

উপরের আর নিচের দিকের অংশ সুন্দর করে রঙ করে নিলাম। রঙ করা শেষ করে কিছুক্ষণ রেখে দিলাম, যাতে রঙ শুকিয়ে যায়।

🖌তৃতীয় ধাপ🖌️

রঙ শুকানোর পর আমি আবারও হলুদ আর সাদা রঙ নিলাম। এরপরে আমি হাতে কিছুটা সাদা আর হলুদ রঙ নিয়ে নিলাম। আর সাদা আর হলুদ রঙের মাঝ বরাবর হাতের আঙ্গুল দিয়ে ফুলের পাপড়ি একে নিলাম।

20211216092719.jpg

এক এক করে পাঁচটি পাপড়ি একে নিলাম। এইভাবে আমি একটি ফুল তৈরি করে নিলাম।

🖌চতুর্থ ধাপ🖌️

এরপরে আমি এই ফুলের পাশে আরও কয়েকটি ফুল একে নিলাম। একইভাবে সাদা আর হলুদ মিশিয়ে ফুলগুলো একে নিলাম।

নিচের দিকের হলুদ অংশে ফুলগুলোকে কিছুটা সাদা আর হালকা হলুদ রঙ দিয়ে একে নিলাম৷

20211216092755.jpg

আর উপরের দিকেও কিছু ফুল আকলাম৷ এক্ষেত্রে আমি হলুদ রঙ বেশি ব্যবহার করলাম। আর অনেকগুলো ফুল একে নিলাম।

এইভাবে আমি বোতলের উপরের অনেকগুলো ফুল একে নিয়েছি।

IMG_20211216_084339.jpg

🖌পঞ্চম ধাপ🖌️

তারপরে আমি হালকা সবুজ রঙ নিলাম। হালকা সবুজ রঙ দিয়ে আমি ফুলের ফাঁকে ফাঁকে কিছু পাতা একে নিলাম। আমি ৩টি করে পাতা একে নিয়েছি।

20211216092925.jpg

এক এক করে আমি অনেকগুলো ফুলের পাতা একে নিলাম।
20211216093016.jpg

🖌ষষ্ঠ ধাপ🖌️

তারপর আমি সবুজ রঙ তুলিতে নিয়ে উপরের দিকে কিছু শাখা একে নিলাম৷

20211216093114.jpg

তারপরে আমি হলুদ রঙ নিয়ে কিছু ছোট ছোট ফোটা দিয়ে দিলাম, এগুলো ফুলের কলির মত দেখাচ্ছে।

IMG_20211216_085733.jpg

এইযে, দেখলেন তো আমার কাজ শেষ। কাচের বোতলের উপরে ফুলের পেইন্টিং৷ খুব সুন্দর একটি ফুলের পেইন্টিং শেয়ার করলাম।

IMG_20211216_094114.jpg

IMG_20211216_094024.jpg

IMG_20211216_093924.jpg

সত্যি বলতে এই কাজ দেখতে মনে হতে পারে যে অনেক সহজ। কিন্তু কাচের বোতলের উপরে রঙ করার পর শুকাতে অনেক সময় লাগে। এবং এর উপরে পেইন্টিং করতে আমার বেশ সময় লেগেছে।

আপনাদের কাছে আমার এই কাজ ভালো লাগলেই আমি মনে করব,আমার কষ্ট স্বার্থক হয়েছে। সবাই সবার মতামত জানাতে ভুলবেন না।

সবার সুস্থতা কামনা করছি। সবাই সবার আপনজনদের নিয়ে ভালো থাকবেন।

😍আল্লাহ হাফেজ😍

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

বরাবরের মত, আমি সবসময় আপনার কাজ দ্বারা প্রভাবিত. আপনি আপনার কাজে সত্যিই খুব সৃজনশীল। আপনার কাজের সঙ্গীর উন্নতি করতে থাকুন। আপনার ভাগ্য কামনা করছি বন্ধু.

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকে স্বাগতম, ভাই

 3 years ago 

কাচের বোতলে খুবই সুন্দর পোস্টার রং দিয়ে পেইন্টিং করেছেন। এই পেইন্টিংটি আমার খুবই ভালো লেগেছে। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

বোতলের ওপর পেইন্টিং অসাধারণ হয়েছে। আপনি তো একেবারে বোতলের চেহারা পাল্টে দিয়েছেন। মনেই হচ্ছে না যে এটি একটি কাচের বোতল ছিল। দেখে মনে হচ্ছে যেন এটির মার্কেট থেকে কেনা। সব মিলিয়ে পুরো প্রসেস খুবই ভালো ছিল। অনেক ভালো লাগলো আপনার কাজ। অনেক ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দরভাবে একটি বোতল পেইন্টিং করে দেখানোর জন্য।

 3 years ago 

সুন্দর মতামত দেয়ার জন্য অনেক ধন্যবাদ

 3 years ago 

এতদিন জানতাম চীন দেশের মানুষেরা পোড়া মাটির পাত্রে অনেক সুন্দর সুন্দর নকশা আঁকেন। আমাদের দেশেও যে এভাবে করার মতো লোক আছে জানা ছিল না। সাধারণ একটি কাচের বোতল কে আপনি যেভাবে অনন্য সুন্দর নকশায় বদলে দিলেন দেখে আশ্চর্য হলাম। ধন্যবাদ আপনাকে প্রক্রিয়াটি শেয়ার করার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

কাচের বোতল কে পোস্টার রং দিয়ে এতো সুন্দর একয়ি সৃজনশিল ডাই করেছেন ওয়াও খুবই সুন্দর হয়েছে আপু।প্রতিটা ধাপ আপনি সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

কাঁচের বোতলের উপর পোস্টার রঙ দিয়ে আপনে অনেক সুন্দর ভাবে ড্রইং করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে খুবই ভালো লাগল।।আপনার জন্য শুভ কামনা রইল।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কাচের বোতলের উপর পেইন্টিং অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে কাচের বোতলের উপর পেইন্টিং করছেন। আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

কাচের বোতলে অসাধারণ একটি পেইন্টিং করেছে দেখি একেবারে মনটা জুড়িয়ে গেল। সম্পূর্ণভাবে সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 3 years ago 

ওয়াও চমৎকার একটি সৃজনশীল সৃষ্টি ।কাচের বোতলে পোস্টাল রং দিয়ে আর্ট দেখে খুবই ভালো লাগলো ।ধাপে ধাপে সুন্দরভাবে বর্ণনা করে বুঝিয়ে দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর আর্টটি আমাদের সামনে তুলে ধরার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কাচের বোতলের ওপর পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক সুন্দরভাবে একটি ফুলের পেইন্টিং অঙ্কন করেছেন আপু ।আপনার তৈরি এই ফুলের পেইন্টিংটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আপনার পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার কাছ থেকে পরিবর্তিত এরকম সুন্দর সুন্দর পেইন্টিং আশা করব ।এত সুন্দর একটি ফুলের পেইন্টিং আমাদের সকলের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51